কয়েক টুকরো সোনার জন্য বিশ্বাসঘাতকতা! মুখ্যমন্ত্রীকে জুডাসের সঙ্গে তুলনা মোদীর

কেরলে (Kerala) সে ভাবে কোনোদিনই রাজনৈতিক তাৎপর্য তৈরি হয়নি বিজেপির (BJP)। এবার মেট্রো ম্যানকে (Metro Man) সামনে রেখে সেই কেরলে ক্ষমতায় আসতে চায় গেরুয়া শিবির।

কয়েক টুকরো সোনার জন্য বিশ্বাসঘাতকতা! মুখ্যমন্ত্রীকে জুডাসের সঙ্গে তুলনা মোদীর
ফাইল চিত্র

পালাক্কাড: সোনা পাচারের মামলায় কোনও এফআইআর হয়নি কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের নামে। শুধু মুখ্যমন্ত্রী নয়, মূল অভিযুক্ত স্বপ্না সুরেশ কেরলের আরও তিন মন্ত্রীর নাম নেওয়া সত্বেও তাঁদের বিরুদ্ধে কোনও এফআইআর হয়নি। আর সেই ইস্যুতেই এবার পিনারাই বিজয়নকে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁকে জুডাসের সঙ্গে তুলনাও করেন মোদী।

মেট্রো ম্যান ই শ্রীধরণের সমর্থনে প্রচারে কেরলের পালাক্কাডে একটি জনসভা করেন তিনি। সেখানেই তিনি বলেন, যীশুখ্রীস্টকে কয়েক টুকরো রূপোর জন্য বিশ্বাসঘাতকতা করেছিলেন জুডাস। আর কেরলের বাম সরকার কয়েক টুকরো সোনার জন্য কেরলের সঙ্গে বিশ্বাসঘাতকতা করলেন।

শুধু তাই নয় শাসক ও বিরোধীর একে অপরের সঙ্গে সমঝোতা থাকার অভিযোগও আনেন তিনি। গত কয়েকটি বিধানসভা নির্বাচনের ফলাফল দেখলে বোঝা যাবে, কেরলে কংগ্রেস বা বাম কেউই টানা পাঁচ বছরের বেশি থাকে না। অর্থাৎ প্রতি পাঁচ বছর অন্তর সরকার বদলের নজির রয়েছে সে রাজ্যে। আর সেই কথা উল্লেখ করেই কেরলের ভোট প্রচারে আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সেখানে তাঁর দাবি কেরলে ক্ষমতায় থাকা লেফট ডেমোক্র্যাটিক ফ্রন্ট (এলডিএফ) ও ইউনাইটেড ডেমোক্র্যাটিক ফ্রন্ট (ইউডিএফ) -এর মধ্যে রয়েছে এক গোপন সমঝোতা। আর সেই আতাঁতকে ম্যাচ-ফিক্সিং বলেও উল্লেখ করেছেন তিনি। তিনি বলেন, বহু বছর ধরে এলডিএফ ও ইউডিএফ-এর মধ্যে এক বন্ধুত্বপূর্ণ সমঝোতা রয়েছে। প্রথম ভোটাররা হয়ত ভাবছেন কী এই ম্যাচ-ফিক্সিং? পাঁচ বছর একজন লুটবে, পাঁচ বছর আর একজন। কে কোন জায়গা থেকে টাকা লুটবে, সেটাই নির্ধারণ করা আছে বলেও উল্লেখ করেন তিনি।

আরও পড়ুন : মন্ত্রীর সঙ্গে অশ্লীল ভিডিয়ো: ‘যেকোনও সময়ে খুন হতে পারি’, নির্যাতিতার চিঠি প্রধান বিচারপতিকে

গত কয়েক বছরে বিজেপি কারলের রাজনীতিতে তেমন কোনও উল্লেখযোগ্য জায়গা করতে পারেনি। এবার সেই কেরলে বিজেপির মুখ হয়ে উঠেছে মেট্রো ম্যান ই শ্রীধরণ। ৮৮ বছরের এই প্রার্থী সম্পর্কে তিনি এ দিন বলেন, উনিই কেরলের আসল সন্তান। কেরলের উন্নয়নের জন্য প্রতিশ্রুতিবদ্ধ তিনি।

Click on your DTH Provider to Add TV9 Bangla