UP Assembly election: যোগীর নেতৃত্বে আস্থা, কতগুলি আসন পাবে বিজেপি, জানিয়ে দিলেন অমিত শাহ

Amit Shah: বিজেপি সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, "আমাদের হাত ধরে উত্তর প্রদেশে ইতিহাসের পুনরাবৃত্তি হবে। ২০১৪, ২০১৭, ২০১৯ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে হওয়া উন্নয়নের ওপর আস্থা রেখেছিল রাজ্যের মানুষ।

UP Assembly election: যোগীর নেতৃত্বে আস্থা, কতগুলি আসন পাবে বিজেপি, জানিয়ে দিলেন অমিত শাহ
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (ছবি - টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2022 | 7:37 PM

গোরক্ষপুর: হাতে আর মাত্র ৬ দিন, তারপরেই শুরু হতে চলেছে বহু প্রতীক্ষিত উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন (উত্তর প্রদেশ Assembly election)। এই অল্প সময়ে সব ধরনের প্রস্তুতি সেরে ফেলতে ব্যস্ত রাজনৈতিক দলগুলি। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে যে ব্যক্তির হাত ধরে উত্তর প্রদেশে ৭১ টি আসন জিতেছিল বিজেপি, সেই ব্যক্তি এখন মাটি কামড়ে উত্তর প্রদেশে পড়ে রয়েছেন। তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। শুক্রবার গোরক্ষপুর কেন্দ্র থেকে মনোনয়নপত্র জমা দেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। তাঁর সঙ্গী ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। যোগীর মনোনয়ন জমা দেওয়ার পর, আসন্ন বিধানসভা নির্বাচনের ফলাফল নিয়ে বড়সড় ভবিষ্যদ্বাণী করেন অমিত শাহ। শুক্রবার তিনি বলেন, উত্তর প্রদেশে ৩০০ টিরও বেশি আসন জিতে, দ্বিতীয়বারের জন্য ক্ষমতায় আসবে বিজেপি। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মনোনয়ন জমা উপলক্ষে সমবেত জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখার সময় অমিতের গলায় ছিল আত্মবিশ্বাসী সুর।

বিজেপি সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, “আমাদের হাত ধরে উত্তর প্রদেশে ইতিহাসের পুনরাবৃত্তি হবে। ২০১৪, ২০১৭, ২০১৯ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে হওয়া উন্নয়নের ওপর আস্থা রেখেছিল রাজ্যের মানুষ। তাই তারা আমাদের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা দিয়েছে। আজ যোগী আদিত্যনাথের মনোনয়ন জমা দেওয়ার মাধ্যমে ৩০০- র বেশি আসনে জয় সুনিশ্চিত।” কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর গলায় প্রথম থেকেই ছিল আত্মবিশ্বাসের সুর। “২০১৩ সালে যখন দলের তরফে আমাকে উত্তর প্রদেশ বিজেপির ইনচার্জ হিসেবে পাঠানো হয়েছিল তখন সাংবাদিক বন্ধুদের অনেকে বলেছিলেন, আমাকে এমন এক জায়গায় পাঠানো হয়েছে যেখানে বিজেপির আসন সংখ্যা দুই অঙ্কে পৌছবে না। কিন্তু ফল বেরোনোর পর দেখা গিয়েছিল বিরোধীরাই দুই অংকে পৌঁছতে পারেনি।”

এদিন নরেন্দ্র মোদী সরকারের উন্নয়ন প্রকল্প, করোনা কালে সরকারি সাহায্য, আয়ুষ্মান ভারত, প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার বিভিন্ন সামাজিক প্রকল্প গুলির উপর জোর দেন প্রবীণ বিজেপি নেতা। অমিতের দাবি, যোগী আদিত্যনাথ নেতৃত্বাধীন উত্তর প্রদেশ সরকার কেন্দ্রীয় সরকারের সকল উন্নয়নমুখী প্রকল্পগুলি মানুষের কাছে পৌঁছে দিতে সক্ষম হয়েছে। প্রসঙ্গত, এবারের উত্তর প্রদেশ বিধানসভা ভোট বিজেপির কাছে ‘বড় চ্যালেঞ্জ’। বিশ্বের সবথেকে বড় রাজ্যে দ্বিতীয়বার ক্ষমতা ধরে রাখতে পারলে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে অন্য দলগুলোর তুলনায় অনেকটাই এগিয়ে যাবে বিজেপি। উত্তরপ্রদেশের সাধারণ মানুষ বিজেপির ওপর দ্বিতীয়বার আস্থা রাখে কিনা তার উত্তর মিলবে ১০ মার্চ।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা