PM Modi: ভোট দিতে গিয়ে মোদী পেলেন রাখি, দিতে হল অটোগ্রাফ, মাতলেন শিশুদের সঙ্গে

PM Modi voting: মঙ্গলবার সকালে আহমেদাবাদের নিশান হায়ার সেকেন্ডারি স্কুলে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভোটদানের পর, মানুষকে ভোটদানে উৎসাহ দিতে তাঁর আঙুলে ভোটের কালি দেখান প্রধানমন্ত্রী। একইসঙ্গে সকল দেশবাসীকে ভোটদানের আহ্বান জানান তিনি।

PM Modi: ভোট দিতে গিয়ে মোদী পেলেন রাখি, দিতে হল অটোগ্রাফ, মাতলেন শিশুদের সঙ্গে
`ভোট উৎসবে মাতলেন মোদীImage Credit source: Twitter
Follow Us:
| Updated on: May 07, 2024 | 11:20 AM

আহমেদাবাদ: মঙ্গলবার সকালে আহমেদাবাদের নিশান হায়ার সেকেন্ডারি স্কুলে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রকৃত অর্থে ভোট উৎসবে পরিণত হল আহমেদাবাদের ওই ভোট কেন্দ্র। ভোট দিতে গিয়ে এক মহিলার কাছ থেকে পেলেন রাখি উপহার। সমর্থকদের আবদার মিটিয়ে অটোগ্রাফও দিলেন প্রধানমন্ত্রী। ভোটদানের পর তাঁকে দেখা গেল একাধিক শিশুর সঙ্গে খেলা করতে। এদিন প্রধানমন্ত্রী আসার আগেই, লোকশিল্পীদের গান-বাজনায় উৎসবের পরিবেশ তৈরি হয়েছিল ওই স্কুলে। প্রধানমন্ত্রী মোদীকে এক ঝলক দেখতে সেখানে জড়ো হয়েছিলেন প্রচুর মানুষ। তাদের হাতে ছিল মোদীর ছবি, গলায় ছিল মোদী মোদী স্লোগান।

সকাল সাড়ে সাতটার একটু পরে ভোট কেন্দ্রে পৌঁছন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর আগমনের অনেক আগেই ওই স্কুলে পৌঁছে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গান্ধীনগরে তিনিই বিজেপির প্রার্থী। ভোটকেন্দ্রের অনেক আগেই গাড়ি থেকে নেমে পড়েন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁকে উত্তরীয় দিয়ে বরণ করে নেন অমিত শাহ। তাঁকে সঙ্গে নিয়ে রাস্তার দুই ধারে উপস্থিত জনতার দিকে হাত নাড়তে নাড়তে ভোটকেন্দ্রে যান প্রধানমন্ত্রী।

ভোটদানের পর, সাধারণ মানুষকে ভোটদানে উৎসাহ দিতে তাঁর আঙুলে ভোটের কালি দেখান প্রধানমন্ত্রী। একইসঙ্গে সকল দেশবাসীকে ভোটদানের আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী মোদী বলেন, “আজ তৃতীয় দফার ভোট। আমাদের দেশে ‘দান’-এর অনেক গুরুত্ব রয়েছে। সেই একই চেতনায় দেশবাসীর যত বেশি সম্ভব ভোট দেওয়া উচিত। এখনও ৪ দফা ভোট বাকি আছে। আমি সকল দেশবাসীকে ভোট দিতে আহ্বান জানাচ্ছি। গণতন্ত্রে ভোট দেওয়া কোনো সাধারণ দান নয়।” তিনি আরও বলেন, “আজ লোকসভা নির্বাচনের তৃতীয় পর্ব। আমি সবাইকে এই গণতন্ত্রে ভোট দেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। নির্বাচনী প্রচার চলবে আরও তিন থেকে চার সপ্তাহ। আমি সবসময়ই গুজরাটে আমার ভোট দিই। অমিত শাহ এখান থেকে বিজেপি প্রার্থী হিসেবে নির্বাচনে লড়ছেন। আমি গতকাল অন্ধ্র প্রদেশ থেকে এখানে এসেছি। আজ মধ্য প্রদেশ, মহারাষ্ট্র এবং তেলঙ্গানা যেতে হবে।”

নির্বাচনী ব্যস্ততার মধ্যেও, আহমেদাবাদে এসে ভক্ত-সমর্থকদের সঙ্গে এদিন অনেকটা সময় কাটান প্রধানমন্ত্রী। নিরাপত্তার বেষ্টনীর মধ্য দিয়েই উপস্থিত জনতার সঙ্গে মিশে যেতে দেখা যায় তাঁকে। একাধিক শিশুকে কোলে তুলে নিয়ে আদর করেন মোদী। এরই মধ্যে, এক প্রৌঢ়াকে দেখা যায়, নরেন্দ্র মোদীর হাতে রাখি বেঁধে দিতে। কোনও বোন তাঁর ভাইকে রাখি পরান ভাইয়ের নিরাপত্তা কামনা করে। ভোটের লড়াইয়ে নরেন্দ্রভাইকে সুরক্ষিত রাখতেই সম্ভবত তাঁর হাতে রাখি বেঁধে দিলেন ওই মহিলা। এরপর সমর্থকদের আবদারে, নরেন্দ্র মোদী সমর্থকদের অটোগ্রাফও দেন।

ভোট দিতে এসে, নির্বাচনের খবর সংগ্রহকারী সংবাদমাধ্যমের কর্মীদের শরীর স্বাস্থ্যের খোঁজ-খবরও নেন প্রধানমন্ত্রী। তীব্র দাবদাহের মধ্যে তাঁরা ভোটের প্রতি মুহূর্তের খবর পৌঁছে দিচ্ছেন দেশবাসীকে। মিডিয়াকর্মীদের প্রতি মোদী বার্তা দেন, “আপনারা স্বাস্থ্যের যত্ন নিন এবং প্রচুর জল পান করুন।”