কী দেখছে আপনার বাচ্চা, নেটফ্লিক্স জানাবে আপনাকে

এছাড়াও নেটফ্লিক্স আনতে চলেছে ফ্যামিলি প্রোফাইল সেটিং, যা গোটা পরিবারের পছন্দ স্ট্রিমিং কনটেন্টগুলোকে এক জায়গায় সাজিয়ে রাখবে।

কী দেখছে আপনার বাচ্চা, নেটফ্লিক্স জানাবে আপনাকে
কিজস অ্যাক্টিভিটি রিপোর্ট
Follow Us:
| Updated on: Dec 11, 2020 | 4:21 PM

আপনার বাচ্চারা ঠিক কী দেখছে নেটফ্লিক্স-এ? তার বিষয়বস্তু কি প্রাপ্তবয়স্কদের জন্য? কোনওভাবে স্ট্রিমিং কনটেন্ট তাদের খুবএকটা বড় ক্ষতি করে ফেলছে না তো? এই সব বিষয় নিয়ে ভাবছেন নেটফ্লিক্স কর্তৃপক্ষ। নেটফ্লিক্স-এক ইন্টারফেসে নতুন সংযোজন ‘নেটফ্লিক্স কিডস অ্যাক্টিভিটি রিপোর্ট’। স্ট্রিমিং প্ল্যাটফর্মে আপনার বাচ্চা কী দেখছে, কে তাদের ফেভারিট ক্যারেক্টার কিংবা তাদের ভিউয়িং প্যাটার্ন সবকিছু বুঝতে পারবে অভিভাবক। এছাড়াও নেটফ্লিক্স আনতে চলেছে ফ্যামিলি প্রোফাইল সেটিং, যা গোটা পরিবারের পছন্দের স্ট্রিমিং কনটেন্টগুলোকে এক জায়গায় সাজিয়ে রাখবে।

সপ্তাহান্তে নেটফ্লিক্স ইন্টারনেটে মেলের মাধ্যমে ইউজারদের এই বিষয়ে যাবতীয় তথ্য পাঠাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। নিয়মিত এক রিপোর্ট পাঠাবার কথাও ভাবছে তাঁরা। বাচ্চাদের পছন্দের শো, তাদের পছন্দের চরিত্র এবং তাদের রেকমেন্ড করা কনটেন্টের বিষয়েও থাকবে তথ্য। ‘নেটফ্লিক্স কিডস অ্যাক্টিভিটি রিপোর্ট’-এ থাকছে জোক অফ দ্য ডে, রঙিন পেজে নেটফ্লিক্সের সব চরিত্র, এবং তাতে থাকছে তাদের পছন্দ চরিত্রগুলো নিয়ে কুইজও।

নেটফ্লিক্সের প্রোডাক্ট ইনোভেশনস টিমের জন্য দায়িত্বে রয়েছেন মিশেল পার্সনস। তিনি বলেছেন, “বেশিরভাগ বাবা-মায়েদের তাদের বাচ্চাদের ভীষণভাবে বুঝতে পারেন। তাঁরা জানে হ্যালোইন পোশাক বা ক্রিসমাসের সময় কোন খেলনা বাচ্চাদের পছন্দ হবে। কিন্তু তাঁরা এটা জানেন না তাঁদের বাচ্চা কোন শো-গুলোর প্রতি ঝোঁক রয়েছে।”

‘নেটফ্লিক্স কিডস অ্যাক্টিভিটি রিপোর্ট’-এর মাধ্যমে জানা যাবে বাচ্চারা কী দেখছে এবং তাদের সঙ্গে আরও কানেক্ট হতে মা-বাবাদের সাহায্য করবে।

নেটফ্লিক্স বিশ্বব্যাপী নতুন ফ্যামিলি প্রোফাইল সেটিং চালু করতে চলেছে। যেখানে পারিবারিক-বান্ধব শো এবং ফিল্ম একসঙ্গে এক জায়গায় রাখতে সাহায্য করবে। নেটফ্লিক্স-এর অ্যালগদিরম সিস্টেম দর্শক কী কী দেখতে পছন্দ করছে এবং তার উপর ভিত্তি করে কনটেন্ট রেকমেন্ড করবে গোটা পরিবারকে।