Kaun Banega Crorepati 13: জ্ঞান ও অভিজ্ঞতার মধ্যে পার্থক্য কোথায়, জানালেন অমিতাভ বচ্চন

'কৌন বানেগা ক্রোড়পতি' শোয়ের সেট থেকে ছবিও পোস্ট করেছেন বিগ বি।

Kaun Banega Crorepati 13: জ্ঞান ও অভিজ্ঞতার মধ্যে পার্থক্য কোথায়, জানালেন অমিতাভ বচ্চন
অমিতাভ বচ্চন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 6:11 PM

বিগ বি-র প্রোফাইল থেকে পোস্ট হতেই ৩ লাখ লাইকের বন্যা বয়ে গিয়েছে। বৃহস্পতিবার অমিতাভ বচ্চন একটি ছবি পোস্ট করেছেন তাঁর ফেরিফায়েড অ্যাকাউন্ট থেকে। উইন্সটন সি-এর একটি বক্তব্য কোট করেছেন। ব্যক্ত করেছেন প্রকৃতি জ্ঞানের অর্থ।

‘কৌন বানেগা ক্রোড়পতি’ শোয়ের সেট থেকে ছবিও পোস্ট করেছেন বিগ বি। বলছেন, “টমেটো যে ফল সেটা জানা জ্ঞান। আর সেই ফলকে যে ফল দিয়ে তৈরি স্যালাডে দিতে নেই, সেটা জানা অভিজ্ঞতা।” ‘কৌন বানেগা ক্রোড়পতি’ সিজন ১৩-র টেলিকাস্ট শুরু হয়েছে সম্প্রতি। প্রতি শুক্রবার আসছেন অতিথিরা। এসেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, বীরেন্দ্র সেওয়াগ, দীপিকা পাড়ুকোন, ফারহা খানরা।

View this post on Instagram

A post shared by Amitabh Bachchan (@amitabhbachchan)

সম্প্রতি ২১ বছর পূর্তি উৎযাপন করল ‘কৌন বনেগা ক্রোড়পতি’। ২০০০ সালে ‘কৌন বনেগা ক্রোড়পতি’র হাত ধরেই ছোট পর্দায় প্রথম পা রেখেছিলেন বড় পর্দার সুপার স্টার অমিতাভ বচ্চন। অনেক ঘটনা, অনেক স্মৃতি জড়িয়ে আছে এই শোয়ের সঙ্গে। শুরু থেকেই শোয়ের সঞ্চালক অমিতাভ। মাঝে একবারই শোয়ের সঞ্চালনা করেছিলেন শাহরুখ খান। ২০০০ থেকে ২০০৭ সাল পর্যন্ত স্টার প্লাস চ্যানেলে শোয়ের সম্প্রচার হত। সে সময় প্রযোজনা করত সমীর নায়ারের টিম। ২০১০ সাল থেকে শো দেখা শুরু হয় সোনিতে। প্রযোজকও পালটে যায় ‘কৌন বনেগা ক্রোড়পতি’র। আসন্ন সিজনে খেলার বেশ কিছু নিয়মও বদলে ফেলা হয়েছে। একই সঙ্গে নাকি বদলেছে সেটের ডিজাইনও।

‘কৌন বনেগা ক্রোড়পতি’র সিজন ফাইভ ২০১১-এ সঞ্চালনা করেছিলেন শাহরুখ খান। কিন্তু সে বার তেমন জমেনি। শাহরুখ এই শো ফের উপস্থাপনা করুন, তা চাননি নির্মাতারও। কেন শাহরুখকে বাতিল করা হয়েছিল, তার আসল কারণ হিসেবে সদ্য এক সাক্ষাৎকারে এই শোয়ের প্রযোজক সিদ্ধার্থ বসু বলেন, “আমার মনে হয়, নিজের মতো করে ‘কৌন বনেগা ক্রোড়পতি’ করেছিলেন শাহরুখ। নিজস্ব চার্ম বা মজার ভঙ্গী ছিল। ভাল রেটিংও ছিল। কিন্তু আসল সত্যিটা স্বীকার করাই ভাল। কেবিসি-র এবিসি হলেন অমিতাভ বচ্চন। ওঁকে ছাড়া সম্ভব নয়।”

আরও পড়ুন: অভিষেক-ঐশ্বর্যর অদেখা বিয়ের ছবি পোস্ট নেটিজ়েনের; দেখে কী বললেন অভিষেক?

আরও পড়ুন: Ankita Lokhande: “তুমিই আমার মানব”, কার উদ্দেশে এমন কথা অকপটে বললেন অঙ্কিতা

আরও পড়ুন: “আর ডি বর্মন বেঁচে থাকলে খুব খুশি হতেন”, কোন প্রসঙ্গে বললেন উষা উত্থুপ?