৭ তলায় পৌছতেই ছিড়ে গেল লিফটের তার, মর্মান্তিক দুর্ঘটনায় মৃত ৩, আহত ১

কাজ চলাকালীন আচমতকাই নির্মীণমাণ বিল্ডিংয়ের লিফটটি সাততলা থেকে ছিড়ে পড়ে। সেই সময় লিফটে ছিলেন চার শ্রমিক। তাদের মধ্যে তিনজনেরই মৃত্যু হয়েছে। অপর একজনের চিকিৎসা চলছে হাসপাতালে।

৭ তলায় পৌছতেই ছিড়ে গেল লিফটের তার, মর্মান্তিক দুর্ঘটনায় মৃত ৩, আহত ১
এই নির্মীয়মাণ বিল্ডিংয়েই দুর্ঘটনা ঘটে।
Follow Us:
| Updated on: Jun 30, 2021 | 10:37 AM

নয়া দিল্লি: ছিড়ে পড়ল নির্মীয়মাণ বিল্ডিংয়ের লিফট (Lift), দুর্ঘটনায় মৃত তিন, আহত এক। দিল্লিতে নির্মীণমাণ একটি বিল্ডিংয়ের লিফট সাততলা থেকে ছিড়ে পড়ে। সেই সময় লিফটে ছিলেন চার শ্রমিক। তাদের মধ্যে তিনজনেরই মৃত্যু হয়েছে। অপর একজনের চিকিৎসা চলছে হাসপাতালে। ইতিমধ্যেই নির্মাণকারী সংস্থার বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুন ও শ্রমিকদের বিপদে ফেলার অভিযোগে  মামলা দায়ের করা হয়েছে।

জানা গিয়েছে, মঙ্গলবার দিল্লি উন্নয়ন কর্তৃপক্ষের অধীনে দ্বারকা সেক্টর-১৪ এ একটি হাউসিং সোসাইটি তৈরির কাজ চলছিল। সেখানেই একটি বিল্ডিংয়ে কাজ করছিলেন শ্রমিকরা। উপরে যাওয়ার জন্য যে লিফটটি ব্যবহার করছিলেন, তা চারিদিক থেকে খোলা ছিল। সেই লিফটেই চার শ্রমিক সাততলায় পৌঁছতেই আচমকাই ছিড়ে পড়ে লিফটটি। মাটিতে সজোরে আছড়ে পড়ার শব্দেই আশেপাশে কর্মরত শ্রমিকরাও  ছুটে আসেন। ওই চার শ্রমিককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এক পুলিশ আধিকারিক জানান, চারজন শ্রমিককেই হাসপাতালে নিয়ে যাওয়া হলেও তিনজনকে সঙ্গে সঙ্গে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। এদের মধ্যে দুইজনের পরিচয় জানা গিয়েছে। পান্না লাল যাদব বসন্ত ও মঙ্গল প্রসাদ সিং নামক ওই দুই শ্রমিকের ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। আরেকজন শ্রমিকের দেহ এখনও শনাক্তকরণ হয়নি।

হাসপাতালে যে শ্রমিক আহত অবস্থায় ভর্তি রয়েছেন, তাঁর নাম সুরেন্দর রাই (৪৮)। ইতিমধ্যেই অনিচ্ছাকৃত খুন ও প্রাণের ঝুঁকি তৈরির অভিযোগে একটি মামলা দায়ের করা  হয়েছে। আহত শ্রমিক কিছুটা স্থিতিশীল হলে তাঁর বয়ানও রেকর্ড করা হবে।