‘অসংলগ্ন কথা বলছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী,’ অমিতকে নিশানা বিমানের

"নির্বাচন শেষ হলো না, তার আগেই বলছেন ২০০ সিট পেয়ে গিয়েছি। আবার কখনও বলছেন ১২২টি আসন এর মধ্যেই পেয়ে গিয়েছি। সবটাই পাগলের প্রলাপ।"

  • TV9 Bangla
  • Published On - 17:35 PM, 19 Apr 2021
'অসংলগ্ন কথা বলছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী,' অমিতকে নিশানা বিমানের
ফাইল চিত্র

উত্তর ২৪ পরগনা: “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পাগলের প্রলাপ করছেন। প্রতিটি জনসভায় অসংলগ্ন কথা বলছেন।” বাংলায় ২০০ আসন নিয়ে বিজেপি ক্ষমতায় আসছে দাবি করা অমিত শাহ (Amit Shah)-কে এমনই ভাবে আক্রমণ শানালে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু (Biman Bose)।

সোমবার বসিরহাট মহকুমার স্বরূপনগর বিধানসভার সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিএম প্রার্থী (CPIM Candidate) বিশ্বজিৎ মণ্ডলের (Biswajit Manadal) সমর্থনে তেঁতুলিয়া হাই স্কুল মাঠে জনসভা হয়। সেখানে উপস্থিত ছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, আইএসএফ নেতা আব্বাস সিদ্দিকি-সহ স্থানীয় সিপিএম নেতৃত্ব। সেখান থেকেই অমিত শাহকে বিমানের নিশানা, “দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পাগলের প্রলাপ বকছেন। প্রতিটা জনসভায় অসংলগ্ন কথা বলছেন।” বিমান বসু যোগ করেন, “নির্বাচন শেষ হলো না, তার আগেই বলছেন ২০০ সিট পেয়ে গিয়েছি। আবার কখনও বলছেন ১২২টি আসন এর মধ্যেই পেয়ে গিয়েছি। সবটাই পাগলের প্রলাপ।”

প্রসঙ্গত, বাংলাকে পাখির চোখ করা মোদী-শাহরা জানিয়ে দিয়েছেন ২০০-র বেশি আসন নিয়ে ক্ষমতায় আসছে বিজেপি। প্রায় প্রতিটি জনসভা থেকে এই বার্তা দিচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আবার রাজ্যে পঞ্চম দফা ভোটের (West Bengal Election Phase 5) দিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) দাবি করেছেন, চার দফা ভোটেই সাফ হয়ে গিয়েছে তৃণমূল। আর ঠিক পরদিনই পাঁচ দফা ভোটের আসনগুলিতে কত আসন বিজেপির ঝুলিতে যাচ্ছে, তা জানিয়ে দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তাঁর কথায়, ‘এখনও পর্যন্ত ১৮০ আসনে ভোট হয়েছে। আর এর মধ্যে আমরা নিশ্চিতভাবে ১২৫ আসন পাব।’ ঠিক একই বার্তা দিয়েছেন শাহও। এই প্রেক্ষিতে তাঁকে তীব্র কটাক্ষ করলেন বিমান।

পাশাপাশি বিমানের অভিযোগ, যেভাবে হিন্দিভাষীরা দিল্লিতে সরকার চালাচ্ছে, সেই সাম্প্রদায়িক শক্তিকে বাংলার বুকে রুখতে হবে যে কোনও মূল্যে। তাই ধর্মনিরপেক্ষ শক্তিকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান করেন তিনি।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রী চান চারটে রাজধানী, দলের নেতারা চান চারটে পাকিস্তান: শুভেন্দু

বিমানের সাবধানবাণী, সাম্প্রদায়িক শক্তিকে না রুখলে বঙ্গবাসীকে ঘোর সমস্যায় পড়তে হবে। একই বিষয় নিয়ে সভা থেকে বিজেপিকে তোপ দাগেন আইএসএফ নেতা আব্বাস সিদ্দিকি। পাশাপাশি তৃণমূলকেও একহাত নেন তিনি।