Lucky Color for Holi 2023: দোলে নেতিবাচক শক্তিকে দূরে সরিয়ে ফেলুন, আপনার জন্য কোন রং শুভ? জানুন

Play Holi as per your Zodiac Sign: দোলে যদি আপনি আপনার রাশি অনুযায়ী রং খেলার মেতে ওঠেন, তাহলে আপনার জীবন ভরে উঠবে সুখ, সমৃদ্ধি ও ভালবাসায়।

Lucky Color for Holi 2023: দোলে নেতিবাচক শক্তিকে দূরে সরিয়ে ফেলুন, আপনার জন্য কোন রং শুভ? জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2023 | 6:49 AM

রাত পোহালেই রঙের উৎসবে মেতে উঠবে ছোট থেকে বড় সকলে। দোল শুধু রঙের উৎসব নয়। এ দিন মন্দের উপর ভালর জয় হয়। দোলের দিন যে রং খেলায় আমরা মেতে উঠি সেগুলো আমাদের জীবনে ইতিবাচক শক্তির সঞ্চার ঘটায়। জ্যোতিষশাস্ত্রের মতে, দোল উপলক্ষে যে সব রং, আবির ব্যবহার করা হয় সেগুলো গ্রহ-নক্ষত্রের সঙ্গে সম্পর্কিত। অর্থাৎ দোলে যদি আপনি আপনার রাশি অনুযায়ী রং খেলার মেতে ওঠেন, তাহলে আপনার জীবন ভরে উঠবে সুখ, সমৃদ্ধি ও ভালবাসায়। কোন রাশির জন্য কোন রং শুভ, জানুন।

মেষ রাশি- মেষ রাশির উপর মঙ্গল গ্রহ অধিপতি। লাল রং মেষ রাশির জাতক-জাতিকাদের জন্য অত্যন্ত শুভ। লাল ছাড়া আপনি গোলাপি, হলুদ রঙের আবির ব্যবহার করতে পারেন। কালো রং এড়িয়ে চলুন।

বৃষ রাশি- বৃষ রাশির জাতক-জাতিকারা নীল, সবুজ এবং সোনালি রং দিয়ে দোল খেলতে পারেন। কিন্তু গাঢ় রং সবসময় এড়িয়ে চলবেন। চেষ্টা করুন হালকা রং বেছে নিতে। দোল খেলা শুরু করার আগে সূর্য দেবতাকে আপনার শুভ রং নিবেদন করুন।

মিথুন রাশি- সবুজ রং সবসময় মিথুন রাশির জাতকদের জন্য শুভ হিসেবে বিবেচিত হয়। সবুজ রং ছাড়াও আপনি হলুদ, নীল, গোলাপি ও বেগুনি ব্যবহার করতে পারেন। চেষ্টা করুন লাল ও কালো রং এড়িয়ে চলার।

কর্কট রাশি- কর্কট রাশির জাতকেরা খুব বেশি রং খেলতে পছন্দ করেন না। খেললেও কাছের মানুষদের সঙ্গে খেলেন। নেতিবাচক শক্তিকে দূরে সরাতে কর্কট রাশি জাতকেরা লাল, হলুদ এবং সবুজ রঙের আবির মাখতে পারবেন। নীল রং এড়িয়ে চলুন।

সিংহ রাশি- সিংহ রাশির জন্য দোল সেরা উৎসব। সিংহ রাশির জাতক-জাতিকারা উদার মনের মানুষ হয়। তাঁরা বেগুনি, বার্নট অরেঞ্জ এবং যে কোনও লাল রং ও সোনালি রং ইত্যাদি ব্যবহার করতে পারেন। চেষ্টা করুন কালো রং এড়িয়ে চলার।

কন্যা রাশি- কন্যা রাশির জাতকেরা রঙের উৎসবে মেতে উঠতে ভালবাসে। এই বছর কন্যা রাশির জাতকেরা বাদামি, নেভি ব্লু, পিচ ও হলুদ রঙের আবির ব্যবহার করতে পারেন। লাল ও কালো রং এড়িয়ে চলুন।

তুলা রাশি- তুলা রাশির জাতকেরা সবসময় নতুন এবং অনন্য পদ্ধতিতে হোলি উদযাপন করতে ভালবাসে। তাঁদের জন্য ল্যাভেন্ডার, বেগুনি এবং নীল অত্যন্ত শুভ হিসেবে বিবেচিত হয়। তুলা রাশির জাতকদের জন্য সবুজ ও হলুদ রং অশুভ।

বৃশ্চিক রাশি- বৃশ্চিক রাশির জাতকেরা কাছের মানুষদের সঙ্গে দোল খেলতে ভালবাসে। লাল, মেরুন, বাদামির মতো রং বৃশ্চিক রাশির জাতকদের জন্য অত্যন্ত শুভ। নীল রং বৃশ্চিক রাশিদের জন্য এড়িয়ে যাওয়াই ভাল।

ধনু রাশি- ধনু রাশির জাতকেরা দোলের উৎসবে এনার্জিতে ভরপুর থাকেন। তাঁরা বেগুনি, নীল, হলুদ, লাল, কেশর রঙের আবির ব্যবহার করতে পারেন। দোল উৎসবে মেতে ওঠার আগে আপনার শুভ রং মহাদেবকে উৎসর্গ করুন।

মকর রাশি- মকর রাশির জাতক-জাতিকাদের জন্য নীল ও সবুজ রং অত্যন্ত শুভ হিসেবে বিবেচিত হয়। কিন্তু হলুদ রং এড়িয়ে যাওয়াই ভাল। শুধু রং খেলা শুরু করার আগে দোলের দিন রাধা-কৃষ্ণর পুজো করুন।

কুম্ভ রাশি- কুম্ভ রাশির ব্যক্তিরা জল দিয়ে রং খেলতে ভালবাসেন। যে কোনও ধরনের নীল রং তাঁদের জন্য শুভ। নীল রং কুম্ভ রাশির জাতকদের জীবনে আনন্দ বয়ে নিয়ে আসে। তবে, কুম্ভ রাশিদের জন্য গেরুয়া ও লাল রং এড়িয়ে যাওয়া উচিত।

মীন রাশি- মীন রাশির জাতকেরা নীল, সবুজ রঙের সঙ্গে দোল খেলতে পারেন। চেষ্টা করুন গাঢ় রং সবসময় এড়িয়ে চলার। দোল উৎসবে মেতে ওঠার আগে বিষ্ণুর আরাধনা করুন। ভগবানকে হলুদ অর্পণ করুন।