SRK 30 Years: বলিউডে ৩০-এ পা শাহরুখের,  রক্তাক্ত মুখে হাতে বন্দুক নিয়ে হাজির ‘পাঠান’

SRK 30 Years: পরিচালকের দাবি 'পাঠান' ছবি যে প্রতিশ্রুতি দিচ্ছে, তাঁরা দর্শকদের হতাশ করবেন না। 

SRK 30 Years: বলিউডে ৩০-এ পা শাহরুখের,  রক্তাক্ত মুখে হাতে বন্দুক নিয়ে হাজির 'পাঠান'
শাহরুখ খান
Follow Us:
| Edited By: | Updated on: Jun 25, 2022 | 4:15 PM

২৫ জুন ১৯৯২ সাল। বাইকে করে একটি বছর ২৭-এর ছেলে বড় পর্দায় করলেন এন্ট্রি। ছবির নাম ‘দিওয়ানা’। দর্শক দেখে বললেন, ‘আরে সার্কাস-এর শেখরন না?’ কেউ বললেন, ‘আরে ফৌজি-র ছেলেটা না?’ তখন ছিল না এত প্রচারের বহর। সোজা সিনেমা হলে গিয়ে দর্শকের এমন প্রতিক্রিয়া পাওয়া যেত। ২৫ জুন ২০২২ সাল। রক্তাক্ত মুখে হাতে বন্দুক হাতে তিনিই আবার এলেন ৫৬ বছর বয়সে তাঁর নতুন ছবি ‘পাঠান’-এর লুক নিয়ে। দুটো ছবির নায়ক শাহরুখ খান (Shah Rukh Khan)। বহু উত্থান-পতনের মধ্যে দিয়ে দেখতে দেখতে কেটে গেল ৩০টি বছর। আজ সেই প্রথম দিনটিকে স্মরণ করেই নতুন ছবির মোশন পিকচার ভাগ করলেন সোশ্যাল মিডিয়াতে শাহরুখ আর যশরাজ ফিল্মস। তারাও তাদের ৫০তম বছর উদযাপন করছে।

শাহরুখ খানের এই বিশেষ দিন উদযাপন সম্পর্কে কথা বলতে গিয়ে ‘পাঠান’ ছবির পরিচালক সিদ্ধার্থ আনন্দ ব্যাখ্যা করেছেন, “শাহরুখ খানের ৩০ বছর ভারতীয় সিনেমার ইতিহাসে একটি সিনেমাটিক মুহূর্ত এবং আমরা তাঁর লক্ষ লক্ষ বিশ্বব্যাপী ভক্তদের সঙ্গে এটি উদযাপন করতে চেয়েছিলাম। তাই আজকের দিনকেই বেছে নেওয়া হয়েছে শাহরুখ খানের লুক সকলের সামনে আনার জন্য। এটি হল টিম পাঠান-এর তরফ থেকে শাহরুখকে বিশেষ সম্মান। তিনিও এই পুরো সিনেমা যাত্রায়  আমাদের সবাইকে হাসিয়েছে, কাঁদিয়েছেন, দিয়েছেন অনাবিল আনন্দ।”

শাহরুখ খানের চেহারা এবং পাঠানের চরিত্র সম্পর্কে সিদ্ধার্থ জানিয়েছেন, তিনি ছবিতে একটি বিশেষ মিশনে আলফা ম্যান হিসেবে আসতে চলেছেন। পরিচালকের মতে, ভারতে অ্যাকশন ঘরানার জন্য এই ছবি নতুন মানদণ্ড স্থাপন করতে চলেছে। ছবিতে শাহরুখ খানের সঙ্গে রয়েছেন দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম। পরিচালকের দাবি ‘পাঠান’ ছবি যে প্রতিশ্রুতি দিচ্ছে, তাঁরা দর্শকদের হতাশ করবেন না।  এসআরকে এবং দীপিকা জুটি দর্শকদের দিয়েছেন ব্লকবাস্টার ছবি ‘ওম শান্তি ওম’, ‘চেন্নাই এক্সপ্রেস’ আর ‘হ্যাপি নিউ ইয়ার’। সম্প্রতি ‘পাঠান’ সিনেমার স্পেনের সেট থেকে ফাঁস হওয়া ছবিগুলি ইন্টারনেটে ঝড় তুলেছে।

‘পাঠান’ ২৫ জানুয়ারী, ২০২৩ সালে হিন্দি, তামিল এবং তেলেগুতে মুক্তি পেতে চলেছে। মোশন পোস্টারে বাদশাকে অত্যন্ত বোল্ড দেখাচ্ছে, যার উপর লেখা “শাহরুখ খানের ৩০ বছর।” মোশন পোস্টারটি শেয়ার করে এসআরকে তাঁর ৩০ বছরের দীর্ঘ কেরিয়ারের জন্য প্রচুর ভালবাসা দেওয়ায়  ভক্তদের ধন্যবাদ জানানো হয়েছে। পাশাপাশি পাঠান-এর সঙ্গে একইভাবে যুক্ত থাকতে আবেদন করা হয়েছে।