UPSC ESE ২০২৩ মেইন পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত, এখান থেকে ডাউনলোড করুন

UPSC ESE মেইন পরীক্ষা আগামী ২৫ জুন, ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে। পরীক্ষা দুটি আলাদা শিফটে অনুষ্ঠিত হবে। প্রথম শিফটে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরীক্ষা হবে। এরপর দ্বিতীয় শিফটের পরীক্ষা হবে দুপুর ২টো থেকে বিকাল ৫টা পর্যন্ত।

UPSC ESE ২০২৩ মেইন পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত, এখান থেকে ডাউনলোড করুন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2023 | 12:31 AM

নয়া দিল্লি: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC) ইঞ্জিনিয়ারিং সার্ভিস মেইন পরীক্ষা সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি করেছে। UPSC ESE মেইন পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত হয়েছে। যে প্রার্থীরা প্রিলি পরীক্ষায়  উত্তীর্ণ হয়েছেন এবং মেইন পরীক্ষার জন্য আবেদন করেছেন তাঁরা এই অ্যাডমিট কার্ড (Admit Card) ডাউনলোড করতে পারেন। এর জন্য অফিসিয়াল ওয়েবসাইট- upsc.gov.in-এ যেতে হবে।

UPSC দ্বারা জারি করা এই শূন্যপদের মাধ্যমে মোট ৩২৭টি পদে নিয়োগ করা হবে। সিভিল, মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং পদে চাকরির সুযোগ রয়েছে। এখন মেইন পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়েছে। কীভাবে অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন জানুন

এইভাবে UPSC ESE পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন ১) অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট upsc.gov.in-এ যান। ২) ওয়েবসাইটের হোম পেজে সর্বশেষ আপডেট লিঙ্কে ক্লিক করুন। ৩) ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস (মেইন) পরীক্ষা ২০২৩ এর জন্য লিঙ্কে ক্লিক করুন। ৪) রোল নম্বর অথবা রেজিস্ট্রেশন নম্বর দিয়ে লগ ইন করুন। ৫) লগ ইন করার পরে অ্যাডমিট কার্ড পাওয়া যাবে। সেটির একটি প্রিন্ট নিতে পারেন।

পরীক্ষার বিবরণ UPSC ESE মেইন পরীক্ষা আগামী ২৫ জুন, ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে। পরীক্ষা দুটি আলাদা শিফটে অনুষ্ঠিত হবে। প্রথম শিফটে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরীক্ষা হবে। এরপর দ্বিতীয় শিফটের পরীক্ষা হবে দুপুর ২টো থেকে বিকাল ৫টা পর্যন্ত। পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে।

উল্লেখ্য, UPSC ESE মেইন পরীক্ষা আহমেদাবাদ, আইজল, এলাহাবাদ, বেঙ্গালুরু, ভোপাল, চণ্ডীগড়, চেন্নাই, কটক, দেরাদুন, দিল্লি, দিসপুরে হবে। এছাড়া হায়দরাবাদ, জয়পুর, জম্মু, কলকাতা, লখনউ, মুম্বাই, পাটনা, রায়পুর, রাঁচি, শিলং, সিমলা, ত্রিবান্দ্রম এবং বিশাখাপত্তনমেও পরীক্ষা কেন্দ্র করা হবে।