Stocks in Durga Puja: দুর্গাপুজোয় চড়াম চড়াম বাজবে কোন শেয়ারগুলি, জেনে নিন

Stocks in Durga Puja: দুর্গাপুজো উপলক্ষে নানাবিধ পণ্য ও পরিষেবার চাহিদা অনেকটাই বৃদ্ধি পায়। তাই এই খাতের শেয়ারগুলিতে ভালো লাভের সম্ভাবনা রয়েছে। এর মধ্যে রয়েছে পোশাক, জুতা, গয়না, আসবাবপত্র, খাদ্য, ইত্যাদির শেয়ার।

Stocks in Durga Puja: দুর্গাপুজোয় চড়াম চড়াম বাজবে কোন শেয়ারগুলি, জেনে নিন
গ্রাফিক্স - অভীক দেবনাথImage Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2023 | 2:06 PM

কলকাতা: দোলা লেগেছে কাশের বনে। মণ্ডপ তৈরির বাঁশও পড়তে শুরু করে দিয়েছে পাড়ায় পাড়ায়। হাতে আর মাত্র একমাসের কিছু বেশি সময়। তারপরেই পড়বে ঢাকে কাঠি। দুর্গাপুজোর আনন্দে মাতোয়ারা হতে চলেছে আপামর বাঙালি। কিন্তু, উৎসবের আমেজ গায়ে মেখেও শেয়ার বাজারে বিনিয়োগ করে কামিয়ে নিতে পারেন বাড়তি কিছু টাকা। উৎসবের মধ্যে মুখে হাসি ফোটাতে পারে বেশ কিছু সংস্থার স্টক। কিন্তু, উৎসবের আবহে কোন কোন স্টকে বিনিয়োগ করলে সহজে মিলতে পারে বড় লাভ তা বুঝতে গিয়ে অনেক সময়েই দিশাহীন হয়ে পড়েন সাধারণ বিনিয়োগকারীরা। 

বিশেষজ্ঞরা বলছেন, দুর্গাপুজোর সময় কিছু নির্দিষ্ট খাতে বিনিয়োগ করলে মিলতে পারে ভাল রিটার্ন। পণ্য ও পরিষেবা থেকে শুরু করে অটোমোবাইল, পরিবহন, বিনোদন সংস্থাগুলির শেয়ার বিনিয়োগ করলেও মিলতে পারে ভাল লাভ। 

পণ্য ও পরিষেবা: দুর্গাপুজো উপলক্ষে নানাবিধ পণ্য ও পরিষেবার চাহিদা অনেকটাই বৃদ্ধি পায়। তাই এই খাতের শেয়ারগুলিতে ভালো লাভের সম্ভাবনা রয়েছে। এর মধ্যে রয়েছে পোশাক, জুতা, গয়না, আসবাবপত্র, খাদ্য, ইত্যাদির শেয়ার।

অটোমোবাইল: দুর্গাপুজোর সময় অনেক মানুষই বাড়িতে আনতে চান নতুন গাড়ি। বাইক থেকে চারচাকা, আম-আদমির মধ্যে গাড়ি কেনার প্রবণতা বৃদ্ধি পায়। তাই এই খাতের শেয়ারগুলিতে ভাল লাভের সম্ভাবনা রয়েছে রয়েছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। 

পরিবহণ: দুর্গাপুজো উপলক্ষে যাত্রী ও পণ্য পরিবহণের চাহিদা বৃদ্ধি পায়। তাই এই খাতের শেয়ারগুলিতে থাকছে ভাল লাভের সম্ভাবনা রয়েছে।

বিনোদন: দুর্গাপুজো উপলক্ষে বিনোদনমূলক কার্যক্রমের চাহিদা বৃদ্ধি পায়। নিত্যনতুন সিনেমাও মুক্তি পায়। ভাল ব্যবসা করে প্রোডাকশন হাউসগুলি। যেমন সম্প্রতি শাহরুখ খান অভিনীত জওয়ান মুক্তির পর থেকে হু হু করে বেড়েছে পিভিআর-আইনক্সের শেয়ার দর। তাই এই খাতের শেয়ারগুলিতে ভালো লাভের সম্ভাবনা রয়েছে বলে মনে করেছেন শেয়ার বিশেষজ্ঞরা। 

হোটেল ও পর্যটন: দুর্গাপুজো উপলক্ষে পর্যটন শিল্পে চাহিদা বৃদ্ধি পায়। তাই এই খাতের শেয়ারগুলিতে ভালো লাভের সম্ভাবনা রয়েছে।

বিঃ দ্রঃ – এটি একটি শেয়ার বাজার এবং মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ সম্পর্কিত শিক্ষামূলক প্রতিবেদন। এই প্রতিবেদনের উদ্দেশ্য কখনই বিনিয়োগে উৎসাহিত করা বা মুনাফা কামানোর সহজ উপায় খুঁজে দেওয়া নয়। শেয়ার বাজারের বিভিন্ন বিষয় সম্পর্কে জানানোই এই প্রতিবেদনের অন্যতম লক্ষ্য।  উল্লেখ্য, শেয়ার বাজারের বিনিয়োগ সর্বদাই ঝুঁকিুপূর্ণ।