Dhanekhali Assembly Election Result 2021 Live Update in Bengali: ধনেখালিতে বিজেপি-তৃণমূলের জোর লড়াই, লাইভ আপডেট

Dhanekhali Assembly Election Result 2021 Live Update in Bengali:জোট-তৃণমূল না বিজেপি? ধনেখালির মন কোন দিকে?

Dhanekhali Assembly Election Result 2021 Live Update in Bengali: ধনেখালিতে বিজেপি-তৃণমূলের জোর লড়াই, লাইভ আপডেট
গ্রাফিক্স- টিভি নাইন বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 6:28 PM

পশ্চিমবঙ্গে এই প্রথবার আট দফায় ২৯৪ কেন্দ্রে ভোট হয়েছে। এ বার সকলে তাকিয়ে ভোটের ফলাফলের দিকে। একুশের বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) ধনেখালি বিধানসভা আসনে তৃণমূল (TMC) প্রার্থী করেছে অসীমা পাত্রকে । বিজেপি (BJP) তুষার কুমার মজুমদার (Tushar Kumar Majumder) টিকিট দিয়েছে।। সংযুক্ত মোর্চা এই আসনে টিকিট দিয়েছে কংগ্রেসের অনির্বাণ সাহাকে। একুশের নির্বাচন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তৃণমূল ও নরেন্দ্র মোদীর (Narendra Modi) নেতৃত্বাধীন বিজেপি, দুই দলের জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এক নজরে দেখে নেওয়া যাক ধনেখালির আপডেট:

৩১১৫৮ ভোটে জয়ী হলেন ধনেখালি বিধানসভার প্রার্থী অসীমা পাত্র।

২০১৬ বিধানসভা নির্বাচনে ধনেখালি

গত বিধানসভা এই আসনে তৃণমূল কংগ্রেস জিতেছে। ২০১৬ বিধানসভা নির্বাচনে এই আসনে জিতেছিলেন তৃণমূল প্রার্থী অসীমা পাত্র। তিনি অল ইন্ডিয়া ফরওয়ার্ড ব্লকের প্রজদীপ মজুমদারকে ৫৮,৬৪৪ ভোটে হারিয়েছিলেন। তৃণমূল প্রার্থী মোট ভোট পেয়েছিলেন ১ লক্ষ ২৫ হাজার ২৯৮, আর প্রদীপ মজুমদার পেয়েছিলেন ৬৬ হাজার ৬৫৪ ভোট। ২০১৬-র নির্বাচনে এখানে তৃতীয় স্থানে ছিল বিজেপি। পদ্মপ্রার্থী ১৬ হাজারের বেশি ভোট পেয়েছিলেন।

মোট ভোটারের সংখ্যা

২০১৬ বিধানসভার নিরিখে এই আসনে মোট ভোটারের সংখ্যা ২,৪৯,৮৮৭। আগের বিধানসভা নির্বাচনে এখানে মোট ভোট দিয়েছিলেন ২,১৭,৮১০ জন। এখানকার ৩১০টি বুথে ৮৭ শতাংশের বেশি ভোট পড়েছিল।

ধনেখালি বিধানসভা কেন্দ্রে প্রথমবার ভোট পড়েছিল ১৯৫২ সালে। যেখানে জয়ী হয়েছিলেন কংগ্রেস প্রার্থী। এরপর এই বিধানসভা কেন্দ্রে ফরওয়ার্ড দাপট ছিল।

বিগত নির্বাচনের পরিসংখ্যান

বিদায়ী বিধায়ক: অসীমা পাত্র মোট প্রাপ্ত ভোট: ১,২৫,২৯৮ মোট ভোটার: ২,৪৯,৮৮৭ ভোট শতাংশ: ৮৭.১৬ মোট প্রার্থী: ৬