Rahul Gandhi: ‘আদর্শের লড়াই জারি থাকবে…’, ৩-১ পরাজয়ে দমছেন না রাহুল

Rahul Gandhi on assembly election result: সবকটি রাজ্যেই কংগ্রেসের প্রচারে নেতৃত্ব দিয়েছিলেন রাহুল গান্ধী। কাজেই এই পরাজয়ের দায় তো তাঁকে নিতেই হবে। তা নিলেনও কংগ্রেস সাংসদ। ভোটের ফল স্পষ্ট হয়ে যেতেই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে এক পোস্ট করে তিনি জানিয়েছেন, তিন রাজ্যের পরাজয় বিনিতভাবে মেনে নিচ্ছেন তিনি।

Rahul Gandhi: 'আদর্শের লড়াই জারি থাকবে...', ৩-১ পরাজয়ে দমছেন না রাহুল
পরাজয় মেনে নিলেন রাহুল গান্ধী (ফাইল ছবি) Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2023 | 6:00 PM

নয়া দিল্লি: তেলঙ্গানায় ঐতিহাসিক জয় এসেছে ঠিকই, কিন্তু ‘হাত’ছাড়া ছত্তীসগঢ়, রাজস্থান। দাঁত ফোটাতে পারেনি মধ্য প্রদেশে। সবকটি রাজ্যেই কংগ্রেসের প্রচারে নেতৃত্ব দিয়েছিলেন রাহুল গান্ধী। কাজেই এই পরাজয়ের দায় তো তাঁকে নিতেই হবে। তা নিলেনও কংগ্রেস সাংসদ। ভোটের ফল স্পষ্ট হয়ে যেতেই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে এক পোস্ট করে তিনি জানিয়েছেন, তিন রাজ্যের পরাজয় বিনিতভাবে মেনে নিচ্ছেন তিনি। তবে এই পরাজয়ে বিজেপির সঙ্গে আদর্শগত লড়াই থামবে না।

এক্স হ্যান্ডেলে রাহুল গান্ধী লিখেছেন, “আমরা বিনীতভাবে মধ্য প্রদেশ, ছত্তীসগঢ় ও রাজস্থানের জনমত মেনে নিচ্ছি। আদর্শের লড়াই জারি থাকবে। আমি তেলঙ্গানার জনগণের কাছে অত্যন্ত কৃতজ্ঞ। আমরা অবশ্যই প্রজালু তেলঙ্গানা গঠনের প্রতিশ্রুতি পূরণ করব। তাদের কঠোর পরিশ্রম এবং সমর্থনের জন্য সমস্ত কর্মীদের আন্তরিক ধন্যবাদ।”

মধ্য প্রদেশে ২০১৮ থেকে ২০২০ -এই দুই বছর বাদ দিলে, গত ২০ বছর ধরে ক্ষমতায় রয়েছে বিজেপি। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে প্রতিষ্ঠান বিরোধিতার মোকাবিলা করতে হবে বলে মনে করেছিলেন রাজনৈতিক বিশ্লেষকরা। কংগ্রেস ক্ষমতায় আসা সম্পর্কে এক প্রকার নিশ্চিত ছিলেন তাঁরা। কিন্তু, কার্যক্ষেত্রে কংগ্রেসের ভরাডুবি হয়েছে এই রাজ্যে। রাজস্থানেও, কংগ্রেসকে অনেক পিছনে ফেলে দিয়েছে বিজেপি। সবকটি বুথ ফেরত সমীক্ষাতেও বলা হয়েছিল, ছত্তীসগঢ়ে কংগ্রেস ক্ষমতা ধরে রাখবে। কিন্তু সেখানেও দাপট দেখা গিয়েছে পদ্মের। একমাত্র ‘হাত’ রক্ষা করেছে তেলঙ্গানা।