Aishwarya Rai Bachchan: ৪০০জন জুনিয়র আর্টিস্টের সঙ্গে দু’দিন কাটালেন ঐশ্বর্য, তৈরি করলেন ইতিহাস

মণিরত্নমের 'পন্নিইন সেলভন' একটি ঐতিহাসিক ড্রামা। ছবিতে দুটি চরিত্রে ঐশ্বর্য।

Aishwarya Rai Bachchan: ৪০০জন জুনিয়র আর্টিস্টের সঙ্গে দু'দিন কাটালেন ঐশ্বর্য, তৈরি করলেন ইতিহাস
ঐশ্বর্য রাই বচ্চন

প্রিয় পরিচালক মণিরত্নমের ড্রিম প্রজেক্ট ‘পন্নিইন সেলভন’ ছবির শুটিংয়ের জন্য মধ্যপ্রদেশ গিয়েছিলেন ঐশ্বর্য রাই বচ্চন। সেখানেই ৪০০ জন জুনিয়র আর্টিস্টের সঙ্গে নাচের দৃশ্য শুট করেছেন বিশ্ব সুন্দরী।

দেশে করোনার দ্বিতীয় ঢেউ আঁছড়ে পড়ার পর, বন্ধ ছিল শুটিং ও ছবি তৈরির যাবতীয় কাজ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর অনেকটাই বাগে এসেছে সমস্যা। করোনা বিধি মেনে শুরু হয়েছে ছবি ও ওয়েব সিরিজ নির্মাণের কাজ। দীর্ঘ বিরতির পর ধীরে ধীরে কাজে ফিরেছেন শিল্পী ও কলাকুশলীরা। এই পরিস্থিতিতে মণিরত্নম তাঁর আসন্ন ছবি ‘পন্নিইন সেলভন’-এর কাজ দ্রুত গতিতে শেষ করছেন। ছবির ৯০ শতাংশ শুটিং শেষ হয়েছে।

‘পন্নিইন সেলভন’ একটি ঐতিহাসিক ড্রামা। ১৯৫৫ সালে রচিত ‘পন্নিইন সেলভন’ উপন্যাস অবলম্বনে তৈরি এর চিত্রনাট্য। উপন্যাসটি লিখেছিলেন কল্কি কৃষ্ণমূর্তি। ঐশ্বর্য ছাড়াও ছবিতে অভিনয় করেছেন একাধিক দক্ষিণী তারকা – বিক্রম, প্রকাশ রাজ, তৃষা, কার্থি, জয়রাম রবি, সবিতা ধুলিপালা।

পুডুচেরিতে কয়েক সপ্তাহ ধরে শুটিং হয়েছে ছবির। ব়্যাপ করার পর মধ্যপ্রদেশের মহেশ্বরে শুরু হয় শুটিং। সেখানেই ছিল ঐশ্বর্যর নাচের সিকোয়েন্স। হাজির হয়েছিলেন ৪০০ জন জুনিয়র আর্টিস্ট। তাঁদের সঙ্গেই পারফর্ম করেছেন ঐশ্বর্য। 

ছবির সঙ্গে যুক্ত এক সূত্র মারফত জানা গিয়েছে, মাত্র দু’দিনের জন্য শুটিং করতে এসেছিলেন ঐশ্বর্য। গত সপ্তাহ থেকেই অন্যান্য শিল্পী ও কলাকুশলীরা রয়েছেন ওর্চা, গোয়ালিয়র  ও মহেশ্বরে। ছবির জন্য একটি নাচের সিকোয়েন্স তৈরি করতে চেয়েছিলেন মণিরত্নম। সেই সিকোয়েন্সে ৪০০ জন জুনিয়র আর্টিস্টের প্রয়োজন ছিল। প্রত্যেকেরই করোনার দুটি ডোজ় নেওয়া হয়ে গিয়েছে। তাঁদের নিয়মিত করোনা পরীক্ষাও করানো হয়। 

সেই সূত্র এও জানিয়েছেন, ঐশ্বর্যর নাচের সিকোয়েন্স নাকি দেখার মতো। দারুণভাবে তৈরি করা হয়েছে। প্রথমে হায়দরাবাদে শুটিং হওয়ার কথা ছিল। কিন্তু পরে ঠিক হয় মধ্যপ্রদেশেই হবে শুটিং। 

নাচের কোরিওগ্র্যাফি করেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত বৃন্দা গোপাল। শুটিং হয়েছে মহেশ্বর ঘাটে। ঘাটটি অন্যতম শুটিং লোকেশন। এর আগে ‘প্যাডম্যান’, ‘দাবাং থ্রি’র মতো ছবির শুটিং হয়েছে সেখানে। 

ছবিতে ঐশ্বর্যকে দেখা যাবে দুটি চরিত্রে। অর্থাৎ, ডবল রোলে। একটি রাজকুমারী নন্দিনীর চরিত্রে। অন্যটি তার মা রানি মন্দাকিনী দেবীর চরিত্রে। সূত্র মারফত জানা গিয়েছে, বেশ বড় বাজেটের ছবি ‘পন্নিইন সেলভন’। প্রায় ৫০০ কোটি টাকা খরচ হচ্ছে ছবির জন্য। ঐশ্বর্যর পাশাপাশি ৫০টি মুখ্য চরিত্র রয়েছে ছবিতে। 

ছবির জন্য একটি সেট তৈরি করা হয়েছিল হায়দরাবাদে। সেখানে শুটিং হয়েছে। ছবির বেশ কিছুটা অংশ শুটিং হয়েছে থাইল্যান্ডেও। বিভিন্ন শিডিউলে কাজ হয়েছে। কাজ করেছেন ১৫০০ জুনিয়র আর্টিস্ট। দুটি ভাগে মুক্তি পাবে ছবি। 

আরও পড়ুন: Koneenica Banerjee: ফের বিয়ের পিঁড়িতে কনীনিকা? পাত্র কে জানেন?

আরও পড়ুন: জীবনে সমতা বজায় রাখতে এই কাজটি নিয়মিত করছেন শিল্পা

আরও পড়ুন: আমার বিরুদ্ধে দিনে কম করে ২০০টা এফআইআর হয়েছে: কঙ্গনা রানাওয়াত

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla