Kangana Ranaut-The Kashmir Files: লুকিয়ে ইতিহাসের কালো অধ্যায়, ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখে বিস্ফোরক কঙ্গনা, তোপের মুখে মুভি মাফিয়া

Kangana on Movie Mafia: কঙ্গনার দাবি, করমুক্ত করা হোক 'দ্য কাশ্মীর ফাইলস'।

Kangana Ranaut-The Kashmir Files: লুকিয়ে ইতিহাসের কালো অধ্যায়, 'দ্য কাশ্মীর ফাইলস' দেখে বিস্ফোরক কঙ্গনা, তোপের মুখে মুভি মাফিয়া
'দ্য কাশ্মীর ফাইলস' দেখে কঙ্গনা রানাওয়াতের রিভিউ।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2022 | 5:46 PM

খবর মিলেছে, এক মহিলা ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখে প্রচণ্ড উত্তেজিত হয়ে হলেই তেড়ে গিয়েছিলেন কয়েকজনের দিকে। এতটাই নাকি রেগে গিয়েছিলেন। ছবির এমনই প্রভাব। বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য তশকন্ত ফাইলস’ নিয়ে আলোচনা হয়েছিল মুক্তির পর-পরই। এখন আলোচনা হচ্ছে ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়েও। সম্প্রতি মুক্তি পেয়েছে ছবিটি। কাশ্মীরে হিন্দু পণ্ডিতদের উপর অত্যাচারকে কেন্দ্র করে ছবির চিত্রনাট্য। ছবি মুক্তি পেতেই বলিউড ফের বিভক্ত হয়ে গিয়েছে। একটি দল ক্রমাগত গলা তুলতে শুরু করেছেন বলিউডে সাধারণমানের ছবি প্রচারের বাড়বাড়ন্ত নিয়ে। গত সপ্তাহে চলচ্চিত্র সমালোচক অনুপমা চোপড়াকে কটাক্ষ করেছেন খোদ ছবির পরিচালক। এবার সেই একই সুরে গলা মিলিয়েছেন কঙ্গনা রানাওয়াত। ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখে রেগে আগুন হয়েছেন তিনিও। ফের উসকে দিয়েছেন ‘মুভি মাফিয়া’ রাজের প্রসঙ্গ। বলেছেন, ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর অস্কারে যাওয়া উচিত।

সাদা শাড়ি ও হীরের গয়না পরে প্রেক্ষাগৃহে ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখতে গিয়েছিলেন কঙ্গনা রানাওয়াত। সঙ্গে সরকারী দেহরক্ষী। বেরিয়ে এসে পাপারাৎজ়িদের অনুরোধে নিজের রিভিউ দিয়েছেন কঙ্গনা। বলেছেন, “দারুণ ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’। অস্কারে যাওয়ার মতো ছবি। বলিউড মাফিয়াদের গুলামি করতেই ব্যস্ত থাকে। জঘন্য জঘন্য ছবি তৈরি করে। একে অপরের প্রশংসা করে। ‘দ্য কাশ্মীর ফাইলস’ সবাইকে এক্সপোজ় করে দিয়েছে। প্রত্যেক ভারতীয়র ছবিটি দেখা উচিত। ইতিহাসের কালো সত্যিকে তুলে ধরেছে এই ছবি। আমার মনে হয় ছবিটিকে ট্যাক্স ফ্রি করা উচিত।”

ছবি দেখতে-দেখতে হাত কেঁপেছে কঙ্গনার। বলেছেন, “বলিউডের পাপ ধুয়ে দিয়েছে এই ছবি। এখানে ভাল ছবিকে প্রোমোট করা হয় না। ‘দ্য কপিল শর্মা’ শোতেও প্রোমোশন হয় না। প্রচার হয় মিথ্যে ও জঘন্য ছবির। বলিউডকে যাঁরা বলি’দাউদ’ বানিয়েছেন, তাঁদেরও পাপ ধুয়ে গিয়েছে। এই ছবির কারণে আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রি গোটা বিশ্বে সম্মান পাবে। আবারও বলছি অস্কারে যাওয়ার মতো ছবি তৈরি করা হয়েছে। ইহুদিদের হলোকস্ট করে মারা হয়েছিল, আমরা সেই ইতিহাস জেনেছি। কাশ্মীরে হিন্দুদের গণহত্যা করা হয়েছিল। কেউই সে সবের কথা বলে না। এবার গোটা বিশ্ব জানবে হিন্দুরাও সংখ্যালঘু। আমার হাত কাঁপছে দেখুন। শিল্পীরা যদি এই সত্যি না দেখান, কে দেখাবে?”

আরও পড়ুন: Anushka Sharma: কেন ২৯ বয়সে বিয়ে করেছিলেন অনুষ্কা? কারণ জানলে অবাক হবেন

আরও পড়ুন: Jisshu Sengupta Birthday: ‘প্ল্যানচেট করে ডাকতে চাই ঋতুদাকে’, ঠোঁটে দুঃখের হাসি নিয়ে বলেছেন যিশু

আরও পড়ুন: Alia Bhatt Birthday: জন্মদিনে আলিয়ার ‘ব্রহ্মাস্ত্র’, একই অঙ্গে কত রূপ, ছকভাঙা উপহারে আলিয়া