Lucky Zodiac Signs: আর দুদিন বাকি, ১ বছর পর স্বরাশিতে ‘অসুরগুরু’ শুক্র! কুবেরের ধন বর্ষাবে কোন কোন রাশির উপর?

Venus Transits 2024: জ্যোতিষশাস্ত্র মতে,  সম্পদ ও সুখের দাতা শুত্রদেব প্রায় একবছর বা ১২ মাস পর নিজ রাশি তুলাতে প্রবেশ করতে চলেছে। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, জন্মকুণ্ডলীতে শুক্রদেবের অবস্থান শক্তিশালী হলে সেই ব্যক্তির জীবনে অঢেল সুখ-শান্তি বিরাজ করে। শুধু তাই নয়, ওই ব্যক্তি জীবনকে সুখকর করে তুলতে সাহায্য করে।

Lucky Zodiac Signs: আর দুদিন বাকি, ১ বছর পর স্বরাশিতে 'অসুরগুরু' শুক্র! কুবেরের ধন বর্ষাবে কোন কোন রাশির উপর?
Follow Us:
| Updated on: Jul 16, 2024 | 12:08 PM

হিন্দু পুরাণমতে শুক্রদেব অসুরদের গুরু। তবে বৈদিক জ্যোতিষশাস্ত্র মতে, শুক্রকে সম্পদ ও শক্তির প্রতীক বলে মনে করা হয়। আবার পুরাণমতে শুক্রাচার্য হলেন নবগ্রহের একজন। তাঁর নামানুসারে সপ্তাহের একটি বারের নামকরণও রয়েছে। জ্যোতিষশাস্ত্র মতে, প্রতিটি গ্রহ নির্দিষ্ট সময়ে নিজ স্থান ও রাশি পরিবর্তন করে। গ্রহ ও নক্ষত্রের গতিবিধির প্রভাবে সব রাশির জীবনে শুভ ও অশুভ ইঙ্গিত ধরা পড়ে। গ্রহের অবস্থান বদলে মানুষের জীবনে নেমে আসে সুখ, প্রবেশ করে দুঃখ।

জ্যোতিষশাস্ত্র মতে,  সম্পদ ও সুখের দাতা শুত্রদেব প্রায় একবছর বা ১২ মাস পর নিজ রাশি তুলাতে প্রবেশ করতে চলেছে। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, জন্মকুণ্ডলীতে শুক্রদেবের অবস্থান শক্তিশালী হলে সেই ব্যক্তির জীবনে অঢেল সুখ-শান্তি বিরাজ করে। শুধু তাই নয়, ওই ব্যক্তি জীবনকে সুখকর করে তুলতে সাহায্য করে। শুক্র তার নিজ রাশিতে প্রবেশ করায় বেশ কিছু রাশির ভাগ্যের দরজা খুলে যেতে চলেছে। শুক্রদেবের আশীর্বাদে কোন কোন রাশির ভাগ্যের চাকা বদলে যেতে চলেছে, তা জানা দরকার।

কবে হচ্ছে শুক্র গোচর

জ্যোতিষশাস্ত্র অনুসারে, সুখ-শান্তি ও সম্পদের গ্রহ প্রায় ১২ মাস পর আগামী ১৮ সেপ্টেম্বর, বুধবার নিজ রাশি তুলাতে প্রবেশ করতে চলেছে। বেলা ২টো ৪ মিনিটে শুক্র স্বরাশিতে প্রবেশ করবে। প্রায় এক বছর পর তুলা রাশিতে গমন করতে চলেছে। ফলে কোন কোন রাশির জাতক-জাতিকারা সবচেয়ে বেশি উপকার পাবেন, কোন রাশি সবচেয়ে বেশি ভাগ্য়বান, তা জেনে নিন এখানে…

কর্কট রাশি

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, তুলা রাশির অধিপতি হলেন শুক্র। নিজ রাশিতে গোচর হলেও উপকার পাবেন কর্কট রাশির জাতক-জাতিকারা। আয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি কর্মক্ষেত্রে একটি নতুন ও গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন। জমি সংক্রান্ত বিষয়ে একটি বড় চুক্তি করতে পারেন। আর্থিক অবস্থার পরিবর্তন হবে অনেকটাই।

কুম্ভ রাশি

তুলা রাশিতে শুক্রের গমনের জেরে এই রাশির জাতক-জাতিকাদের উপর বর্ষাবে কুবেরের আশীর্বাদ। এই রাশির জাতক-জাতিকাদের আয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। মন থাকবে ফুরফুরে। কোনও শুভ অনুষ্ঠানের আয়োজন করতে পারেন। একই সঙ্গে রাজনৈতিক দলগুলির সঙ্গে যুক্তরাও এ সময় বড় পদ পেতে পারেন। সরকারি চাকরি করলে এই সময়টা জাতকরে দারুণ কাটবে।

তুলা রাশি

জ্যোতিষশাস্ত্র অনুসারে, শুক্রদেব নিজ রাশিতে প্রবেশ করতে চলেছে। এই রাশির জাতক-জাতিকারা বিশেষ সুবিধা পেতে পারেন। এই সময়টা আপনার জন্য দারুণ কাটবে। এই সময়ে হঠাৎ আর্থিক লাভ হতে পারে। অর্থনৈতিক অবস্থা আগের চেয়ে শক্তিশালী হবে। কোনও বিখ্যাত ব্যক্তির সঙ্গে সাক্ষাত্‍ হওয়ার সম্ভাবনা রয়েছে।