Anjana Bhowmik: ‘আগামীতে আসুক আরও সাফল্য, আরও আনন্দ, এই শুভেচ্ছা রইল’, চিঠিতে অঞ্জনা ভৌমিককে লিখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়

১৯৬০ থেকে ১৯৮০র দশক পর্যন্ত সেলুলয়েডের পর্দায় চুটিয়ে অভিনয় করেছেন অঞ্জনা। একটা সময় ইন্ডাস্ট্রি ধরেই নিয়েছিল উত্তমকুমার না থাকলে কিছুতেই নাকি জনপ্রিয় হতেন না তিনি। সেই ধারণাকে মিথ্যা প্রমাণ করেছিলেন অভিনেত্রী। সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে 'মহাশ্বেতা' ছবিতে অভিনয় করে দর্শক তো বটেই, সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছিলেন।

Anjana Bhowmik: 'আগামীতে আসুক আরও সাফল্য, আরও আনন্দ, এই শুভেচ্ছা রইল', চিঠিতে অঞ্জনা ভৌমিককে লিখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়
অঞ্জনা ভৌমিক ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের চিঠি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 10:59 AM

৩০ ডিসেম্বর ছিল অভিনেত্রী অঞ্জনা ভৌমিকের জন্মদিন। বর্ষীয়ান অভিনেত্রীর জন্মদিনে বার্তা পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই চিঠি শেয়ার করেছেন অঞ্জনার কন্যা নীলাঞ্জনা ভৌমিক। মুখ্যমন্ত্রী চিঠিতে অঞ্জনাকে লিখেছিলেন, “শুভ জন্মদিনে আমার অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা। আগামীতে আসুক আরও সাফল্য, আরও আনন্দ, এই শুভেচ্ছা রইল। পরিবারের সকলকে নিয়ে ভালো থাকুন, সুস্থ থাকুন। আপনাদের মমতা বন্দ্যোপাধ্যায়”। এই চিঠি শেয়ার করে নীলাঞ্জনা সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীর উদ্দেশে লিখেছেন, “ধন্যবাদ।”

১৯৬০ থেকে ১৯৮০র দশক পর্যন্ত সেলুলয়েডের পর্দায় চুটিয়ে অভিনয় করেছেন অঞ্জনা। তাঁর পিতা-মাতার দেওয়া নাম আরতী ভৌমিক। ডাকনাম বাবলি। পর্দায় তাঁর ‘বাবলি’ ইমেজেই ডুবে ছিলেন অসংখ্য ভক্ত। ছিল কেন? এখনও তাঁর প্রচুর ভক্ত। কোচবিহারে জন্ম হয় অঞ্জনার। সেখানেই লেখাপড়া, বেড়ে ওঠা।

View this post on Instagram

A post shared by Nilanjanaa Senguptaa (@ninichinismamma)

মাত্র ২০ বছর বয়সে ‘অনুষ্টুপ চন্দ’ ছবিতে অভিনয়ের মাধ্যমে প্রবেশ। পরিচালক পীযুষ বসুর ছবি। মুক্তির আগে নাম পালটে আরতী থেকে অঞ্জনা হয়েছিলেন অভিনেত্রী। প্রথম ছবিতেই সকলের মনে জায়গা করে নিয়েছিলেন। উত্তমকুমারের সঙ্গে একাধিক ছবিতে অভিনয় করেছেন অঞ্জনা। সেই তালিকায় আছে ‘চৌরঙ্গী, ‘কখনও মেঘ’, ‘নায়িকা সংবাদ’, ‘রৌদ্র ছায়া’, ‘রাজদ্রোহী’। একটা সময় ইন্ডাস্ট্রি ধরেই নিয়েছিল উত্তমকুমার না থাকলে কিছুতেই নাকি জনপ্রিয় হতেন না অঞ্জনা। সেই ধারণাকে মিথ্যা প্রমাণ করেছিলেন অভিনেত্রী। সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে ‘মহাশ্বেতা’ ছবিতে অভিনয় করে দর্শক তো বটেই, সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছিলেন।

নেভি অফিসার অনিল শর্মাকে বিয়ে করেছিলেন অঞ্জনা। তাঁর দুই কন্যা নীলাঞ্জনা ও চন্দনা। দু’জনেই অভিনেত্রী। সকলেই জানেন নীলাঞ্জনার সঙ্গে বিয়ে হয়েছে বাঙালি অভিনেতা যিশু সেনগুপ্তর।

আরও পড়ুন: Soha Ali Khan Pataudi: মাথায় নিউ ইয়ার টুপি পরে পরিবারের প্রিয়জনদের নিয়ে সোহার বর্ষবরণ