Mukesh Ambani: এবার অন্তর্বাস তৈরি করবে রিলায়েন্স, বড় প্ল্যান মুকেশ অম্বানীর

Mukesh Ambani: অন্তর্বাসের ক্ষেত্রে এটি বিশ্বের সবচেয়ে বড় সংস্থাগুলির মধ্যে একটি। রিলায়েন্স এই ইজরায়েলি কোম্পানির সাহায্যে কেবল অন্তর্বাস তৈরিই করবে না, বিক্রিও করবে।

Mukesh Ambani: এবার অন্তর্বাস তৈরি করবে রিলায়েন্স, বড় প্ল্যান মুকেশ অম্বানীর
মুকেশ অম্বানীImage Credit source: Facebook
Follow Us:
| Updated on: Sep 10, 2024 | 4:22 PM

মুম্বই: খেলনা, পোশাক, চকোলেট, গয়না সহ বিভিন্ন ব্যবসায় সাফল্য পেয়েছেন অম্বানীরা। এবার এক নতুন ব্যবসায় পা রাখছেন তাঁরা। এবার অন্তর্বাস! মুকেশ অম্বানীর সংস্থা ‘রিলায়েন্স রিটেল’ বিগত কয়েক বছরে অনেক খুচরো ব্যবসায় বিনিয়োগ করেছে। এবার নজর বিশ্ববাজারে। অন্তর্বাসের ব্যবসার জন্য এবার মুকেশ অম্বানীর সংস্থা ইজরায়েলি একটি সংস্থার সঙ্গে হাত মিলিয়েছে। মুকেশ অম্বানীর এই পদক্ষেপের ফলে, জকি (Jockey) বা লিভাইস (Levi)-এর মতো বহুজাতিক ব্র্যান্ডগুলির কঠিন প্রতিযোগিতার মুখোমুখি হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এই ব্যবসার জন্য রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ ‘ডেল্টা গ্যালিল’ নামে একটি ইজরায়েলি কোম্পানির সঙ্গে যৌথ উদ্যোগে কাজ করছে। অন্তর্বাসের ক্ষেত্রে এটি বিশ্বের সবচেয়ে বড় সংস্থাগুলির মধ্যে একটি। রিলায়েন্স এই ইজরায়েলি কোম্পানির সাহায্যে কেবল অন্তর্বাস তৈরিই করবে না, বিক্রিও করবে। বর্তমানে ‘ডেল্টা গ্যালিল’ বর্তমানে কেলভিন ক্লাইন, টমি হিলফিগারের সঙ্গে কাজ করে। সম্প্রতি অ্যাডিডাস এবং পোলো রালফ লরেনের সঙ্গেও একটি চুক্তি স্বাক্ষর করেছে এই সংস্থা।

ইকনমিক টাইমসের রিপোর্ট অনুসারে, দুটি কোম্পানির মধ্যে সমান অংশীদারিত্ব থাকবে। ডেল্টা গ্যালিল বর্তমানে বিশ্বের অনেক বহুজাতিক ব্র্যান্ডের সঙ্গে কাজ করে। বিশ্বের তিনটি ভিন্ন দেশে কোম্পানিটির আর অ্যান্ড ডি সেন্টার বা গবেষণাকেন্দ্র রয়েছে। সংস্থাটি ওরেগনের মোজা এবং চিনে মহিলাদের অন্তর্বাস নিয়েও কাজ করে। সংস্থাটির সাতটি পেটেন্ট আছে।

রিলায়েন্স রিটেল বিগত কয়েক বছরে অনেকগুলি অন্তর্বাসের সংস্থাকে অধিগ্রহণ করেছে। এর মধ্যে রয়েছে ক্লোভিয়া, জিভামে এবং আমান্তের মতো ব্র্যান্ড। এই তিনটি ব্র্যান্ড থেকে ২০২৩-২৪ অর্থবছরে মোট ২,০০০ কোটি টাকারও বেশি পণ্য় বিক্রি হয়েছে।