হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি টাইপ কাস্ট করে ফেলে: গিরিশ কুলকার্নি

Girish Kulkarni: অভিনয় কেরিয়ারের শুরুতে শুধুমাত্র থিয়েটারে অভিনয় করতেন গিরিশ। মারাঠি পরিচালক প্রয়াত সুমিত্রা বাভের নজরে পড়েন তিনি।

হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি টাইপ কাস্ট করে ফেলে: গিরিশ কুলকার্নি
গিরিশ কুলকার্নি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 25, 2021 | 9:41 PM

গিরিশ কুলকার্নি। অভিনেতা হিসেবে মারাঠি সিনেমায় তিনি জনপ্রিয়। বলিউডেও বেশ কিছু কাজ করেছেন। ওয়েব স্ট্রিমিং প্ল্যাটফর্মে বেশ কিছু ভিন্নধর্মী কাজ তাঁকে সাধারণ দর্শকের কাছেও জনপ্রিয় করে তুলেছে। কিন্তু বলিউড অভিনেতাদের টাইপকাস্ট করে ফেলে, খুব বেশি নতুন সুযোগ দেয় না, এমনটাই মনে করেন তিনি।

অভিনয় কেরিয়ারের শুরুতে শুধুমাত্র থিয়েটারে অভিনয় করতেন গিরিশ। মারাঠি পরিচালক প্রয়াত সুমিত্রা বাভের নজরে পড়েন তিনি। সুমিত্রা ধীরে ধীরে গিরিশের মেন্টর হয়ে ওঠেন। ‘হাইওয়ে’, ‘দঙ্গল’, ‘ফ্যানি খান’, ‘আগলি’র মতো ছবি করেছেন গিরিশ। কিন্তু অভিনেতা হিসেবে তাঁর আরও আলাদা চরিত্রে সুযোগ পাওয়া উচিত বলে মনে করেন।

সদ্য সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে গিরিশ বলেন, “আমি যখন প্রথম ছবি করি, কিছুই জানতাম না। কিন্তু শিখে নেওয়ার জেদ ছিল। প্রত্যেক ছবিতেই নতুন কিছু করার চেষ্টা করেছি। প্যানডেমিক আমাদের শিখিয়েছে, ভবিষ্যৎ নিয়ে বেশি ভেবে লাভ নেই। যা করতে হবে, এখনই করে ফেলা ভাল।”

গিরিশ আরও জানান, তিনি চরিত্র পছন্দ করতে সময় নেন। বেছে কাজ করেন। সেজন্যই তাঁর কাজের সংখ্যা কম। তাঁর কথায়, “হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি খুব তাড়াতাড়ি টাইপ কাস্ট করে ফেলে। একই ধরনের কাজ আসে আমার কাছে। সেটা বিরক্তিকর। আমার মতো অভিনেতাদের বিভিন্ন ধরনের চরিত্রে সুযোগ দেয় না ইন্ডাস্ট্রি। কারণ আমার উপর লগ্নি করতে চায় না।”

ঠিক এই কারণেই নাকি হিন্দির তুলনায় মারাঠি ইন্ডাস্ট্রিতে অনেক বেশি মনোযোগ দিচ্ছেন গিরিশ। আখেরে তা হিন্দি সিনেমার জন্য সুখবর নয় বলেই মনে করেন অনুরাগীদের বড় অংশ।

আরও পড়ুন, পরিচালক এবং অভিনেত্রীর গোপনে বিয়ে, অবশেষে প্রকাশ্যে ছবি