ছোট থেকেই কঠিন রোগ বাসা বেঁধেছিল শরীরে, প্রকাশ্যে শেয়ার করলেন কাজল

সোশ্যাল মিডিয়ায় হ্যাশট্যাগ, ‘সে ইয়েস টু ইনহেলার্স’ ব্যবহার করেও নিজের মত জানিয়েছেন কাজল। তাঁর বন্ধু, পরিবার এবং অনুরাগীদেরও এই বিষয়ে সোশ্যাল ট্যাবু দূর করার জন্য এগিয়ে আসার পরামর্শ দিয়েছেন তিনি।

ছোট থেকেই কঠিন রোগ বাসা বেঁধেছিল শরীরে, প্রকাশ্যে শেয়ার করলেন কাজল
কাজল আগরওয়াল।
Follow Us:
| Updated on: Feb 10, 2021 | 12:24 PM

ছোট থেকেই একটি ক্রনিক অসুখে ভুগতেন অভিনেত্রী (Actress) কাজল আগরওয়াল (Kajal Agarwal)। এখন তিনি সুস্থ বটে। কিন্তু ছোট বয়সে টানা অসুস্থতায় কাটাতে হয়েছে তাঁকে। সদ্য কাজল শেয়ার করেছেন, ব্রঙ্কিয়াল অ্যাস্থমার রোগী ছিলেন তিনি।

কাজল জানিয়েছেন, পাঁচ বছর বয়স থেকেই তাঁর হাঁপানির সমস্যা ছিল। সে কারণে বহু খাবার এড়িয়ে চলতে হত তাঁকে। চিকিৎসকের পরামর্শ মেনেই বহু নিয়মের মধ্যে বাঁধা ছিল জীবন। দুগ্ধজাত কোনও খাবার, চকোলেট একেবারে বারণ ছিল তাঁর। শীতের সময় এই সমস্যা আরও বেড়ে যেত। তখন ইনহেলারই ছিল তাঁর একমাত্র ভরসা।

View this post on Instagram

A post shared by Kajal A Kitchlu (@kajalaggarwalofficial)

কাজলের অভিজ্ঞতা ইনহেলার ব্যবহার করা নিয়ে এখনও কিছু ভুল ধারণা রয়েছে সমাজের। সে কারণেই ছোট থেকে তাঁকেও নানা প্রশ্নের মুখে পড়তে হয়েছিল। তাঁর কথায়, “আমাকে অদ্ভুত কিছু প্রশ্ন সামলাতে হত। সবাই যেন বিচার করার লক্ষ্যেই আমার সঙ্গে কথা বলত। আমার দিকে তাকাত। ইনহেলার ব্যবহার নিয়ে এখনও সোশ্যাল স্টিগমা রয়েছে। লোকে ভাবে, এটা ব্যবহার করা হয়তো ঠিক নয়। কিন্তু আমার এ সবে কিছু মনে হয়নি।”

আরও পড়ুন, ব্যর্থতা সামলাবেন কীভাবে? পরামর্শ দিলেন প্রিয়াঙ্কা চোপড়া

সোশ্যাল মিডিয়ায় হ্যাশট্যাগ, ‘সে ইয়েস টু ইনহেলার্স’ ব্যবহার করেও নিজের মত জানিয়েছেন কাজল। তাঁর বন্ধু, পরিবার এবং অনুরাগীদেরও এই বিষয়ে সোশ্যাল ট্যাবু দূর করার জন্য এগিয়ে আসার পরামর্শ দিয়েছেন তিনি। এতে অনেক রোগীকে সাহস দেওয়া যাবে বলে মত তাঁর।