DK Shivakumar: জন্মদিনেই কি মন ভাঙল শিবকুমারের? হঠাৎ দিল্লি যাত্রা নিয়ে মতবদল করায় জল্পনা

Karnataka CM Post: শিবকুমার বলেন, "আমি এখনও ঠিক করিনি দিল্লি যাব কিনা। কারণ বহু রাজ্য় থেকে মানুষেরা আমায় জন্মদিনের শুভেচ্ছা জানাতে আসছেন। আমার বাড়িতেও ছোট একটা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।"

DK Shivakumar: জন্মদিনেই কি মন ভাঙল শিবকুমারের? হঠাৎ দিল্লি যাত্রা নিয়ে মতবদল করায় জল্পনা
জন্মদিন নিয়েই ব্যস্ত শিবকুমার? ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 15, 2023 | 12:41 PM

বেঙ্গালুরু: সিদ্দারামাইয়া (Siddaramaiah) নাকি ডিকে শিবকুমার (DK Shivakumar), কে হবেন কর্নাটকের মুখ্য়মন্ত্রী? চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে আজই। দলীয় কোন্দল এড়াতে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গের (Mallikarjun Kharge) কাঁধেই মুখ্যমন্ত্রী বাছাইয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। তবে একা খাড়্গের সিদ্ধান্ত নয়, কর্নাটকে নবনির্বাচিত বিধায়কদের মতামত গ্রহণ করা হয়েছে ভোটের মাধ্যমে। সেই ব্যালট বাক্স এসে পৌঁছেছে দিল্লিতে। আজ, সোমবার দিল্লিতে বসছে কংগ্রেসের শীর্ষ স্থানীয় বৈঠক। সূত্রের খবর, কর্নাটকের মুখ্যমন্ত্রী বাছাইয়ের চূড়ান্ত সিদ্ধান্ত আজই নেওয়া হতে পারে। সেই কারণে ডিকে শিবকুমার ও সিদ্দারামাইয়াকেও দিল্লিতে ডাকা হয়েছে। প্রবীণ নেতা সিদ্দারামাইয়ার দিল্লি সফর চূড়ান্ত হয়ে গেলেও, প্রদেশ কংগ্রেস সভাপতি ডিকে শিবকুমারের সফর নিয়েই সংশয় দেখা দিয়েছে।

সোমবার সকালে ডিকে শিবকুমারকে দিল্লির বৈঠক নিয়ে প্রশ্ন করা হলে, তিনি জানান, এখনও স্থির করেননি দিল্লিতে যাবেন কি না। তিনি বলেন, “আমি এখনও ঠিক করিনি দিল্লি যাব কিনা। কারণ বহু রাজ্য় থেকে মানুষেরা আমায় জন্মদিনের শুভেচ্ছা জানাতে আসছেন। আমার বাড়িতেও ছোট একটা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বাড়িতে পুজো রয়েছে, পাশাপাশি বেশ কিছু মন্দিরেও যাব আমি।”

মুখ্যমন্ত্রী নির্বাচনের যাবতীয় দায়িত্ব তিনি শীর্ষ নেতৃত্বের উপরে ছেড়ে দিয়েই শিবকুমার বলেন, “আমরা প্রস্তাবনা পাশ করেছি। এবার দলের হাই কম্যান্ডই সিদ্ধান্ত নেবেন। আমাদের আর ভাবনার কারণ নেই।”

অন্য়দিকে, অপর এক সূত্রে জানা গিয়েছে, কর্নাটক মুখ্যমন্ত্রী নির্বাচনের জন্য যে কয়েকজন পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছিল , তার মধ্যে একজন জানিয়েছেন, জয়ী বিধায়কদের মত সিদ্দারামাইয়ার পক্ষেই রয়েছে।  বিধায়কদের সিদ্ধান্ত কংগ্রেস সভাপতি খাড়্গেকে জানানো হবে, এরপর তিনিই চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করবেন।