Bappi Lahiri Death: একই সময়ে ৫-৬টি স্টুডিয়োতে ওঁর রেকর্ডিং চলত: স্মৃতিচারণায় উদিত নারায়ণ

বাপ্পি লাহিড়ির স্মৃতিচারণায় সঙ্গীত শিল্পী উদিত নারায়ণ।

Bappi Lahiri Death: একই সময়ে ৫-৬টি স্টুডিয়োতে ওঁর রেকর্ডিং চলত: স্মৃতিচারণায় উদিত নারায়ণ
বাপ্পি লাহিড়ির স্মৃতিচারণায় উদিত নারায়ণ।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 5:32 PM

মঙ্গলবার সন্ধ্যা মুখোপাধ্যায়ের প্রয়াণ ঘটে। আর বুধবার সকালেই খবর আসে বাপ্পি লাহিড়ি প্রয়াত। মাত্র ৬৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাপ্পি। সোমবার হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন। মঙ্গলবার অবস্থার অবনতি ঘটায় ফের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাতেই মৃত্যু ঘটে তাঁর। সঙ্গীত জগতে আলো করে ছিলেন চির আনন্দমুখর মানুষটি। তাঁর হঠাৎ চলে যাওয়া মেনে নিতে পারছেন না অনেকেই। গভীর শোকে সারাদেশের সঙ্গীতপ্রেমী মানুষ। বাপ্পি লাহিড়ির প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেছেন সঙ্গীত শিল্পী উদিত নারায়ণ।

উদিত নারায়ণের স্মৃতিতে বাপ্পি লাহিড়ি 

“খুবই দুঃখের কথা। গত সপ্তাহেই আমরা হারিয়েছি লতা মঙ্গেশকরকে। সদ্য সদ্য খবর এল যে বাপ্পিদাও চলে গিয়েছেন। জানি না কার নজর লেগেছে গানের ইন্ডাস্ট্রির উপর। খুব দুঃখ লাগছে। কী আর বলব বলুন। বড়সড় ক্ষতি। বাপ্পিদা আমাদের ডিস্কো কিং। কত কত কাজ করেছেন আমাদের জন্য। সঙ্গীত জগৎকে উপহার দিয়েছেন কত কত মণিমাণিক্য। এত কাজ করেছেন, জবাব নেই। অনেক বছর আগেরকার কথা মনে পড়ে যাচ্ছে। আমি তখন স্ট্রাগল করছিলাম। সারাজীবন ধরেই তো এই স্ট্রাগল চলে। সেই সময় দেখতাম, একই সময়ে ৫-৬টি স্টুডিয়োতে ওঁর রেকর্ডিং চলছে। এত ব্যস্ততার মধ্যেও তিনি সদা হাস্যমুখে দারুণ কিছু সৃষ্টি করে গিয়েছেন। সঙ্গীত জগতের অনেক বড় স্তম্ভ আজ চলে গেলেন আমাদের ছেড়ে। তাঁর আত্মার শান্তি কামনা করি। ওঁর অভাব আমরা সবসময়ই অনুভব করব। ওঁর তৈরি গান আমাদের মনে-প্রাণে সবসময় বিরাজ করবে।”

কেন হঠাৎ চলে গেলেন বাপ্পি লাহিড়ি?  

সঙ্গীতের জগতে ফের নক্ষত্র পতন। প্রয়াত সুরকার এবং গায়ক বাপ্পি লাহিড়ি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। পিটিআই সূত্রে খবর, বুধবার মুম্বইয়ের CritiCare হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। পিটিআই সূত্রে আরও খবর, মুম্বইয়ের ওই হাসপাতালের ডিরেক্টর ডক্টর দীপক নমযোশি জানিয়েছেন, একমাসের উপর হাসপাতালে ভর্তি ছিলেন বাপ্পি লাহিড়ি। গত সোমবার হাসপাতাল থেকে ছুটি হয়েছিল তাঁর। কিন্তু তারপরেই ফের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার লাহিড়ি পরিবারের তরফে তাঁদের বাড়িতেই ডেকে পাঠানো হয় চিকিৎসককে। এরপর ফের হাসপাতালে নিয়ে আসা হয় বাপ্পি লাহিড়িকে। ডাক্তার নমযোশি জানিয়েছেন, একাধিক শারীরিক সমস্যা ছিল তাঁর। ডাক্তার নমযোশি আরও জানিয়েছেন যে, মধ্যরাতে কিছু সময় আগে OSA (obstructive sleep apnea)- এর কারণেই মৃত্যু হয়েছে বাপ্পি লাহিড়ির।

আরও পড়ুন: Bappi Lahiri Death: মনে প্রাণে বাঙালি, মাছ প্রিয় ছিল বাপ্পিদার: স্মৃতিচারণায় জিৎ গঙ্গোপাধ্যায়

আরও পড়ুন: Bappi Lahiri Death: কাল সন্ধ্যাদি আজ বাপ্পিদা! ২০২২ এ কী নিয়ে এল: কুমার শানু

আরও পড়ুন: Sandhya Mukhopadhyay Obituary: তীর বেঁধা পাখি আর গাইবে না গান

আরও পড়ুন: Bappi Lahiri Death: যখনই দেখা হত বলতেন, তুমি তো আমার জামাই: স্মৃতিচারণায় কৈশাল খের