Kangana row: ‘কত রেট?’, কঙ্গনাকে নিয়ে আপত্তিকর পোস্ট, বিপাকে কংগ্রেস নেত্রী সুপ্রিয়া

Kangana-Supriya Shrinate row: সুপ্রিয়া শ্রীনাতে পরে দাবি করেছেন, ওই পোস্ট তিনি করেননি। তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ব্যবহার করে অন্য কেউ করেছে। তবে, তাতে বিতর্ককে ধামাচাপা দেওয়া যাচ্ছে না। এই বিষয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে জাতীয় মহিলা কমিশন। সুপ্রিয়া শ্রীনাতে এবং কংগ্রেস নেতা এইচএস আহিরের বিরুদ্ধে 'অশ্লীল ও অবমাননাকর' সোশ্যাল মিডিয়া পোস্টের জন্য 'কঠোর ব্যবস্থা' নেওয়ার আহ্বান জানানো হয়েছে।

Kangana row: 'কত রেট?', কঙ্গনাকে নিয়ে আপত্তিকর পোস্ট, বিপাকে কংগ্রেস নেত্রী সুপ্রিয়া
কঙ্গনাকে নিয়ে আপত্তিকর পোস্ট করে বিপাকে কংগ্রেস নেত্রীImage Credit source: Twitter
Follow Us:
| Updated on: Mar 26, 2024 | 11:50 AM

নয়া দিল্লি: রবিবার (২৪ মার্চ), প্রার্থী হিসেবে অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের নাম ঘোষণা করেছে বিজেপি। তার পরদিনই কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাতে,সোশ্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে করে বসলেন এক আপত্তিকর পোস্ট। পরে সেই পোস্ট মুছে ফেললেও, এই নিয়ে শুরু হয়েছে জোরাল বিতর্ক। বিনিতভাবে জবাব দিয়েছেন কঙ্গনা। সুপ্রিয়া শ্রীনাতে পরে দাবি করেছেন, ওই পোস্ট তিনি করেননি। তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ব্যবহার করে অন্য কেউ করেছে। তবে, তাতে বিতর্ককে ধামাচাপা দেওয়া যাচ্ছে না। এই বিষয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে জাতীয় মহিলা কমিশন। সুপ্রিয়া শ্রীনাতে এবং কংগ্রেস নেতা এইচএস আহিরের বিরুদ্ধে ‘অশ্লীল ও অবমাননাকর’ সোশ্যাল মিডিয়া পোস্টের জন্য ‘কঠোর ব্যবস্থা’ নেওয়ার আহ্বান জানানো হয়েছে।

কঙ্গনা বলেছেন, “প্রিয় সুপ্রিয়াজি, একজন শিল্পী হিসাবে আমার কর্মজীবনে গত ২০ বছরে আমি সমস্ত ধরণের মহিলাদের চরিত্রে অভিনয় করেছি৷ কুইনে এক সাদাসিধা মেয়ে থেকে ধকড়ে একজন লাস্যময়ী গুপ্তচর, মণিকর্ণিকায় একজন দেবী থেকে চন্দ্রমুখীতে একজন রাক্ষস, রাজ্জোয় একজন পতিতা থেকে থালাইভিতে একজন বৈপ্লবিক নেত্রী। আমাদের অবশ্যই মহিলাদের সমস্ত সংস্কারের শৃঙ্খল থেকে মুক্ত করতে হবে। আমাদের অবশ্যই তাদের শরীর নিয়ে কৌতূহলের ঊর্ধ্বে উঠতে হবে এবং সর্বোপরি আমাদের অবশ্যই যৌনকর্মীদের জীবন বা পরিস্থিতিকে চ্যালেঞ্জ করার মতো ব্যবহার বন্ধ করতে হবে। প্রতিটি মহিলারই যোগ্য মর্যাদার প্রাপ্য। যখন কোনও যুবক টিকিট পায়, তার আদর্শকে আক্রমণ করা হয়। কিন্তু, যখন কোনও তরুণী টিকিট পায়, তখন তাঁর যৌনতাকে আক্রমণ করা হয়। আজব বিষয়! এছাড়া, কংগ্রেসীরা কোনও ছোট শহরের নামকেও যৌনতার চোখে দেখা হচ্ছে। শুধুমাত্র একজন তরুণ মহিলা প্রার্থী রয়েছে বলে, মান্ডিকে যৌন প্রেক্ষাপটে ব্যবহার করা হচ্ছে। এই ধরণের প্রবণতা প্রদর্শনের জন্য কংগ্রেসীদের লজ্জা হওয়া উচিত।”

কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিও কঙ্গনার সমর্থনে বক্তব্য রেখেছেন। তিনি বলেছেন, “কঙ্গনা এটা আপনি কে তার প্রতিফলন নয়, বরং, তারা কী করেছে এবং কী করতে পারে তার প্রতিফলন। ওরা বুঝতে পারছে না, কীভাবে ইস্পাত-মানবীদের মোকাবিলা করা যায়। বিজয়ের দিকে এগিয়ে চল। বিজয়ী হও!”

প্রসঙ্গত, হিমাচল প্রদেশের মান্ডি থেকে কঙ্গনাকে প্রার্থী করেছে বিজেপি। এরপরই সুপ্রিয়া শ্রীনাতের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে কঙ্গনার একটি অন্তর্বাস পরা ছবি পোস্ট করা হয়। সঙ্গে লেখা হয়, ‘মান্ডিতে কত দাম যাচ্ছে?’ পরে ওই পোস্ট মুছে দিয়ে কংগ্রেস নেত্রী দাবি করেছেন, তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিতে অ্যাক্সেস রয়েছে এমন কেউ নাকি, তাঁর অজান্তেই ওই পোস্টটি করেছেন। তিনি নিজেই পোস্টটিকে ঘৃণ্য ও আপত্তিকর বলেছেন।

সোশ্যাল মিডিয়ায় সুপ্রিয়া বলেন, “আমার মেটা অ্যাকাউন্টে (এফবি এবং ইন্সটা) অ্যাক্সেস ছিল এমন কেউ একটি একেবারে ঘৃণ্য এবং আপত্তিকর পোস্ট করেছে। যা পরে সরিয়ে নেওয়া হয়েছে। যারা আমাকে চেনে, তারা জানে আমি কখনই কোনও মহিলার সম্পর্কে এই ধরনের কথা বলব না। তবে আমি এইমাত্র আবিষ্কার করেছি যে, আমার নাম অপব্যবহার করে টুইটারে একটি প্যারোডি অ্যাকাউন্ট চালানো হচ্ছে। তারাই এই বদমায়েশি শুরু করেছে। তাদের নামে আমি রিপোর্ট করেছি। আমি সেই পোস্ট মুছে দিয়েছি। যারা আমাকে চেনে, তারা ভালো করেই জানে আমি কখনই কোনও মহিলার প্রতি ব্যক্তিগত ও অশালীন মন্তব্য করতে পারি না। সুপ্রিয়াপ্যারোডি নামে একটি প্যারোডি অ্যাকাউন্টই এই আপত্তিকর পোস্ট করেছে। কেউ সেখান থেকে কপি করে আমার ইনস্টাগ্রাম এবং ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেছে। যাদের এই অ্যাকাউন্টগুলির অ্যাক্সেস আছে, তাদের কাছ থেকে কারা এই কাজ করেছে তা জানার চেষ্টা করছি আমি। আমি এই প্যারোডি অ্যাকাউন্টটি সম্পর্কে টুইটারে রিপোর্ট করেছি।”