সদ্য প্রয়াত সুরেখা শিকরির শেষ ছবি মুক্তি পাবে ওয়েব প্ল্যাটফর্মে

Surekha Sikri: সুরেখার মতো সুঅভিনেত্রী ফিল্ম ইন্ডাস্ট্রিতে বিরল। তাঁর দীর্ঘ অভিনয়ের জার্নি। মৃত্যুর পর তাঁর অভিনীত ছবি মুক্তি পাচ্ছে। তা দেখার জন্য অপেক্ষায় রয়েছেন দর্শক।

সদ্য প্রয়াত সুরেখা শিকরির শেষ ছবি মুক্তি পাবে ওয়েব প্ল্যাটফর্মে
সুরেখা শিকরি।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 20, 2021 | 6:55 PM

মাস খানেক আগে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী সুরেখা শিকরি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তাঁর অভিনীত শেষ ছবি ‘ক্যায়া মেরি সোনাম গুপ্তা বেওয়াফা হ্যায়’ মুক্তির অপেক্ষায়। সূত্রের খবর, ওয়েব স্ট্রিমিং প্ল্যাটফর্ম জি ফাইভে মুক্তি পাবে সুরেখার শেষ ছবি।

সুরেখার সঙ্গে এই ছবিতে অভিনয় করেছেন সুরভি জ্যোতি, জ্যাসি গিল প্রমুখ। সুরভি সোশ্যাল মিডিয়ায় ছবি মুক্তির খবর শেয়ার করেছেন। আগামী সেপ্টেম্বরেই ওয়েব স্ট্রিমিং প্ল্যাটফর্মে দেখা যাবে এই ছবি। উত্তরপ্রদেশের এক শহরের গল্প ধরা পড়বে চিত্রনাট্যে। কমেডি ঘরানার এই ছবি প্যানডেমিকের কারণেই তড়িঘড়ি ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে বলে খবর।

এ প্রসঙ্গে জিফাইভের প্রধান বিজনেস অফিসার মনীশ কার্লা বলেন, এই ধরনের গল্প বলার জন্য আমরা অপেক্ষায় থাকি। এই ধরনের ছবি বৃহত্তর দর্শকের কাছে পৌঁছে দিতে পারব ভেবে ভাল লাগছে। এটি একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি সিনেমা। কিন্তুু সত্যি ঘটনাটির উপর নির্ভর করে হলেও পুরো ন্যারেটিভ বদলে দেওয়া হয়েছে। আমি নিশ্চিত দর্শকের ভাল লাগবে। রোম্যান্টিক, মজার একটি ছবি। বিশেষ বার্তাও রয়েছে। সম্পূর্ণ প্যাকেজ বলা যেতে পারে। প্রিমিয়ারের জন্য উত্তেজনা রয়েছে আমাদের। পরিচালনার দায়িত্বে রয়েছেন সৌরভ ত্যাগী, বিজয় রাজ, বিজেন্দ্র কালা এবং অতুল শ্রীবাস্তব।

View this post on Instagram

A post shared by Surbhi Jyoti (@surbhijyoti)

সুরেখার মতো সুঅভিনেত্রী ফিল্ম ইন্ডাস্ট্রিতে বিরল। তাঁর দীর্ঘ অভিনয়ের জার্নি। মৃত্যুর পর তাঁর অভিনীত ছবি মুক্তি পাচ্ছে। তা দেখার জন্য অপেক্ষায় রয়েছেন দর্শক। ২০২০ সালে ব্রেন স্ট্রোক হওয়ার পর থেকেই নানা সমস্যায় ভুগছিলেন তিনি। শেষ দিন পর্যন্ত পরিবারের সদস্যরা তাঁর পাশে ছিলেন।

১৯৪৫ সালে উত্তরপ্রদেশে জন্ম সুরেখা সিক্রির। তাঁর সৎ-বোন মানারা পারভিন মুরাদ নাসিরউদ্দিন শাহর প্রাক্তন স্ত্রী। ছোটবেলা কেটেছিল আলমোড়া এবং নৈনিতালে। পড়াশোনা করেছিলেন ন্যাশনাল স্কুল অব ড্রামায়। ১৯৮৯ সালে পেয়েছিলেন সঙ্গীত নাটক অ্যাকাদেমি পুরস্কারও। বাবা ছিলেন ভারতীয় বায়ুসেনা বাহিনীতে, মা ছিলেন শিক্ষক।

১৯৭৮ সালে ‘কিসসা কুরসি কা’ ছবি দিয়ে বলিউডে পা রাখেন সুরেখা। সহ অভিনেতা হিসেবে তিন বার জাতীয় পুরস্কার জিতেছেন তিনি। এর মধ্যে রয়েছে ১৯৮৮ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘রোলস ইন তামাস’, ১৯৯৫ সালের ছবি ‘মাম্মো’ এবং ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘বাধাই হো।’। কাজ করেছেন ছোট পর্দাতেও। ‘বালিকা বধূ’ ধারাবাহিকে তাঁর অভিনীত ‘দাদিসা’ চরিত্রটি আজও সবার মনে উজ্জ্বল। সুরেখা সিক্রি নেই। রয়েছে তাঁর গুণমুগ্ধ ভক্ত। থাকবে তাঁর অভিনয় তাঁর সৃষ্টি। এনএসডি’র কৃতি ছাত্রী, নাসিরুদ্দিনের আত্মীয়া, সুঅভিনেত্রী, তিন বার জাতীয় পুরস্কার পাওয়া অভিনেত্রীর এই কাজও যে দর্শক এনজয় করবেন, সে বিষয়ে ছবি মুক্তির আগেই নিশ্চিত নির্মাতারা।

আরও পড়ুন, ‘সুপার ডান্সার ফোর’-এর মঞ্চে ফিরে কেঁদে ফেললেন শিল্পা?