Ward 63 Bhabanipur KMC Election Result 2021 LIVE: ২০০৫ সালে ৬৩ নম্বর ওয়ার্ডে তৃণমূলের জয় এনে দিয়েছিলেন অজিত পাঁজা

KMC Election Result 2021, Ward 63 Bhabanipur LIVE Counting: ২০২১ সালের ভোটে এই ওয়ার্ডে তৃণমূল প্রার্থী সুস্মিতা ভট্টাচার্যই। বিজেপি প্রার্থী নবীন মিশ্র।

Ward 63 Bhabanipur KMC Election Result 2021 LIVE: ২০০৫ সালে ৬৩ নম্বর ওয়ার্ডে তৃণমূলের জয় এনে দিয়েছিলেন অজিত পাঁজা
কলকাতা পুরভোট ২০২১।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2021 | 7:05 PM

কলকাতা: ৬৩ নম্বর ওয়ার্ড কলকাতা পুরসভার ৭ নম্বর বরোর একটি প্রশাসনিক বিভাগ। এই ওয়ার্ডটি ভবানীপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত। লোকসভা কেন্দ্র কলকাতা দক্ষিণ। এই ওয়ার্ডের মধ্যে রয়েছে চৌরঙ্গি, তালতলা (রিপন স্ট্রিট, রয়েড স্ট্রিট), পার্ক স্ট্রিট (কঙ্করিয়া এসটেট, মল্লিকবাজার), শেক্সপিয়র সরণি, ময়দান, দ্য ৪২, হেস্টিংস (রেস কোর্স) একটা অংশ।

২০০৫ সালে কলকাতা পুরভোটে এই ওয়ার্ডে জয়ী হন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস প্রার্থী। পরের দু’বারের পুরভোটেও তৃণমূল এই ওয়ার্ডে নিজেদের ক্ষমতা কায়েম রেখেছে। ২০১০ ও ২০১৫ সালের কলকাতা পুরভোটে জয়ী হয় ঘাসফুল।

৬৩ নম্বর ওয়ার্ডের উত্তর দিকে আউট্রাম রোড, নেলি সেনগুপ্ত সরণি, কলিন লেন, পার্ক স্ট্রিট। পূর্ব দিকে মির্জা গালিব স্ট্রিট, রফি আহমেদ কিদওয়াই রোড, আচার্য জগদীশ বোস রোড। দক্ষিণ দিকে আচার্য জগদীশ চন্দ্র বোস রোড। পশ্চিম দিকে খিদিরপুর রোড, ক্যাজুরিনা এভিনিউ, চৌরঙ্গি রোড ও জওহরলাল নেহরু রোড।

এই ওয়ার্ডের মধ্যে একাধিক থানা রয়েছে। কলকাতা পুলিশের পার্ক স্ট্রিট থানা, নিউ মার্কেট থানা, শেক্সপিয়র সরণি থানা, ময়দান থানা ও হেস্টিংস থানা এই তালিকায় রয়েছে। টালিগঞ্জ মহিলা থানার (সাউথ ডিভিশন) আওতাধীন সমস্ত পুলিশ জেলা যেমন পার্ক স্ট্রিট, শেক্সপিয়র সরণি, আলিপুর, হেস্টিংস, ময়দান, ভবানীপুর, কালীঘাট, টালিগঞ্জ, চারু মার্কেট, নিউ আলিপুর ও চেতলা। তালতলা মহিলা থানার আওতাধীন সমস্ত পুলিশ জেলা (সেন্ট্রাল ডিভিশন) যেমন বউবাজার, বড়বাজার, গিরিশ পার্ক, হেয়ার স্ট্রিট, জোড়াসাঁকো, মুচিপাড়া, নিউ মার্কেট, তালতলা ও পোস্তা।

২০১১ সালের পরিসংখ্যান অনুযায়ী এই ওয়ার্ডের লোকসংখ্যা ২৪,৩৮৭ জন। এর মধ্যে ১৪,২৯২ পুরুষ। ১০, ০৯৫ মহিলা।

২০০৫ সালে এই ওয়ার্ডে জয়ী হন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস প্রার্থী অজিতকুমার পাঁজা। ২০১০ সালের পুরভোটে জয়ী হন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সুস্মিতা ভট্টাচার্য। ২০১৫ সালেও জয়ী হন তিনি।

২০২১ সালের ভোটে এই ওয়ার্ডে তৃণমূল প্রার্থী সুস্মিতা ভট্টাচার্যই। বিজেপি প্রার্থী নবীন মিশ্র। কংগ্রেস প্রার্থী গণপত ফ্রান্সিস। সিপিএম প্রার্থী মহম্মদ সিরাজ খান।

ভবানীপুর|| ওয়ার্ড নম্বর- ৬৩ (বোরো- ৭) || ২০২১ ফলাফল
দল প্রার্থী ভোট শতাংশ ২০১৫ (শতাংশ)
তৃণমূল সুস্মিতা ভট্টাচার্য চ্যাটার্জি ৫৯৬২  ৬৭.৭৭ ৪৫.৩৭
বিজেপি নবীন কুমার মিশ্রা ২২১৯ ২৫.২২ ৩৯.৪৫
বাম মহম্মদ সেরাজ খান ৪৩৬ ৪.৯৬ ৭.০৩
কংগ্রেস  ফ্রান্সিস গণপত ১৪০ ১.৫৯ ৫.৩২
অন্যান্য ২.৮৩
ভবানীপুর|| ওয়ার্ড নম্বর- ৬৩ (বোরো- ৭) || ২০১৫ ফলাফল
দল প্রার্থী ভোট শতাংশ
তৃণমূল সুস্মিতা ভট্টাচার্য (চ্যাটার্জি) ৪,৮৯১ ৪৫.৩৭
বিজেপি সুনিতা মিশ্রা  ৪,২৫৩ ৩৯.৪৫
বাম আজম সিকন্দর ৭৫৮ ৭.০৩
কংগ্রেস প্রিয়েষ তিওয়ারি ৫৭৪ ৫.৩২
অন্যান্য ৩০৪ ২.৮৩