Campa Cola: উসকে দেবে ছোটবেলার স্মৃতি, রিলায়েন্সের হাত ধরেই বাজারে আসছে ক্যাম্পা কোলা

Campa Cola: জানা গিয়েছে, রিলায়েন্স সংস্থা নিজেদের ব্যবসা বানানোর লক্ষ্যেই এবার নরম পানীয়ের বাজারে নামছে। ক্যাম্পা ব্রান্ডের পাশাপাশি সসয়ো নামক আরও একটি সফট ড্রিঙ্কসের সংস্থাকেও কিনে নিয়েছে।

Campa Cola: উসকে দেবে ছোটবেলার স্মৃতি, রিলায়েন্সের হাত ধরেই বাজারে আসছে ক্যাম্পা কোলা
ক্যাম্পা কোলা। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2022 | 1:30 AM

নয়া দিল্লি: আপনার জন্ম কি আশি বা নব্বইয়ের দশকে? শৈশবের স্মৃতি নিশ্চয়ই এখনও মনে রয়েছে? আচ্ছা ক্য়াম্পা কোলার কথা মনে আছে? গোল্ড স্পট, পেপসি, থাম্বস-আপের মতোই বাজার কাঁপাত ক্যাম্পা কোলা। কিন্তু চাহিদার সঙ্গে পাল্লা দিতে না পারায়, ধীরে ধীরে বাজার থেকে হারিয়ে যায়। আশি-নব্বইয়ের দশকের স্মৃতি উসকেই আবার বাজারে ফিরে আসছে ক্যাম্পা কোলা। মুকেশ অম্বানীর সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের তরফেই বিখ্যাত ক্যাম্পা কোলাকে আবার বাজারে ফিরিয়ে আনা হচ্ছে। জানা গিয়েছে, ২২ কোটির চুক্তিতে দিল্লির পিওর ড্রিঙ্কস গ্রুপের সঙ্গে চুক্তি করেই ক্যাম্পা কোলাকে ফের ভারতের বাজারে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গিয়েছে, রিলায়েন্স সংস্থা নিজেদের ব্যবসা বানানোর লক্ষ্যেই এবার নরম পানীয়ের বাজারে নামছে। ক্যাম্পা ব্রান্ডের পাশাপাশি সসয়ো নামক আরও একটি সফট ড্রিঙ্কসের সংস্থাকেও কিনে নিয়েছে। শীঘ্রই তারা নতুন মোড়কে আবার ক্যাম্পা কোলাকে নিয়ে আসা হবে। আপাতত জিওমার্ট ও রিলায়েন্সের রিটেল স্টোরগুলিতেই এই নরম পানীয় বিক্রি করা হবে। এরপরে ধীরে ধীরে পাড়ার মুদি দোকানগুলিতেও বিক্রি করা হবে এই ক্যাম্পা কোলা।

মুম্বইয়ের নরম পানীয় প্রস্তুতকারক সংস্থা পিওর ড্রিঙ্কস গ্রুপই ১৯৪৯ থেকে ১৯৭০ সাল অবধি ভারতে কোকা-কোলার একমাত্র ডিস্ট্রিবিউটর। এরপর ১৯৭০ সালে ক্যাম্পা কোলা নামে নিজস্ব ব্রান্ড আনে। কিছুদিনের মধ্যেই তা বাজার দখল করে নেয়। পরে ধীরে ধীরে ক্যাম্পা ওরেঞ্জও বাজারে আসে। এই সংস্থার বিখ্যাত স্লোগান ছিল “দ্য গ্রেট ইন্ডিয়ান টেস্ট”।

জানা গিয়েছে, গত ২৯ অগস্ট রিলায়েন্স সংস্থার ৪৫তম বার্ষিক বৈঠকেই রিলায়েন্স রিটেল ইন্ডাস্ট্রিজের ডিরেক্টর ইশা অম্বানী ঘোষণা করেন যে, এবার এফএমসিজি সেক্টরে প্রবেশ করতে চলেছে রিলায়েন্স। উচ্চ মানের অথচ সস্তা পণ্য আনাই লক্ষ্য সংস্থার।