KKR vs PBKS, IPL 2024: নারিনদের বিধ্বংসী ব্যাটিং চালু রাখলেন ‘আইয়ার’ও, ইডেনে রানের রেকর্ড

IPL 2024: সকলের প্রিয় বীর অর্থাৎ শাহরুখ খান একদিকে ইডেনে হাজির দর্শকদের মুখে হাসি ফোটালেন। অন্যদিকে ফিল সল্ট, সুনীল নারিনরা ব্যাটিং ধামাকা দেখালেন। আর বীর-জারা প্রেমের গল্প ঠিকই, ইডেনে অবশ্য তেমনটা হয়নি। পঞ্জাবের বোলারদের বিরুদ্ধে নির্মমভাবে রানের বন্যা বইয়ে দিল কেকেআর। একই সঙ্গে ইডেনে আইপিএলে সর্বাধিক রান তুলল নাইটরা।

KKR vs PBKS, IPL 2024: নারিনদের বিধ্বংসী ব্যাটিং চালু রাখলেন 'আইয়ার'ও, ইডেনে রানের রেকর্ড
KKR vs PBKS, IPL 2024: নারিনদের বিধ্বংসী ব্যাটিং চালু রাখলেন শ্রেয়সও, ইডেনে রানের রেকর্ডImage Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 26, 2024 | 10:37 PM

কলকাতা: আইপিএলের (IPL) মঞ্চে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও পঞ্জাব কিংস (Punjab Kings) মুখোমুখি হলেই ক্রিকেট প্রেমীরা বলেন এ তো ‘বীর-জারা’র ম্যাচ। শুক্রবার ইডেনের ভিআইপি গ্যালারিতে বীর উপস্থিত ছিলেন। কিন্তু জারা আসেননি। বীর-জারার সঙ্গে আলাদা করে পরিচয় করিয়ে দেওয়ার প্রয়োজন পড়ে না। সকলের প্রিয় বীর অর্থাৎ শাহরুখ খান একদিকে ইডেনে হাজির দর্শকদের মুখে হাসি ফোটালেন। অন্যদিকে ফিল সল্ট, সুনীল নারিনরা ব্যাটিং ধামাকা দেখালেন। আর বীর-জারা প্রেমের গল্প ঠিকই, ইডেনে অবশ্য তেমনটা হয়নি। পঞ্জাবের বোলারদের বিরুদ্ধে নির্মমভাবে রানের বন্যা বইয়ে দিল কেকেআর। একই সঙ্গে ইডেনে আইপিএলে সর্বাধিক রান তুলল নাইটরা।

টস হেরে প্রথমে ব্যাটিং করেছে কেকেআর। পাওয়ার প্লে-র মধ্যে কোনও উইকেট না হারিয়ে ৭৬ রান তোলে নাইটদের ওপেনিং জুটি। ম্যাচের শুরু থেকেই পঞ্জাবের বোলারদের আক্রমণ করতে থাকেন নারিন ও সল্ট। পাওয়ার প্লে-র পর সুনীল নারিনের অর্ধশতরান পূর্ণ হয়। ২৩ বলে হাফসেঞ্চুরির পথে তাঁর ব্যাটে এসেছিল ৮টি চার ও ২টি ছয়। বেশ কয়েকটি ক্যাচ ফস্কাতে দেখা গিয়েছে পঞ্জাবের ফিল্ডারদের। যেমন ৩৬ রানের মাথায় ফিল সল্টের ক্যাচ মিস করেন কাগিসো রাবাডা। তিনি এরপর ২৫ বলে হাফসেঞ্চুরি করেন।

নাইটদের প্রথম উইকেট তুলে নেন রাহুল চাহার। ১৩৮ রানের ওপেনিং পার্টনারশিপ গড়েন নারিন ও সল্ট। ইডেনে এটাই কেকেআরের সর্বাধিক ওপেনিং পার্টনারশিপ। এরপর ৩২ বলে ৭১ রানে মাঠ ছাড়েন নারিন। এরপর ১৩তম ওভারে নাইটদের দ্বিতীয় ধাক্কা দেন পঞ্জাবের স্ট্যান্ড ইন ক্যাপ্টেন স্যাম কারান। সল্টকে বোল্ড করেন কারান। ৩৭ বলে ৭৫ রানে ফেরেন নাইট ওপেনার।

দেখতে দেখতে ১৫ ওভারে ২ উইকেটে ১৯০ রান স্কোরবোর্ডে তোলে কেকেআর। আন্দ্রে রাসেল ১২ বলে ২৪ রান করে যান। এরপর ভেঙ্কটেশ আইয়ার ও ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার মিলে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। ১৯তম ওভারের তৃতীয় বলে নাইট নেতা শ্রেয়সকে ফেরান অর্শদীপ সিং। ১০ বলে ২৮ রান করে মাঠ ছাড়েন শ্রেয়স।

নাইট অধিনায়ক আউট হওয়ার পর ক্রিজে আসেন রিঙ্কু সিং। গ্যালারি থেকে দর্শকদের আওয়াজ শোনা যাচ্ছিল, ‘মার রিঙ্কু মার…’ এই কথাই বলে দিচ্ছে রিঙ্কুর থেকে কেকেআরের অনুরাগীদের প্রত্যাশা ঠিক কতটা। কিন্তু রিঙ্কু বেশিক্ষণ ক্রিজে থাকতে পারলেন না। ৪ বলে ৫ রান করে মাঠ ছাড়েন তিনি। শর্ট থার্ড থেকে দৌড়ে গিয়ে রিঙ্কুর ক্যাচ তালুবন্দি করেন আশুতোষ শর্মা। ২৩ বলে ৩৯ রান করেন ভেঙ্কটেশ আইয়ার। শেষ অবধি ৬ উইকেটে ২৬১ রান তুলে থামে নাইটরা। ইডেন গার্ডেন্সে আইপিএলের সর্বাধিক স্কোরের রেকর্ড গড়ল কেকেআর।