স্বামী তৃণমূল, প্রার্থীকে মানতে নারাজ কংগ্রেস

প্রার্থীকে নাকি দলের একাংশই চেনেন না। এমনই দাবি করে দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জের কংগ্রেস প্রার্থী (Congress Candidate) নার্গিস বানু চৌধুরী (Nargis Banu Choudhury)-কে বদলের দাবি করছেন দলের একাংশ।

স্বামী তৃণমূল, প্রার্থীকে মানতে নারাজ কংগ্রেস
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Mar 26, 2021 | 8:51 PM

বালুরঘাট: স্থানীয়রা তো বটেই, প্রার্থীকে নাকি দলের একাংশই চেনেন না। এমনই দাবি করে দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জের কংগ্রেস প্রার্থী (Congress Candidate) নার্গিস বানু চৌধুরী (Nargis Banu Choudhury)-কে বদলের দাবি করছেন দলের একাংশ।

বেশ কয়েকদিন আগে কংগ্রেসের পক্ষ থেকে সারা রাজ্যের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ বিধানসভার জন্য প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। একুশের বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) কুমারগঞ্জের সংযুক্ত মোর্চার প্রার্থী হিসেবে কংগ্রেসের তরফে ঘোষিত হয় নার্গিস বানু চৌধুরীর নাম। এদিকে প্রার্থী না পছন্দ হওয়ায় দলের অন্দরে ক্ষোভ বাড়ছিল। প্রার্থী বদলের দাবিতে গত কয়েকদিন ধরে দলের অন্দরে ক্ষোভ মাথাচাড়া দিয়েছে। এই প্রেক্ষিতে শুক্রবার দুপুর থেকে সন্ধ্যা গড়িয়েছে। কিন্তু বালুরঘাট জেলা কংগ্রেস কার্যালয়ের বৈঠকে বসে এর কোনও সমাধান সূত্র বের করতে পারলেন না দলীয় নেতৃত্ব। এদিনের এই বিশেষ বৈঠকে হাজির ছিলেন জেলা কংগ্রেস সভাপতি অঞ্জন চৌধুরী-সহ অন্যান্য জেলা কংগ্রেসের নেতৃত্ব। জেলা সভাপতি অঞ্জন চৌধুরী সহ অন্যান্য জেলা নেতৃত্বের সাফ দাবি, প্রার্থী বদল করতেই হবে। কারণ, যাঁকে প্রার্থী করা হয়েছে তাঁর স্বামী তৃণমূল নেতা এবং বিগত ভোটে কংগ্রেস কর্মীদের তিনি মিথ্যা অভিযোগে ফাঁসিয়েছেন বলে অভিযোগ করেছেন অঞ্জনবাবুরা।

তাঁরা এনিয়ে প্রদেশ কংগ্রেসকের কাছেও দরবার করেছেন, কিন্তু তাতে কোনও লাভ হয়নি বলে খবর। এমনকি জেলা সভাপতিকে অজ্ঞাতে রেখেই কুমারগঞ্জের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ। তবে তাঁরা এও জিনিয়েছেন, প্রার্থী নিজে থেকে যোগাযোগ করলে ও সমস্যার সমাধান করলেই তারা ভোট প্রচারে নামবেন।

এই বিক্ষোভের প্রেক্ষিতে কী বলছেন কুমারগঞ্জের কংগ্রেস প্রার্থী নিজে? ফোনে যোগাযোগ করা হলে নার্গিস বানু চৌধুরী জানান, তাঁর বিরুদ্ধে যাঁদের ক্ষোভ রয়েছে তাঁরা যেন সরাসরি যোগাযোগ করেন। তাহলেই সমস্যার সমাধান সম্ভব। নার্গিস আরও জানিয়েছেন যে, কুমারগঞ্জেরই মেয়ে। হরিরামপুরে বিয়ে হলেও আমি কুমারগঞ্জের সব তিনি চেনেন। তাঁর বাবা লড়াকু রাজনৈতিক নেতা ছিলেন। তিনি দীর্ঘদিন আগে কংগ্রেসের মহিলা সভানেত্রী এবং জেলা পরিষদেরও সদস্য ছিলেন। দল তাঁর প্রতি আস্থা রেখেই টিকিট দিয়েছেন বলে জানান তিনি।

এদিকে কংগ্রেস প্রার্থীর স্বামী তৃণমূল করেন বলে যে অভিযোগ করেছে কংগ্রেসের একাংশ, তা কার্যত অস্বীকার করেছেন নার্গিস। জানা গিয়েছে, নার্গিসের স্বামী মিজানুর রহমান পেশায় রেশন ডিলার। তৃণমূল নেতৃত্বের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা থাকলেও তিনি দলের কোনও পদে নেই বলে খবর। যদিও কুমারগঞ্জের প্রার্থী হিসেবে নার্গিসকে মানতে নারাজ অঞ্জন চৌধুরীরা।

আরও পড়ুন: দিদি হয়ে ভাল ছিলেন, পিসি হয়েই লণ্ডভণ্ড শুরু: রাজীব

প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ বিধানসভার সিট নিয়ে সিপিএম ও কংগ্রেসের মধ্যে টানাপোড়েন ছিল। ২০১৬ সালের বিধানসভা ভোটে গঙ্গারামপুর আসন থেকে লড়েছিলেন কংগ্রেসের গৌতম দাস। সেই গৌতমবাবুই এবার ওই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী। এদিকে গঙ্গারামপুর আসনটি কংগ্রেস, সিপিএমকে ছেড়ে দিয়েছে। তার বদলে তারা কুমারগঞ্জ আসনটি নিয়েছে। কিন্তু সেই আসনের প্রার্থী নিয়ে নিজেরাই ধন্দে কংগ্রেস নেতৃত্ব।