জিয়া মৃত্যু মামলায় নয়া মোড়, ‘দোষ করলে ছেলে শাস্তি পাবে’, বললেন সূরজের মা

Jiah Khan death case: ৩ জুন, ২০১৩-এ জুহুর ফ্ল্যাটে নিজের বেডরুম থেকে জিয়ার ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। প্রাথমিক ভাবে আত্মহত্যার ঘটনা বলে সন্দেহ করে পুলিশ।

জিয়া মৃত্যু মামলায় নয়া মোড়, ‘দোষ করলে ছেলে শাস্তি পাবে’, বললেন সূরজের মা
জারিনা এবং সূরজ (বাঁদিকে), জিয়া খান (ডানদিকে)।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2021 | 8:21 PM

জিয়া খান মৃত্যু মামলায় নয়া মোড়। স্পেশ্যাল সিবিআই কোর্টের অধীনে গেল এই মামলা। গত আট বছর ধরে সেশন কোর্টের বিচারাধীন ছিল বলি অভিনেত্রীর মৃত্যু মামলা। এ বার তার বিচারের ভার বিশেষ সিবিআই আদালতের।

মেয়ের জন্য সুবিচার পাওয়ার আশায় এতদিন লড়াই করছেন জিয়ার মা রাবিয়া। আদালতের এই রায়কে স্বাগত জানিয়েছেন তিনি। সাংবাদিকদের রাবিয়া বলেন, “জিয়ার কোনও দোষ ছিল না। আদালত সঠিক সিদ্ধান্ত নিয়েছে। নয় বছর পরে মহারাষ্ট্র পুলিশের কাছে থেকে সমস্ত প্রমাণ পুনরুদ্ধার করবে সিবিআই। আমরা আশা করছি সত্যিটা এ বার সামনে আসবে। কারণ জিয়া কখনও আত্মহত্যা করতে পারে না।”

৩ জুন, ২০১৩-এ জুহুর ফ্ল্যাটে নিজের বেডরুম থেকে জিয়ার ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। প্রাথমিক ভাবে আত্মহত্যার ঘটনা বলে সন্দেহ করে পুলিশ। কিন্তু রাবিয়া অভিযোগ করেন, জিয়ার প্রেমিক সূরজ পাঞ্চোলি তাঁর মেয়েকে খুন করেছেন। তিনি সূরজের বিরুদ্ধে মামলা দায়ের করেন। শুরু হয় জিয়ার মৃত্যুর তদন্ত।

এ দিন আদালতের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সূরজের মা অভিনেত্রী জারিনা ওয়াহাব। তিনি বরাবরই দাবি করেছিলেন, সূরজ নির্দোষ। যে পরিস্থিতি তাঁর ছেলেকে সামলাতে হচ্ছে, তা কাম্য নয়। এ প্রসঙ্গে সংবাদমাধ্যমে জারিনা বলেন, “আট, নয় বছর অনেকটা সময়। আমার ছেলে এত বছর ধরে যা সহ্য করছে, তা ঠিক নয়। আমি, আমরা স্বামী, আমাদের গোটা পরিবারের ঈশ্বর এবং দেশের আইনের উপর সম্পূর্ণ আস্থা রয়েছে। আমার ছেলে দোষ করলে নিশ্চয়ই শাস্তি পাবে। কিন্তু নির্দোষ হলে আদালত থেকে ক্লিনচিট দিতে হবে। নিজের জীবনে এগিয়ে যাওয়ার অধিকার ওর আছে। আমার ছেলের জন্য যেমন খারাপ লাগে, তেমনই যে মা তাঁর সন্তানকে হারিয়েছেন, তাঁর জন্যও খারাপ লাগে।”

মাত্র ২৫ বছর বয়সে মারা যান ব্রিটিশ আমেরিকান অভিনেত্রী জিয়া। ২০০৭-এ রাম গোপাল ভার্মার ‘নিঃশব্দ’ ছবিতে অমিতাভ বচ্চনের বিপরীতে ডেবিউ করেছিলেন তিনি। ‘গজনি’, ‘চান্স পে ডান্স’, ‘হাউসফুল’-এর মতো ছবিতে অভিনয় করেছিলেন তিনি। আপাতত দ্রুত এই মামলার নিষ্পত্তি চাইছেন সব পক্ষই।

আরও পড়ুন, জীবনের বড় আক্ষেপ কী? প্রকাশ্যে জানালেন শ্রীলেখা মিত্র