WhatsApp Banking Service: ব্যাঙ্কের সমস্ত কাজ মিটে যাবে হোয়াটসঅ্য়াপেই, কোন কোন ব্যাঙ্ক দিচ্ছে এই পরিষেবা?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Oct 08, 2022 | 8:30 AM

WhatsApp Banking Service: স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া, এইচডিএফসি, আইসিআইসিআই, ব্যাঙ্ক অব বরোদা, অ্যাক্সিস ব্যাঙ্ক ও পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের তরফে হোয়াটসঅ্যাপ ব্যাাঙ্কিং পরিষেবা চালু করা হয়েছে।

WhatsApp Banking Service: ব্যাঙ্কের সমস্ত কাজ মিটে যাবে হোয়াটসঅ্য়াপেই, কোন কোন ব্যাঙ্ক দিচ্ছে এই পরিষেবা?
প্রতীকী চিত্র

নয়া দিল্লি: সময় যত বদলাচ্ছে, ততই বদলে যাচ্ছে ব্যাঙ্কিং পরিষেবা। বর্তমানে ক্রমশ চাহিদা বাড়ছে ডিজিটাল ব্যাঙ্কিংয়ের। এখন হোয়াটসঅ্যাপেও পাওয়া যাচ্ছে ব্য়াঙ্কিং পরিষেবা। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া, এইচডিএফসি, আইসিআইসিআই, ব্যাঙ্ক অব বরোদা, অ্যাক্সিস ব্যাঙ্ক ও পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের তরফে হোয়াটসঅ্যাপ ব্যাাঙ্কিং পরিষেবা চালু করা হয়েছে। যদি আপনিও এই ব্যাঙ্কগুলির গ্রাহক হন, তবে আপনিও হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিংয়ের সুবিধা পেতে পারেন।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক-

গত ৩ অক্টোবর থেকেই পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের তরফে গ্রাহকদের জন্য হোয়াটসঅ্যাপ পরিষেবা চালু করা হয়েছে। এই পরিষেবা চালুর জন্য পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের হোয়াটসঅ্যাপ নম্বর 919264092640 -এ হাই/হ্যালো মেসেজ করলেই হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং পরিষেবা চালু করা হবে।

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া-

এসবিআই-র তরফেও হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং চালু করা হয়েছে গ্রাহকদের জন্য। এরজন্য রেজিস্টার্ড নম্বর থেকে এসবিআইয়ের নম্বর 917208933148- এ WAREG A/C No মেসেজ করতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলেই এসবিআইয়ের হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং পরিষেবা চালু হয়ে যাবে।

এইচডিএফসি ব্যাঙ্ক-

এইচডিএফসি ব্যাঙ্কের তরফেও গ্রাহকদের জন্য ২৪x৭ হোয়াটসঅ্যাপ পরিষেবা চালু করা হয়েছে। এই পরিষেবা চালুর জন্য 70700 22222- এই নম্বরে হোয়াটসঅ্যাপ করতে হবে। এরপরেই চালু হয়ে যাবে হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং পরিষেবা।

আইসিআইসিআই ব্যাঙ্ক-

আইসিআইসিআই ব্যাঙ্কের হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং পরিষেবা পাওয়ার জন্য 8640086400- এই নম্বর সেভ করে নিজের রেজিস্টার করা নম্বর থেকে হাই মেসেজ পাঠাতে হবে। এছাড়া 9542000030 নম্বরে মিসকল দিয়ে বা এসএমএসের মাধ্যমেও এই হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং পরিষেবা চালু করা যাবে।

অ্যাক্সিস ব্যাঙ্ক-

অ্য়াক্সিস ব্যাঙ্কের তরফেও গ্রাহকদের জন্য হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং পরিষেবা চালু করা হয়েছে। এর জন্য 7036165000- নম্বরে হাই লিখে হোয়াটসঅ্যাপ করলেই সরাসরি অ্যাক্সিস ব্য়াঙ্ক হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং পরিষেবা চালু হয়ে যাবে। এতে অ্যাকাউন্ট, ক্রেডিট কার্ড, টার্ম ডিপোজিট, লোন সহ একাধিক পরিষেবার সুবিধা পাওয়া যাবে।

ব্যাঙ্ক অব বরোদা-

ব্যাঙ্ক অব বরোদার তরফেও হোয়াটসঅ্যাপ পরিষেবা চালু করা হয়েছে। হিন্দি ও ইংরেজিতে এই পরিষেবা পাওয়া যাবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla