ডিপ্রেশনের কারণে বাঁচার ইচ্ছেও চলে গিয়েছিল আলিয়ার!

আলিয়া জানান, সেই সময়টা সারাক্ষণ মনখারাপ থাকত। প্রায় সারাক্ষণই কাঁদতেন তিনি। জীবনের কোনও মানে খুঁজে পাচ্ছিলেন না। এমনকি ডিপ্রেশনের কারণে বাঁচার ইচ্ছেও চলে গিয়েছিল তাঁর।

ডিপ্রেশনের কারণে বাঁচার ইচ্ছেও চলে গিয়েছিল আলিয়ার!
আলিয়া কাশ্যপ। ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে।
Follow Us:
| Updated on: Apr 26, 2021 | 8:27 PM

পরিচালক অনুরাগ কাশ্যপ এবং সম্পাদিকা আরতি বাজাজের মেয়ে আলিয়া কাশ্যপ (Aaliyah Kashyap) বলিউডের (bollywood) স্টার কিডদের (star kid) তালিকায় খুব একটা পরিচিত নাম নন। কিন্তু সোশ্যাল মিডিয়ায় আলিয়ার নিজস্ব ফ্যান ফলোয়িং রয়েছে। পাশাপাশি নিজের বক্তব্য স্পষ্ট ভাবে তুলে ধরতে পারেন তিনি। ঠিক যেমন নিজের ডিপ্রেশনের ঘটনার কথা লুকিয়ে না রেখে প্রকাশ্যে মুখ খুলেছেন আলিয়া।

আলিয়ার নিজস্ব ইউটিউব চ্যানেল রয়েছে। সেখানে তিনি বলেন, “১৩-১৪ বছর বয়সে আমি ডিপ্রেশনের শিকার হয়েছিলাম। সারাক্ষণ উদ্বেগে থাকতাম। যেটা আমার জীবন প্রায় শেষ করে দিয়েছিল। কিছুতেই নেগেটিভ চিন্তাভাবনা মাথা থেকে বেরত না। আমি জানি না ওই পরিস্থিতি থেকে বেরিয়ে আসা সম্ভব ছিল কি না।”

আরও পড়ুন, ফিরছে আরশিয়া, থাকবেন দেবাদৃতাও, কোন ধারাবাহিকে জানেন?

আলিয়া আরও জানান, সেই সময়টা সারাক্ষণ মনখারাপ থাকত। প্রায় সারাক্ষণই কাঁদতেন তিনি। জীবনের কোনও মানে খুঁজে পাচ্ছিলেন না। এমনকি ডিপ্রেশনের কারণে বাঁচার ইচ্ছেও চলে গিয়েছিল তাঁর। পরে প্রফেশনাল চিকিৎসকের সাহায্য নিয়ে ফের জীবনের দিকে ঘুরতে পেরেছিলেন। এখন তিনি ভাল আছেন। ডিপ্রেশন হলে তা লুকিয়ে না রেখে যে কোনও পরিস্থিতিতে চিকিৎসকের সাহায্য নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

এর আগে অন্তর্বাস পরে সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করার পর ধর্ষণের হুমকি পান আলিয়া। তিনি প্রকাশ্যেই তার প্রতিবাদ জানিয়েছিলেন। এই ধরনের ঘটনায় প্রথমে ভেঙে পরাটা স্বাভাবিক। তিনিও ব্যতিক্রম নন। কিন্তু পরে সাহস জোগাড় করে প্রতিবাদ করেছিলেন। অন্য কারও জন্য নিজের ডিপ্রেশন তৈরি হওয়ার পরিস্থিতিকে সর্বোত ভাবে রুখে দেওয়ার সপক্ষে মুখ খুলেছেন এই স্টার কিড।