Arindam Sil-Byomkesh: ক্যামেলিয়া-এসভিএফ একসঙ্গে কাজ করছে, এটা বাংলা ছবির জন্য ভাল: অরিন্দম শীল

SVF-Camellia Collaboration Production-Bengali Film: শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের অসমাপ্ত গল্পকে পূর্ণতা দিয়েছেন অরিন্দম শীল। যবনিকা টেনেছেন নিজেই। এই কাজে তাঁকে সাহায্য করেছেন পদ্মনাভ দাশগুপ্ত।

Arindam Sil-Byomkesh: ক্যামেলিয়া-এসভিএফ একসঙ্গে কাজ করছে, এটা বাংলা ছবির জন্য ভাল: অরিন্দম শীল
'ব্যোমকেশ' আবির চট্টোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 26, 2022 | 10:34 AM

ক্যামেলিয়া প্রযোজনা সংস্থার সঙ্গে হাত মিলিয়েছে এসভিএফ প্রযোজনা সংস্থা। যৌথভাবে তৈরি করছে ব্যোমকেশ বক্সি সিরিজ়ের গল্প অবলম্বনে তৈরি নতুন ছবি ‘বিশুপাল বধ’। শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের বিখ্যাত ব্যোমকেশ সিরিজ়ের অসম্পূর্ণ একটি কাহিনি। সেটিকে পূর্ণতা দিতে চলেছেন পরিচালক-অভিনেতা অরিন্দম শীল ও চিত্রনাট্যকার-অভিনেতা পদ্মনাভ দাশগুপ্ত। আরও একটি ব্যোমকেশের ছবি। সুতরাং দর্শকের উৎসাহ বাড়ছে। ফের একবার ব্যোমকেশের জুতোয় পা গলাবেন আবির চট্টোপাধ্যায়। অরিন্দম শীল পরিচালনা করবেন তাঁর কেরিয়ারের চতুর্থ ব্যোমকেশের গল্প।

১৯৭১ সালের টালমাটাল নকশাল আন্দোলনের গল্প বলবে ‘বিশুপাল বধ’। গল্প অনুযায়ী ব্যোমকেশকে দেখা যাবে একটি নাটকে অংশ নিতে। স্টেজে ঘটে যাওয়া অপরাধকে ঘিরেই এগোবে গল্প। থাকছে প্রেম ও বিশ্বাসঘাতকতার আঙ্গিকও। ‘হরহর ব্যোমকেশ’, ‘ব্যোমকেশ পর্ব’ এবং ‘ব্য়োমকেশ গোত্র’র সাফল্যের পর আরও একটি ব্যোমকেশের গল্প নির্ভর ছবি তৈরি করছেন অরিন্দম।

অরিন্দম শীল বলেছেন, “যত ছবি তৈরি করিই না কেন, ব্যোমকেশের ছবিগুলি আমার হৃদয়ের সবচেয়ে কাছের। ব্যোমকেশের গল্প তৈরির ক্ষেত্রে এসভিএফ সব সময়ই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ওঁদের ছাড়া আমার ব্যোমকেশের যাত্রা অসম্পূর্ণই থেকে যেত। এবার ক্যামেলিয়াও জোট বেঁধে এসভিএফ-এর সঙ্গে ছবি তৈরি করছে। আমার খুবই ভাল লাগছে বিষয়টা। দুটি প্রযোজনা সংস্থার যৌথ উদ্যোগে কাজ বাংলা বিনোদন জগতের জন্য শুভ সংকেত। শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের অসমাপ্ত গল্পটিকে আমি ও পদ্মনাভ একসঙ্গে হাতে হাত ধরে শেষ করেছি। আমার বিশ্বাস, এবারও দর্শকের ভালবাসা পাব।”

আরও একবার ব্যোমকেশের চরিত্রে অভিনয় করতে চলেছেন আবির চট্টোপাধ্যায়। সোহিনী সরকারকেই দেখা যাবে সত্যবতীর চরিত্রে। এবারের অজিত একেবারে নতুন। সেই চরিত্রে থাকছেন তুলনায় অনেকটাই নতুন অভিনেতা সুহত্র মুখোপাধ্যায়। বড় পর্দায় ‘দ্য একেন’-এর পর সুহত্র সুযোগ পেয়েছেন ব্যোমকেশে।

আরও পড়ুন: Aparajita Adhya: লক্ষ্মী কাকিমার নাচে ফের কাঁপছে নেট দুনিয়া… অপরাজিতা বললেন, ‘কভি আর কভি পার’

আরও পড়ুন: Sexuality Academy: পাঁচ দিনের আবাসিক পাঠশালায় পাঠ লিঙ্গ-যৌনতাবোধের, উদ্যোগে পূর্ব ভারতের প্রথম রেজিস্টার্ড এলবিটিকিউ সংগঠন

আরও পড়ুন: Kaushik Sen-Godhuli Alap: এই সিরিয়াল দেখে প্রথমে দর্শক ভাবতে পারেন, ‘এটা দেখব না, এটা কী ধরনের অসভ্যতা’: কৌশিক সেন