Asansol Municipal Election: অগ্নিমিত্রা তো ভোটারই নন! বিজেপির বিরুদ্ধেই অভিযোগ মন্ত্রীর

Asansol Municipal Election: শুক্রবার সন্ধেয় আসানসোলের একাধিক জায়গায় বহিরাগতদের উপস্থিতির অভিযোগ তোলে বিজেপি। অগ্নিমিত্রা পাল, জিতেন্দ্র তিওয়ারিরা পুলিশের দ্বারস্থও হন।

Asansol Municipal Election: অগ্নিমিত্রা তো ভোটারই নন! বিজেপির বিরুদ্ধেই অভিযোগ মন্ত্রীর
বিজেপির বিরুদ্ধেই অভিযোগ মলয় ঘটকের
Follow Us:
| Edited By: | Updated on: Feb 12, 2022 | 11:17 AM

আসানসোল : ভোটের আগে থেকেই উত্তপ্ত আসানসোল (Asansol Municipal Election)। শুক্রবার সন্ধেয় পুরনিগম এলাকার একাধিক জায়গায় বহিরাগত রয়েছে বলে অভিযোগ তোলেন বিজেপির (BJP) নেতা- নেত্রীরা। আর এবার সেই বিজেপির বিরুদ্ধেই পাল্টা তোপ দাগলেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক (Malay Ghatak)। তাঁর দাবি, নিয়ম ভাঙছেন বিরোধীরাই। বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল (Agnimitra Paul) আসানসোলের ভোটার না হওয়া সত্ত্বেও কেন এই এলাকায় ভোটের সময় ঘুরে বেড়াচ্ছেন, সেই প্রশ্ন তুলেছেন তিনি। শনিবার ভোট দিয়ে বেরিয়ে মলয় ঘটক দাবি করেন, বিজেপি নেতা বা নেত্রীরাই আইন ভাঙছেন। জিতেন্দ্র তিওয়ারি কেন্দ্রীয় বাহিনী নিয়ে ঘুরে বেড়াচ্ছেন ও মানুষকে ভয় দেখাচ্ছেন বলেও উল্লেখ করেন মন্ত্রী।

পুরভোটের আগে আসানসোলের বিভিন্ন কমিউনিটি হলগুলিতে বহিরাগতদের জমায়েত বাড়ছে। শুক্রবার সন্ধের পর থেকে এমনটাই অভিযোগ জানিয়েছিলেন গেরুয়া শিবিরের নেতা- নেত্রীরা। রাতে তার প্রতিবাদ করতে গিয়ে গ্রেফতার হন দুই বিজেপি প্রার্থী। আসানসোলের কল্যাণপুরের একটি অনুষ্ঠান বাড়িতে শাসক দলের তরফে বহিরাগতদের রাখা হয়েছে, এই অভিযোগ তুলে দলীয় কর্মীদের সঙ্গে ওই দুই প্রার্থী বিক্ষোভ দেখান। এরপরই গ্রেফতার হন ২০ নম্বর ওয়ার্ডের শুভাশিস দাস ও ২২ নম্বর ওয়ার্ডের প্রার্থী বিশ্বজিত্‍ মণ্ডল। শুধু তাই নয়, পুলিশি নিষ্ক্রিয়তার প্রতিবাদে হীরাপুর থানাও ঘেরাও করে বামেরা। বামেদের সমর্থনে সামিল হয় কংগ্রেস ও বিজেপি-ও।

বিরোধীদের এই সব অভিযোগে যখন সরগরম আসানসোল, তখন মলয় ঘটক দাবি করলেন, বিজেপির নেতা নেত্রীরাই আইন ভেঙে ঘুরে বেড়াচ্ছেন। তিনি বলেন, ‘অগ্নিমিত্রা পাল তো আসানসোলের ভোটারই নন। তাও তিনি ভোটের আগে এলাকায় ঘুরে বেড়াচ্ছেন।’ তাঁর আরও অভিযোগ আসানসোলের প্রাক্তন মেয়র অর্থাৎ জিতেন্দ্র তিওয়ারি কেন্দ্রীয় বাহিনী নিয়ে বিভিন্ন এলাকায় ঘুরছেন ও ভোটারদের ভয় দেখাচ্ছেন। ভোটে বহিরাগতদের আনার অভিযোগ ভিত্তিহীন বলেই দাবি করেন তিনি। তাঁর দাবি, ভোটের আগে কোনও ইস্যু ছিল না, তাই রাতভর নাটক করেছে বিজেপি। মন্ত্রীর দাবি, কোথাও বিয়েবাড়ির অতিথিদের হেনস্থা করা হয়েছে, কোথাও সাধরণ মানুষের গাড়ি ভেঙে দেওয়া হয়েছে।

আসানসোলের ঘাঘরবুড়ি মন্দিরের সরকারি লজেও বহিরাগতরা রয়েছেন বলে অভিযোগ তুলেছিল বিজেপি। শুক্রবার তাঁদের আটকে রেখে বাইরে বসে পড়েন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল, জিতেন্দ্র তিওয়ারি, কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় সহ বিজেপি কর্মীরা। বিজেপির অভিযোগ, আসানসোল এলাকায় একাধিক গাড়ি দেখা গিয়েছে, যেগুলি আসানসোলের বাইরে থেকে এসেছে। এমন  গাড়িগুলি থামান অগ্নিমিত্রা পাল ও জিতেন্দ্র তিওয়ারি। পরে আসানসোলের ভগৎ সিং মোড়ে জিতেন্দ্র তিওয়ারির গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী সমর্থকরা।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা