এবারের অস্কারে ‘নটখট’ বিদ্যা বালন

Vidya Balan এ ছবিতে পিতৃতান্ত্রিক সমাজের এক মায়ের ভূমিকায় অভিনয় করেছেন।

এবারের অস্কারে ‘নটখট’ বিদ্যা বালন
'নটখট'-এর এক দৃশ্যে বিদ্যা
শুভঙ্কর চক্রবর্তী

|

Nov 13, 2020 | 9:06 AM

Tv9 বাংলা ডিজিটাল: ‘ডার্টি পিকচার’ নয়। এবারের ছবি বেশ ‘দুষ্টু’ রকমের। হিন্দিতে যাকে বলে ‘নটখট’। এবং এ ছবিতে অস্কারের সিঁড়ি বেয়ে আরও এক ধাপ এগোলেন বিদ্যা বালন (Vidya Balan)। রনি স্ক্রুওয়ালা এবং বিদ্যা বালন প্রযোজিত ‘নটখট’-এর বিষয়বস্তু লিঙ্গসমতা এবং নারীবিদ্বেষ। ‘বেস্ট অফ ইন্ডিয়া শর্ট ফিল্ম ফেস্টিভাল’-এ সেরা ছবি হিসেবে পুরস্কার জিতে অস্কার মনোনয়নের যোগ্যতা অর্জন করল ‘নটখট’।

আরও পড়ুন: সোনু সুদ লিখলেন ‘আমি মসিহা নই’

স্বাভাবিকভাবে উচ্ছসিত নায়িকা-প্রযোজক বিদ্যা বালন সংবাদমাধ্যমকে জানান, ‘গোটা বছর এক টালমাটাল অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে। এরকম সময়ে দাঁড়িয়ে সেরা পুরস্কার পেল ‘নটখট’৷ তার উপর সরাসরি অস্কারের মনোনয়নের যোগ্যতা অর্জন করল৷ প্রযোজক-অভিনেতা, দু’দিক আমাকে সামলাতে হয়েছে, তাই এটি আমার ভীষণ কাছের ছবি৷ আশা করি অস্কার জিতেই ফিরব।”

View this post on Instagram

A post shared by Vidya Balan (@balanvidya)

বিদ্যার এই ফেস্টিভাল জিতে ২,৫০০ ডলার পুরষ্কার হিসেবে পেয়েছে। শর্টসটিভিতে (Shorts Tv)  টেলিভিশন সম্প্রচার করার জন্যও চুক্তিবদ্ধ হয় ‘নটখট’। বিদ্যা বালন এ ছবিতে পিতৃতান্ত্রিক সমাজের এক মায়ের ভূমিকায় অভিনয় করেছেন৷ ‘দ্য ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভাল অফ মেলবোর্ন’-এ উদ্বোধনী ছবি হিসেবে দেখানো হয় ‘নটখট’। এ বছর ‘উই আর ওয়ান: এ গ্লোবাল ফিল্ম ফেস্টিভাল’ নামে এক অনলাইন ফিল্ম ফেস্টিভালে ইউটিউব প্রিমিয়ার হয় বিদ্যা বালন অভিনীত ‘নটখট’।

আপাতত, অমিত মাসুরকর পরিচালিত ‘শেরনি’ নিয়ে ব্যস্ত বিদ্যা। ‘শেরনি’—মানুষ-পশুর সংঘাতের গল্প। বিদ্যা ছবিতে একজন বনদফতরের আধিকারিক। ছবি প্রসঙ্গে বিদ্যা বলেন, “ অমিতের ‘নিউটন’ আমার ভীষণ পছন্দের এক ছবি। যখন ও আমায় ‘শেরনি’র কথা বলে, তখনই ঠিক করে ফেলি যে আমি ছবিটা করব। স্বত্বন্ত্র গল্প সবসময় আমাকে আকৃষ্ট করে।” মধ্যপ্রদেশের বনাঞ্চলে হবে ছবির শুটিং। তবে কবে হতে পারে ছবি মুক্তি, তা অবশ্য জানা যায়নি।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla