Sunil Narine: ইডেনে রণংদেহি সুনীল নারিন, বিন্দাস মেজাজে কিং খান

KKR vs PBKS, IPL 2024: ইডেনে শুরু থেকেই ছন্দে দেখিয়েছে নারিনকে। এ বারের আইপিএলে তিনি যে ছন্দে রয়েছেন তার জন্য অনেকটাই অবদান গৌতম গম্ভীরের। নাইট টিমে নারিন দীর্ঘদিন ধরেই রয়েছেন। কিন্তু গত কয়েক বছর নারিন সেই অর্থে জ্বলে উঠতে পারছিলেন না। গৌতম গম্ভীর কেকেআরে ফিরে নারিনের মধ্যে সেই বারুদটা জ্বালিয়ে দিয়েছেন।

Sunil Narine: ইডেনে রণংদেহি সুনীল নারিন, বিন্দাস মেজাজে কিং খান
Follow Us:
| Updated on: Apr 26, 2024 | 8:46 PM

কলকাতা: ইডেনের বাইশ গজের কোনও প্রান্তই যেন তিনি খালি ছাড়েননি। দর্শকদের চোখ বার বার এদিক আর ওদিক হয়েছে। ভরা ইডেনের গ্যালারির দর্শকদের থেকে থেকে গর্জন করতে বাধ্য করেছেন তিনি। এই তিনি হলেন সুনীল নারিন (Sunil Narine)। ক্যারিবিয়ান সুপারস্টার ব্যাট হাতে যে দিন ছন্দে থাকেন, কাউকে তোয়াক্কা করেন না। যেমন শুক্রবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে কোনও বোলারকে রেয়াত করছেন না সুনীল নারিন। ইডেনে রাজস্থানের বিরুদ্ধ সেঞ্চুরি করেছিলেন। আরসিবির বিরুদ্ধে মাত্র ১০ রান করেছিলেন। এ বার আইপিএলে (IPL) পঞ্জাবের বিরুদ্ধে ব্যাট হাতে ঝড় তুলেছেন।

শুরু থেকেই ছন্দে দেখিয়েছে নারিনকে। এ বারের আইপিএলে তিনি যে ছন্দে রয়েছেন তার জন্য অনেকটাই অবদান গৌতম গম্ভীরের। নাইট টিমে নারিন দীর্ঘদিন ধরেই রয়েছেন। কিন্তু গত কয়েক বছর নারিন সেই অর্থে জ্বলে উঠতে পারছিলেন না। গৌতম গম্ভীর কেকেআরে ফিরে নারিনের মধ্যে সেই বারুদটা জ্বালিয়ে দিয়েছেন। যার ফলে তিনিও প্রতি ম্যাচে গম্ভীরের ভরসার মান রাখার আপ্রাণ চেষ্টা করছেন।

শুক্রবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে ২৩ বলে হাফসেঞ্চুরি করেন সুনীল নারিন। অপরপ্রান্ত থেকে ফিল সল্টও ব্যাটিং ধামাকা দেখাচ্ছিলেন। কিন্তু নারিন প্রতি ওভারেই এমন সব চোখ জুড়ানো শট খেলছিলেন তাতে সল্টকেও ছাপিয়ে যাচ্ছিলেন। দেখতে দেখতে ১০ ওভারের শেষে নাইটদের স্কোর বিনা উইকেটে হয় ১৩৭। এরপর অবশ্য প্রীতির টিম ঘুরে দাঁড়ায়। রাহুল চাহার ১১তম ওভারের দ্বিতীয় বলে নারিনের উইকেট তুলে নেন। তা না করতে পারলে আজও একখানা সেঞ্চুরির দেখা মিলতে পারত নারিনের ব্যাটে।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৩২ বলে ৭১ রান করে মাঠ ছেড়েছেন নারিন। এই ইনিংসে ছিল ৯টি চার, ৪টি ছয়। আইপিএলে ১৫০টি চারের রেকর্ড গড়ার জন্য নারিনের প্রয়োজন ছিল ৮টি বাউন্ডারির। পঞ্জাবের বিরুদ্ধে এই রেকর্ডও স্পর্শ করলেন। এই মুহূর্তে অরেঞ্জ ক্যাপের তালিকায় চার নম্বরে রয়েছেন নারিন। ৮ ম্যাচে তাঁর ঝুলিতে এসেছে ৩৩৯ রান। এই তালিকার শীর্ষে বিরাট কোহলি। ৯ ম্যাচে তিনি করেছেন ৪৩০ রান। নারিন যে ছন্দে আছেন, তাতে কে বলতে পারে, পরের ম্যাচগুলিতে ব্যাটে রানের গোলাগুলি করে বিরাটকে টেক্কা দিতেই পারেন!