Sudipa Chatterjee: ‘বরের টাকায় ফুটানি…’, প্রথম বই প্রকাশ পেতেই সুদীপাকে কটাক্ষ, পাল্টা জবার তাঁরও

Sudipa Chatterjee: বৃহস্পতিবার অভিনেত্রীর জীবনে এক বিশেষ দিন ছিল। তাঁর প্রথম বই প্রকাশ পেয়েছিল দীপ প্রকাশনী থেকে। বইয়ের নাম 'সুদীপার রান্নাঘর'। প্রকাশিত হয় এক গল্পের বইও।

Sudipa Chatterjee: 'বরের টাকায় ফুটানি...', প্রথম বই প্রকাশ পেতেই সুদীপাকে কটাক্ষ, পাল্টা জবার তাঁরও
সুদীপা চট্টোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2022 | 3:55 PM

আবারও নেটিজেনদের নিশানায় সঞ্চালিকা সুদীপা চট্টোপাধ্যায়। তাঁর প্রথম বই প্রকাশ পেতেই নেটিজেনদের একটা অংশ কটু ভাষায় বিঁধলেন তাঁকে। ‘বরের টাকায় ফুটুনি’– জুটল এ জাতীয় মন্তব্যও। তিনিও অবশ্য চুপ করে রইলেন না। পাল্টা জবাব দিলেন তিনিও।

বৃহস্পতিবার অভিনেত্রীর জীবনে এক বিশেষ দিন ছিল। তাঁর প্রথম বই প্রকাশ পেয়েছিল দীপ প্রকাশনী থেকে। বইয়ের নাম ‘সুদীপার রান্নাঘর’। প্রকাশিত হয় এক গল্পের বইও। সুদীপা জানিয়েছিলেন বরাহনগরের যৌথ পরিবারের বেড়ে ওঠা তাঁর ছোটবেলার সব হারিয়ে যাওয়া গল্পই তিনি তুলে ধরেছেন বইয়ের পাতায়। বইমেলাতেও পাওয়া যাবে সেই বই।

সেই উপলক্ষেই ফেসবুকে একটি লাইভও করেন তিনি। সেখানেই এক নেটিজেন সুদীপাকে উদ্দেশ্য করে লেখেন, “সবই বরের টাকায় ফুটানি… এখন মাল্টি গুণের অধিকারী”। প্রসঙ্গত, সুদীপার স্বামী অগ্নিদেব চট্টোপাধ্যায়ও ইন্ডাস্ট্রিরই অংশ। তিনি প্রযোজক ও পরিচালক। তবে বই প্রকাশের সঙ্গে স্বামীর অর্থের কোনও যোগ নেই বলেই দাবি করেন সুদীপা। ওই নেটিজেনকে তিনি পাল্টা লেখেন, “কী করে এসব বোকা বোকা কথা লেখেন বলুন তো? বরের টাকার সঙ্গে বইয়ের কী সম্পর্ক? বই তো বর প্রকাশ করেননি। প্রকাশন করেছেন আশ্চর্য তো!” তবে সবাই যে কটাক্ষ করেছেন এমনটা নয়, সুদীপার এই নতুন যাত্রাপথে উড়ে এসেছে শুভেচ্ছা বার্তাও।

সাম্প্রতিক কালেও একবার ট্রোলিংয়ের মুখে পড়তে হয়েছিল সুদীপাকে। হয়েছিলেন জনরোষের শিকার। প্রথমে অঙ্কুশ হাজরার সঙ্গে তাঁর সম্পর্ককে নিয়ে কুৎসিত ইঙ্গিত ও পরে তাঁর একটি মন্তব্যকে কেন্দ্র করে কটাক্ষের শিকার হতে হয় তাঁকে। এখানেই শেষ নয়, অনেকে আবার অভিনেত্রীকে বয়কট করারও ডাকও দেন।

কোথা থেকে ঘটনার সূত্রপাত? ঙ্কুশ হাজরার সঙ্গে একটি ছবি পোস্ট করেছিলেন সুদীপা। সেখানে ক্যাপশনে তিনি লেখেন, ‘ব্রাদার ফ্রম অ্যানাদার মাদার’। অর্থাৎ অন্য মায়ের সন্তান হলেও আমার ভাই। এর পরেই সেখানে এক নেটিজেন অঙ্কুশের দিকে ইঙ্গিত দিয়ে সুদীপাকে লেখেন, ‘ইনি কি আপনার নতুন স্বামী’? উত্তরে সুদীপা লেখেন, “কী মজাদার, ভগবান আপনার মঙ্গল করুন”। ব্যাপার যদিও এখানেই থামেনি। খানিক পরেই ওই পোস্টের মন্তব্য বক্সে এক ব্যক্তি সুদীপাকে তাঁর গলার হার সংক্রান্ত এক প্রশ্ন করেন। জিজ্ঞাসা করেন, “শাড়িটা কি ঢাকাই, নেকলেস টা কি রুপোর”? সাদা মাঠা প্রশ্ন। কিন্তু সেই মহিলাকে ট্যাগ করে সুদীপা উত্তর দেন, “আমি জানি না বাংলা ভাষাটা আজকাল এত কঠিন হয়ে গ্যাছে। কারও কারও কাছে যে সহজ সরল বাংলা ভাষা বা সামান্য ইংলিশ তাঁরা বোঝেন না… আমি ফেক জুয়েলারি পরি না। এখানে সোনা রূপো দুটোই আছে। মানুষ বড্ড অশিক্ষিত। গেট অ্যা লাইফ।”

এর পরেই কার্যত সুদীপাকে তুলোধনা করে নেটিজেন। কী করে সোনা রূপো ছাড়া অন্য গয়নাকে তিনি ‘ফেক’ বলতে পারেন প্রশ্ন তোলেন তাঁরা। এক লাইভেও পাল্টা জবাব দিয়েছিলেন সুদীপাও। তিনি বলেছিলেন, নীরবতা মানে দুর্বলতা নয়। মানুষকে আঘাত করার মধ্যে কি বীরত্ব আছে? মানুষকে ভালবাসুন।” বলেছিলেন, “আমাকে ভাঙা সহজ নয়। ট্রোল করলে দুঃখ পাব। কিন্ত অভ্যেস হয়ে যাবে। এগিয়ে যাব।” ট্রোলিং রয়েছে, রয়েছে কটাক্ষও, তবে তাঁকে ভালবাসার মানুষের সংখ্যাও নেহাত কম নয়। স্বামী-সংসার-কাজ নিয়ে অবশ্য সুদীপা ভালই আছেন।

 

আরও পড়ুন- Poonam Pandey: ‘ওর ধারণাই নেই শ্লীলতাহানি কী’, পুনমের অভিযোগের পাল্টা সাফাই প্রাক্তন স্বামীর

আরও পড়ুন- Amitabh Bachchan: আমির খানের কোন বিশেষ অনুরোধ ফেলতে পারেননি অমিতাভ বচ্চন?

আরও পড়ুন- Bappi Lahiri Death: বাপ্পির ইচ্ছেপূরণেই কলকাতায় বাপ্পা, গঙ্গাগর্ভে বিলীন গায়কের শেষ চিহ্নটুকুও