Kolkata Municipal Election 2021: অভিজ্ঞতা আছে, আধুনিক কলকাতা গড়তে চাই: দিলীপ

Dilip Ghosh: "আমরা মানুষের জন্য কাজ করতে প্রস্তুত। তাই পার্থ চট্টোপাধ্যায়ের এলাকায় আমি কাল থেকে প্রচার করছি। উনি হাঁটতে পারেন না। তাই উনি কোথাও যেতে পারছেন না। ওঁনারা ভাবছে মানুষকে চমকে ধমকে ভোট করাবেন। কিন্তু তা হবেনা।

Kolkata Municipal Election 2021: অভিজ্ঞতা আছে, আধুনিক কলকাতা গড়তে চাই: দিলীপ
তৃণমূলকে কটাক্ষ দিলীপের। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2021 | 12:37 PM

কলকাতা: পুরভোটে প্রার্থীদের হয়ে সেভাবে প্রচার হচ্ছে না বলে কিছুদিন আগেই বঙ্গ বিজেপি নেতৃত্বকে ভর্ৎসনা করেছিলেন অমিত মালব্য। যদিও দিলীপ ঘোষ পুরভোট নিয়ে আশাবাদী। বিজেপি প্রার্থীর হয়ে প্রচারে বেরিয়ে তাঁর বার্তা, ”আধুনিক কলকাতা গড়তে চায় বিজেপি”। বাম ও তৃণমূল দুই জমানায় মানুষের ন্যূনতম সমস্যাগুলির কোনও সমাধান হয়নি বলে দাবি করলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি।

বেহালা ১২৩ নম্বর ওয়ার্ডের মনোনীত বিজেপি প্রার্থী শর্মিষ্ঠা ভট্টাচার্যের সমর্থনে এদিন জনকল্যাণ এলাকায় পায়ে হেঁটে প্রচারে বেরোন দিলীপ ঘোষ। সেখানে ফের তৃণমূল মহাসচিব তথা এলাকার বিধায়কের দিকে কটাক্ষ ছুড়ে দিয়ে বলেন, “আমরা মানুষের জন্য কাজ করতে প্রস্তুত। তাই পার্থ চট্টোপাধ্যায়ের এলাকায় আমি কাল থেকে প্রচার করছি। উনি হাঁটতে পারেন না। তাই উনি কোথাও যেতে পারছেন না। ওঁনারা ভাবছে মানুষকে চমকে ধমকে ভোট করাবেন। কিন্তু তা হবেনা। পশ্চিমবঙ্গের মানুষ বেশিদিন এসব সহ্য করবে না”।

বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি আরও যোগ করেন, “আমরা চাই, কলকাতার সমস্যার সমাধান হোক। সিপিএম অনেক বছর চালিয়েছে। তারপর টিএমসি প্রায় ১৫ বছর। কিন্তু বেসিক সমস্যার সমাধান এখন পর্যন্ত হয়নি। আর তার সঙ্গে হিংসা দুর্নীতি তো রয়েছেই।”

তার পর দিলীপ যোগ করেন, “দেশের বড় বড় কর্পোরেশন বিজেপি চালায়। সেই সব অভিজ্ঞতা আমাদের আছে। তাই আমরা চাই মানুষের সেবা করতে। এবং আধুনিক কলকাতা তৈরি করতে চাই। আমরা ইতিমধ্যে ৫০ জন মহিলাকে প্রার্থী করেছি এবং তাঁরা সাধারণ মানুষের কাছে ভোট প্রার্থনা করছেন”।

দিলীপের সংযুক্তি, “লড়াই সব সময় কঠিন। তৃণমূলের জন্যও কঠিন। আমাদের জন্যও… সমাধান মানুষ করবে”। তাঁর অভিযোগ, শুধু বেহালায় নয়, পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় পুরসভা ভোটের আগে তাঁদের পোস্টার ছিঁড়ে ভয়ের পরিবেশ সৃষ্টি করছে তৃণমূল। দিলীপের কটাক্ষ, “নেতারা বলছেন এসব চলবে না আবার নিজেরাই এসব করছেন। আমরা আশা করব শান্তিপূর্ণ ভোট হবে পুরসভায়”।

প্রসঙ্গত, শনিবার কলকাতার ১৩২ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থীর হয়ে প্রচার করতে এসে তৃণমূলের মহাসচিব তথা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) কে কটাক্ষ ছুড়ে দিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি। বলেন, “পার্থবাবু হাঁটাচলা করতে পারে না, ওঁনার সমস্যা রয়েছে। আমরা লোকের কাছে হেঁটে চলে বেড়াই।” স্বভাবসিদ্ধ ভঙ্গিতে এভাবেই পার্থ চট্টোপাধ্যায়কে কটাক্ষ করেছিলেন দিলীপ। আর বেহালা পশ্চিম বিধানসভার ১২৮ নম্বর ওয়ার্ডের মনোনীত তৃণমূল প্রার্থী পার্থ সরকারের সমর্থনে এক পথসভা থেকে দিলীপকে পাল্টা বিঁধে পার্থ চট্টোপাধ্যায় বলেন, “দিলীপ বাবুরা ছোটেন ভাল। তাই পালাচ্ছেনও তাড়াতাড়ি। যারা মানুষের সাথে থাকে মানুষের হয়ে কাজ করে তারাই তো ৫২ হাজার ভোটে জেতে।”

আরও পড়ুন: WB By-Election 2021: হেঁটে না ছুটে? জনতার কাছে পৌঁছতে ‘কচ্ছপ-খরগোশের’ লড়াই পার্থ-দিলীপের