Arvind Trivedi: অভিনেতা অরবিন্দ ত্রিবেদীর প্রয়াণ, ‘রামায়ণ’-এ রাবণের চরিত্রে জনপ্রিয় ছিলেন

Arvind Trivedi: শুধু ‘রামায়ণ’ নয়। টেলিভিশনে ‘বিক্রম অউর বেতাল’ ধারাবাহিকেও অরবিন্দের অভিনয় মনে রাখবেন দর্শক। অভিনয়ের পাশাপাশি রাজনীতিতে যোগ দিয়েছিলেন তিনি। ১

Arvind Trivedi: অভিনেতা অরবিন্দ ত্রিবেদীর প্রয়াণ, ‘রামায়ণ’-এ রাবণের চরিত্রে জনপ্রিয় ছিলেন
অরবিন্দ ত্রিবেদী।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2021 | 11:48 AM

প্রয়াত হলেন অভিনেতা অরবিন্দ ত্রিবেদী। রামানন্দ সাগরের ‘রামায়ণ’-এ যিনি রাবণের চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয় হয়েছিলেন। মঙ্গলবার ৮৬ বছর বয়সে মুম্বইতে জীবনাবসান হয় তাঁর।

অরবিন্দর প্রয়াণের খবর সংবাদমাধ্যমকে জানিয়েছেন তাঁর ভাইপো কৌস্তভ ত্রিবেদী। তিনি বলেন, “বেশ কিছুদিন ধরেই ওঁর শরীর ভাল ছিল না। মঙ্গলবার হার্ট অ্যাটাক হয় ওঁর। এরপর মাল্টি অর্গ্যান ফেলিওর হয়ে মারা যান।” বুধবার সকালে দহনুকারওয়াদি শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

শুধু ‘রামায়ণ’ নয়। টেলিভিশনে ‘বিক্রম অউর বেতাল’ ধারাবাহিকেও অরবিন্দের অভিনয় মনে রাখবেন দর্শক। অভিনয়ের পাশাপাশি রাজনীতিতে যোগ দিয়েছিলেন তিনি। ১৯৯১-এ বিজেপির টিকিটে লোকসভায় সবরকণ্ঠ সিটে জয়লাভ করেন তিনি। ১৯৯৬ পর্যন্ত সংসদে সাংসদ হিসেবে নিজের দায়িত্ব পালন করেছিলেন। এ ছাড়া ২০০২-২০০৩ পর্যন্ত অল্প সময়ের জন্য সেন্ট্রাল বোর্ড ফর ফিল্ম সার্টিফিকেশন অর্থাৎ সিবিএফসি-র চেয়ারম্যানের দায়িত্বও সামলেছিলেন তিনি।

‘দেশ রে জোয়া দাদা পরদেশ জোয়া’ বিখ্যাত গুজরাতি ছবি। সেখানে অরবিন্দের অভিনয় দর্শকের মনে দাগ কেটেছিল। গুজরাতি ইন্ডাস্ট্রির অন্যতম বক্স অফিস সফল ছিল এই ছবিটি। অরবিন্দের প্রয়াণের খবর পেয়ে পরিচালক এ কুমার সাংবাদিকদের বলেন, “খুব ভাল মানুষ ছিলেন। ওঁর সেন্স অব হিউমারও খুব ভাল ছিল। গুজরাতি ছবি ‘মাতেমা বিজা ভাগদানা ভা’ সম্ভবত ওঁর অভিনীত শেষ ছবি।”

অরবিন্দের প্রয়াণে শোকের ছায়া ইন্ডাস্ট্রিতে। অভিনেতা সুনীল লাহির, অরুণ গোভিল, দীপিকা চিকলিয়ার মতো ‘রামায়ণ’-এর সঙ্গে যুক্ত অভিনেতারা ভার্চুয়াল মাধ্যমে শোক প্রকাশ করেছেন। অভিনয় বা রাজনীতির পাশাপাশি তিনি যে অনেক বড় মনের মানুষ ছিলেন, তা বারবার উঠে এসেছে সকলের স্মৃতিচারণায়।