Durga Puja 2022: নবমীর তিথিতেই জন্মেছিলেন সোনালি; একরত্তি ছেলেও প্রাধান্যের তালিকায় শীর্ষে!

Sonali Chowdhury: এবারের পুজোয় হাজার ব্যস্ততার মাঝেও ছেলেকেই সময় দিতে চেষ্টা করছেন অভিনেত্রী। সেই কথাই ভাগ করে নিয়েছে TV9 বাংলার সঙ্গে।

Durga Puja 2022: নবমীর তিথিতেই জন্মেছিলেন সোনালি; একরত্তি ছেলেও প্রাধান্যের তালিকায় শীর্ষে!
সোনালি...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2022 | 2:44 PM

স্নেহা সেনগুপ্ত

অভিনেত্রী সোনালি চৌধুরীকে কে না চেনেন। অনেকগুলো বছর ধরে বাংলা বিনোদন জগতে নানা গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন সোনালি। সম্প্রতি তাঁকে দর্শক দেখেছেন ‘বোধিসত্ত্বর বোধ বুদ্ধি’ ধারাবাহিকে বোধির মায়ের চরিত্রে। সোনালির জীবনে মাতৃত্ব বড় ভূমিকা পালন করছে এই মুহূর্ত। কারণ, তাঁর পুত্র। এ বছর ১ বছরে পা দিয়েছে সে। সবে মাত্র হাঁটতে শিখেছে। গতবার পুজোতে সে এক্কেবারেই সদ্যজাত ছিল বলে বাড়ির বাইরে তাকে বের করেননি সোনালি। কিন্তু এবারের পুজোয় হাজার ব্যস্ততার মাঝেও ছেলেকেই সময় দিতে চেষ্টা করছেন অভিনেত্রী। সেই কথাই ভাগ করে নিয়েছে TV9 বাংলার সঙ্গে।

সোনালি বলেছেন, “আমার ছেলে এখন এক বছর চার মাস বয়স। ওকে নিয়েই আমার পুজোটা কাটছে। পুজোর উদ্বোধনে গিয়েছিলাম। ষষ্ঠী-সপ্তমী তিনদিনই বিভিন্ন প্যান্ডেলে ঘুরে বিচারকের ভূমিকা পালন করেছি। তবে আজ (০৪.১০.২০২২) নবমী থেকে ছেলেকে নিয়েই আমি থাকব। ওর জন্য জামাকাপড় কেনা হয়েছে প্রচুর। বন্ধু-বান্ধবদের বলে ওর জন্য় স্কিন ফ্রেন্ডলি কাপড় দিয়ে ধুতি পাঞ্জাবি তৈরি করিয়েছি। গত বছর পুজোতে ওর চার মাস বয়স ছিল। ওকে বাইরে বের করিনি। আমি নিজেও যাইনি কোথাও। করোনার সেকেন্ড ওয়েভের চোখ রাঙানি ছিল। বিশেষ করে বাচ্চাদের নিয়ে ভয় ছিল। এখন বিষয়টাকে অনেকটাই Overcome করতে পেরেছি আমরা। ফলে ছেলেকে নিয়ে একটু প্যান্ডেলে যাওয়ার ইচ্ছা আছে।”

প্রতিবারই বেহালায় নিজের বাবার বাড়ির পাড়ার পুজোয় থাকেন সোনালি। সাবেকি ধাঁচের পুজো হয় তাঁদের। সোনালির বাবা সেই পুজোর President-ও। পাড়ার পুজোয় সক্রিয় ভূমিকা পালন করেন অভিনেত্রী। সেখানেই ভোগ খান সকলে। বলেছেন, “আমি চাই আমার ছেলেও ছোট থেকে পুজোর ছোট-ছোট জিনিসগুলো দেখে বড় হোক। আমি ওকে কলকাতার পুজোর আলোও দেখাতে চাই।”

যে বছর সোনালি জন্মেছিলেন, সেদিনটা ছিল নবমী। আজও সেই তিথি। সোনালির মা নবমীর তিথিতেই মেয়ের জন্মদিন পালন করেন। ফলে কোনওবার নবমীতে বাইরের কোনও কাজ রাখেন না অভিনেত্রী। বাড়িতেই জমিয়ে খাওয়াদাওয়া করেন সকলে।

এ বছর দশমীর দিন পাড়ার প্যান্ডেলেই সিঁদুর খেলবেন অভিনেত্রী। আর পরদিন থেকেই শুরু হবে তাঁর মনকষ্ট। মাকে বিদায় জানাতে হবে। করতে হবে আরও একটা বছরের অপেক্ষা। তবে কিছুদিন পরই লক্ষ্মীপুজো। সেখানেও রয়েছে আলাদা আয়োজন। তাই সবটা মিলে সোনালির পুজো জমজমাট।