RG Kar Case: ‘আমি নির্যাতিতার পরিবারের…’, আরজি কর কাণ্ড এবার মুখ খুললেন হৃত্বিক

Hrithik Roshan: এই আন্দোলনে উৎসাহ দেওয়া থেকে শুরু করে সুযোগ সুবিধা মতো, যে যার নিকটবর্তী জমায়েতে হয়েছিলেন সামিলও। তবে এ কোন ছবি? আরজি করে হামলার ঘটনা সামনে আসতেই রাগে ফেটে পড়ছেন সকলে। তালিকা থেকে বাদ পড়লেন না হৃত্বিক রোশনও।

RG Kar Case: 'আমি নির্যাতিতার পরিবারের...', আরজি কর কাণ্ড এবার মুখ খুললেন হৃত্বিক
Follow Us:
| Updated on: Aug 16, 2024 | 8:28 PM

রাত দখলের এ কোন ছবি? সত্যি কি রাত নিরাপদভাবে দখল করা গেল? প্রশ্নটা থেকেই গেল বুধবার মধ্যরাত যখন মহিলাদের দখলে, দিকে দিকে আন্দোলনের ছবিটা যখন কেবলই আবেগে ভরা, তখনই হঠাৎ আরজি করের সমানের ছবিটা গেল পাল্টে। বুধবার রাতে আচমকাই আরজি কর হাসপাতালে হামলা চালায় কিছু অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা। জোর করে ব্যারিকেড ভেঙে, হাসপাতালে ঢুকে পড়ে দুষ্কৃতীরা। ভাঙচুর চালায় হাসপাতালের ভিতরে, এমার্জেন্সি বিল্ডিংয়ে। তিলোত্তমা কাণ্ডে সুবিচারের দাবিতেই ১৪ অগস্ট, বুধবার রাতে পথে নামেন রাজ্যের মানুষ। সকলের সঙ্গে পায়ে পা মিলিয়ে সামিল হয়েছিলেন সিনেপাড়ার সদস্যরাও। এই আন্দোলনে উৎসাহ দেওয়া থেকে শুরু করে সুযোগ সুবিধা মতো, যে যার নিকটবর্তী জমায়েতে হয়েছিলেন সামিলও। তবে এ কোন ছবি? আরজি করে হামলার ঘটনা সামনে আসতেই রাগে ফেটে পড়ছেন সকলে। তালিকা থেকে বাদ পড়লেন না হৃত্বিক রোশনও।

‘হ্যাঁ আমাদের এমন একটি সমাজে গড়ে তুলতে হবে, যেখানে আমরা সবাই সমানভাবে নিরাপদ বোধ করি। কিন্তু তাতে কয়েক দশক লেগে যাবে। এটা আশা করা যা,য় আমাদের ছেলে মেয়েদের ক্ষমতায়, চেষ্টার মাধ্যমে তা ঘটবে। আমরা সেটা পাব। আগামী প্রজন্ম ভাল হবে। কিন্তু তার মাঝের সময়টায় কী? বর্তমানে ন্যায় বিচার এমন হতে হবে যাতে এই ধরনের কোনও অঘটন না ঘটে। আর সেটা করতে হবে দৃষ্টান্তমূলক শাস্তির মাধ্যমে। সেটুকুই আমরা চাই। ততক্ষণ পর্যন্ত–আমি নির্যাতিতার পরিবারের সঙ্গে আছি। তাঁদের মেয়ের বিচার চেয়ে দাঁড়িয়েছি এবং গতরাতে (১৪ অগস্ট) আক্রান্ত হওয়া সমস্ত ডাক্তারদের পাশে আছি।’