সোনু সুদ লিখলেন ‘আমি মসিহা নই’

Sonu sood নয়, তাঁকে মানুষ ভালবেসে নাম দিয়েছেন ‘মসিহা’। তাঁকে নিয়ে বায়োপিকের বানানোর ইচ্ছেপ্রকাশ করেছিলেন একাধিক মানুষ।

সোনু সুদ লিখলেন ‘আমি মসিহা নই’
‘আই অ্যাম নো মসিহা’
শুভঙ্কর চক্রবর্তী

|

Nov 23, 2020 | 8:35 AM

Tv9 বাংলা ডিজিটাল: Sonu Sood কুড়ি ঘণ্টা বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থেকে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফিরিয়েছেন। পাশে থেকেছেন বহু দুস্থ পরিবারের পাশে দাঁড়িয়েছেন। কখনও অনাথ শিশুদের দায়িত্ব নিয়েছেন, কখনও বন্যাকবলিত এলাকার মানুষের পাশে দাঁড়িয়ছেন। আবার কখনও হতদরিদ্র পরিবারের সন্তানদের পড়াশোনার খরচ সামলেছেন। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কথা বলে চালু করলেন ‘সরোজ সুদ স্কলারশিপ’। সবাই নাম দিয়েছিলেন—সোনু দ্য সুপারম্যান! জনগন দু’হাত তুলে উজাড় করে দিয়েছেন ভালবাসা। সোনু সুদ নয়, তাঁকে মানুষ ভালবেসে নাম দিয়েছেন ‘মসিহা’। তাঁকে নিয়ে বায়োপিকের বানানোর ইচ্ছেপ্রকাশ করেছিলেন একাধিক মানুষ।

আরও পড়ুন: তেরো বছর পর দীপিকার পোস্টে ফিরল ‘শান্তিপ্রিয়া’

লকডাউনে পরিযায়ী শ্রমিক, জনসাধারণের দুঃখ দুর্দশা নিয়ে বই লিখছেন সোনু। সম্প্রতি সে বইয়ের নামও ঠিক হল। নিজেকে মসিহা বলতে চান না। বইয়ের নাম এটাই। ‘আই অ্যাম নো মসিহা’ (I am no messiah)। পেঙ্গুইন র‌্যান্ডম হাউস (Penguin random house) থেকে প্রকাশিত এই বইটিতে কো-রাইটার হিসেবে রয়েছেন মীনা আইয়ার (Meena Iyer)।

বই প্রসঙ্গে সোনু বলেন, “জানি, মানুষ ভালবেসে মসিহা নামটি আমায় দিয়েছেন। কিন্তু আমি সত্যই মনে করি আমি মসিহা নই। আমি তা-ই করেছি, যা আমার মন করেত বলেছে। মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য হলে আমি মনে করি।”

কোভিড পরিস্থিতি মানুষের দুঃখকষ্টের মুহূর্তগুলোর প্রত্যক্ষদর্শী সোনু সুদ। তাঁর বইতে সেই সব নিপীড়িত মানুষের সঙ্গে কাটানো ব্যক্তিগত অনুভূতির কথা লেখা থাকবে। এমন অনেক গল্প তাতে রয়েছে যা সোনু শুনেছেন এবং তার পর থেকে সোনুর জীবনের প্রতি যে দৃষ্টিভঙ্গি শুধু বদলেছে তা-ই নয়, বদলে গিয়েছে জীবনের উদ্দেশ্য।

আরও পড়ুন: ক্রিসমাসে মুক্তি পাবে সইফ-রানির ‘বান্টি অউর বাবলি- ২’

View this post on Instagram

India says🙏

A post shared by Meena K Iyer (@meenaiyerofficial) on

পরের মাসে প্রকাশ হবে সোনু সুদের লেখা ‘আই অ্যাম নো মসিহা’। তবে পাঠকেরা অ্যামাজন এবং ফ্লিপকার্টে পাঠক প্রি-অর্ডার করতে পারেন।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla