Modi at Bikaner: বিকানেরে মোদী ম্যাজিক! রাজস্থানি বেশে ৪ কিমির মেগা রোড শো প্রধানমন্ত্রীর, দেখুন

Modi at Bikaner: টানা তৃতীয় দিন মতো রাজস্থানে নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পিলিবাঙ্গায় নির্বাচনী সভায় ভাষণ দেওয়ার পর বিকানেরে করলেন বিশাল রোড শো। রোড শো দেখতে রাস্তার দুই ধারে ভিড় জমান বিপুল সংখ্যক মানুষ। প্রধানমন্ত্রীকেও জনতাকে পাল্টা শুভেচ্ছা জানান।

Modi at Bikaner: বিকানেরে মোদী ম্যাজিক! রাজস্থানি বেশে ৪ কিমির মেগা রোড শো প্রধানমন্ত্রীর, দেখুন
বিকানেরে মোদীর বিশাল রোড শো Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2023 | 11:41 PM

জয়পুর: ২৫ নভেম্বর রাজস্থানে ভোট। তার আগে বর্তমানে রাজ্য জুড়ে জোর কদমে চলছে প্রচার। সোমবার (২০ নভেম্বর), টানা তৃতীয় দিনের জন্য রাজস্থানে প্রচার চালালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনি বিকানেরে এক তিনি বিশাল রোড শো করেন। রোড শো চলাকালীন রাস্তার ধারে মোদীকে দেখার জন্য ভিড় জমিয়েছিলেন বিপুল সংখ্যক মানুষ। হুড-খোলা জিপে চড়ে জনগণকেও পাল্টা শুভেচ্ছা জানাতে দেখা যায় প্রধানমন্ত্রীকে।

রোড শো চলাকালীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছিলেন সম্পূর্ণ রাজস্থানী বেশে। প্রধানমন্ত্রীর মাথায় ছিল রঙিন রাজস্থানী পাগড়ি। বিখ্যাত জুনাগড় দুর্গ থেকে শুরু হয়ে প্রায় ৪ কিলোমিটার দূরে গোকুল সার্কেলে গিয়ে শেষ হয় এই রোড শো। প্রধানমন্ত্রীর রোড শোকে কেন্দ্র করে এদিন বিকানেরে কঠোর নিরাপত্তা ব্যবস্থাও গ্রহণ করা হয়েছিল। এর আগে, বেশ কয়েকবার প্রধানমন্ত্রীর রোড শো-তে নিরাপত্তা লঙ্ঘন করে বিভিন্ন ব্যক্তিকে ঢুকে পড়তে দেখা গিয়েছে। আসলে, প্রধানমন্ত্রী যেখানেই যান, তাঁকে একবার সামনে থেকে দেখতে চান মানুষ, একবার ছুঁয়ে দেখতে চান। এদিন বিকানেরের রোডশো-তে অবশ্য নিরাপত্তা সংক্রান্ত কোনও হোঁচট ছিল না।

প্রধানমন্ত্রী মোদীর এই রোড শোয়ের প্রভাব বিকানের শহরের পূর্ব ও পশ্চিম – দুই বিধানসভা আসনেই দেখা যাবে বলে আশা বিজেপির। রাজপরিবারের সদস্য তথা বর্তমান বিধায়ক সিদ্ধি কুমারীকে বিকানের পূর্ব আসন থেকে প্রার্থী করেছে বিজেপি। আর পশ্চিম থেকে টিকিট দেওয়া হয়েছে জেঠানন্দ ব্যাসকে। বর্তমানে বিকানের পশ্চিম আসনটি রয়েছে কংগ্রেসের দখলে। এখানকার বিধায়ক বিডি কাল্লা রাজস্থানের শিক্ষামন্ত্রী। এই অবস্থায়, প্রধানমন্ত্রী মোদীকে দিয়ে রোড শো করিয়ে বিকানের পূর্ব আসনটি ধরে রাখার পাশাপাশি পশ্চিম আসনটিও তাদের দখলে আসবে বলে আশা বিজেপির।

প্রধানমন্ত্রীর রোডশোয়ের বিভিন্ন মুহূর্ত

এই রোড শোর আগে পিলিবাঙ্গায় একটি নির্বাচনী জনসভায় ভাষণ দেন প্রধানমন্ত্রী। গেহলট সরকারকে কোণঠাসা করতে ফের একবার ‘লাল ডায়েরি’র উল্লেখ করেন মোদী। তিনি বলেন, “ডায়েরিটির রঙ লাল হতে পারে, তবে তার ভিতরে যে কাজকর্মের কথা লেখা আছে, সেগুলি সব কালো কাজ।” প্রধানমন্ত্রী আরও জানান, বিজেপি সরকার একদিকে যেমন ঐতিহ্যকে সম্মান করে, তেমনই উন্নয়নের উপরও জোর দেয়। তিনি জানান, আফগানিস্তানের গৃহযুদ্ধের সময় কেন্দ্রেসবিজেপি সরকার সেই দেশ থেকে পবিত্র গুরু গ্রন্থ সাহিব সম্মানের সঙ্গে দেশে ফিরিয়ে এনেছিল। নিজেকে ‘সেবক’ বলে উল্লেখ করে তিনি বলেন, “আপনাদের সেবক কর্তারপুর করিডোরও খুলে দিয়েছে।”