অনির্বাণ ‘নিখোঁজ’! রাস্তায় নেমে চিৎকার করে স্ত্রী মধুরিমা বললেন…

Anirban-Madhurima: কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা-- তিলোত্তমার বিচারের দাবিতে রবিবার রাজপথে হাজির হন হাজার হাজার মানুষ। তারকারা তো বটেই, বাদ যাননি সাধারণ থেকে শুরু সমাজের বিভিন্ন স্তরের মানুষ। মিছিলে অংশ নিয়েছিলেন মাইম আর্টিস্ট, থিয়েটার কর্মী মধুরিমা গোস্বামীও-- যার আরও এক পরিচয় রয়েছে। যিনি সম্পর্কে অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের স্ত্রীও বটে!

অনির্বাণ 'নিখোঁজ'! রাস্তায় নেমে চিৎকার করে স্ত্রী মধুরিমা বললেন...
রাস্তায় নেমে চিৎকার করে স্ত্রী মধুরিমা বললেন...
Follow Us:
| Updated on: Sep 01, 2024 | 8:39 PM

কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা– তিলোত্তমার বিচারের দাবিতে রবিবার রাজপথে হাজির হন হাজার হাজার মানুষ। তারকারা তো বটেই, বাদ যাননি সাধারণ থেকে শুরু সমাজের বিভিন্ন স্তরের মানুষ। মিছিলে অংশ নিয়েছিলেন মাইম আর্টিস্ট, থিয়েটার কর্মী মধুরিমা গোস্বামীও– যার আরও এক পরিচয় রয়েছে। যিনি সম্পর্কে অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের স্ত্রীও বটে!

তিলোত্তমার বিচারের দাবিতে যখন সারা বাংলা রাস্তায়, গলা ফাটানো চিৎকারে হাতে প্ল্যাকার্ড নিয়ে পথে নেমেছেন তারকারাও তখন প্রথম দিন থেকেই অনির্বাণ কার্যত নিখোঁজ। ফেসবুক জুড়ে তাঁর ‘নিরুদ্দেশ’ পোস্টার। আরজি কর ইস্যু নিয়ে একটা কথাও বলেননি তিনি। বিভিন্ন সংবাদমাধ্যমের তরফে একাধিক বার তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি মুখ খোলেননি। এড়িয়ে গিয়েছেন, সাফ জানিয়েছেন, ‘কিছু বলতে চান না’। যত দিন গিয়েছে অনির্বাণের উপর সাধারণ মানুষের ক্ষোভও বেড়েছে। ‘রাজ্যের ক্রাশ’ সুদর্শন অভিনেতা এর পরেও কী করে চুপ করে থাকেন, সে বিষয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা। মাঝে অনির্বাণ ঘনিষ্ঠ পরিচালক দেবালয় ভট্টাচার্য তাঁর হয়ে সাফাই দিতে এলেও জনতার দরবারে তা ধোপে টেকেনি। জনরোষ কমেনি।

এমতাবস্থায় মধুরিমা কিন্তু হেঁটেছেন একেবারেই অন্যপথে। অভিনেতা স্বামীর মতো চুপ করে থাকা নয়। রাস্তায় নেমে চিৎকার করেছেন। বলেছেন, ‘বিচার চাই। ছিনিয়ে নিতে হবে বিচার।’ দিয়েছেন স্লোগান, চোখে চোখ রেখে করেছেন প্রশ্ন। অনির্বাণের এই নিরুদ্দেশ সম্পর্কে তাঁর কাছে জানতে চাওয়া হলে সাফ জানিয়েছেন, নিজের লড়াই নিজেই লড়ছেন। অনির্বাণের প্রতিবাদের ভাষা সম্পর্কে তিনি খুব কিছু জানেন না। যদিও তিনি মনে করেন, তিনি রাস্তায় নেমে প্রতিবাদ করছেন মানে সবাইকে যে একই ভাবে প্রতিবাদ করতে হবে এমনটা নয়। পাল্টা প্রশ্ন নেটিজেনদেরও। না, মধুরিমার কাছে নয়। বরং অনির্বাণের কাছেই উত্তর খুঁজছেন তাঁরা।