বাবার মজা করে বলা কথাটাই সত্যি হয়ে গেল: স্বস্তিকা মুখোপাধ্যায়

এ বছরই ১৩ জানুয়ারি বাবার জন্মদিনে তাঁকে নিয়ে একটি পোস্ট করেছিলেন স্বস্তিকা। লিখেছিলেন, “শুভ জন্মদিন বাবা। তুমি আমার জীবনের সেই আলোর দ্যুতি হয়ে থাকবে সবসময়– যা পথ দেখায়।

  • TV9 Bangla
  • Published On - 14:38 PM, 15 Apr 2021
বাবার মজা করে বলা কথাটাই সত্যি হয়ে গেল: স্বস্তিকা মুখোপাধ্যায়
স্বস্তিকা মুখোপাধ্যায়। ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে।

আবারও এক নতুন বছর। আবারও নতুন প্রত্যাশাকে আঁকড়ে ধরে দিন যাপনের সূত্রপাত। ১৪২৮কে স্বাগত জানাতে যখন চারিদিকে আলোর রোশনাই তখন কোথাও গিয়ে আজ স্মৃতিমেদুর স্বস্তিকা মুখোপাধ্যায়। বাবার মজার ছলে বলা একটা কথা যে কী করে সত্যি হয়ে গেল, সেটাই ভেবে চলেছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেছেন অভিনেত্রী। সেই ছবিতে স্বস্তিকার গাল জুড়ে হাসি। মাঝখানে সিঁথি আর লাল টিপ আর নাকে মারাঠি নথ। ছবিটি যতটা উজ্জ্বল, ক্যাপশন ততটা নয়। বাবার বলা কথা যে কীভাবে সত্যি হয়ে গেল সে কথাই তুলে ধরেছেন তিনি। লিখেছেন, “বাবা বলত শুভ `একলা ‘ – ১লা বৈশাখ। মজা করে বলা কথাটাই সত্যি হয়ে গেল। he pandemic has made this world all the more lonelier.”

তবু এত একার মাঝেই সবাইকে ভাল থাকার বার্তা তাঁর। লিখেছেন, “মিষ্টিমুখ আজকে must আর নতুন কিছু একটা, নতুন করে ভাল থাকা হলে তো আর কথাই নেই”।


এ বছরই ১৩ জানুয়ারি বাবার জন্মদিনে তাঁকে নিয়ে একটি পোস্ট করেছিলেন স্বস্তিকা। লিখেছিলেন, “শুভ জন্মদিন বাবা। তুমি আমার জীবনের সেই আলোর দ্যুতি হয়ে থাকবে সবসময়– যা পথ দেখায়। এখন যেখানে রয়েছ সেখানেই তোমার ‘প্রিয় বিষ’ পান করো তুমি। আর আমি বরং পৃথিবীতে বসে চুমুক দিই সেই ‘বিষে’। চিয়ার্স। যত দিন না আবার দেখা হচ্ছে…”!

গত বছর মার্চ মাসে মারা যান অভিনেতা সন্তু মুখোপাধ্যায়। ৬৮ বছর বয়স হয়েছিল তাঁর। বাবাকে জড়িয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন স্বস্তিকা। তার পর থেকেই নিজেকে সামলানোর চেষ্টা চলে প্রতি মুহূর্তে। তবু উৎসবের দিন গুলোতে স্বস্তিকার পোস্টে ফিরে ফিরে আসেন সন্তু মুখোপাধ্যায়। ফিরে আসে তাঁর ছবি, বলা কথা…