গুলির শব্দেই ঘুম ভাঙল সপ্তাহ শেষে, পুলওয়ামাতেও শুরু গুলির লড়াই, নিকেশ ৩ জঙ্গি

দক্ষিণ কাশ্মীরের ত্রালের নাগবেরান জঙ্গলে প্রবেশ করতেই পুলিশ ও নিরাপত্তা বাহিনীর মধ্যে গুলির লড়াই শুরু হয়।  বেশ কিছুক্ষণ সংঘর্ষ চলার পর তিন জঙ্গিকে নিকেশ করা হয়।

গুলির শব্দেই ঘুম ভাঙল সপ্তাহ শেষে, পুলওয়ামাতেও শুরু গুলির লড়াই, নিকেশ ৩ জঙ্গি
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2021 | 9:46 AM

জম্মু: গুলির শব্দেই রোজ ঘুম ভাঙছে উপত্যকার। শনিবার সকালেও এনকাউন্টার (Encpounter) অভিযান শুরু হল জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় (Pulwama)। শেষ খবর পাওয়া অবধি, ত্রাল (Tral) এলাকায় চলা ওই এনকাউন্টার অভিযানে তিন জঙ্গি (Terrorist)-কে নিকেশ করা হয়েছে।

শুক্রবারই অবন্তীপোরায় শুরু হয় এনকাউন্টার। সেই অভিযানে দুই জঙ্গিকে নিকেশ করা হয়েছিল। আটক করা হয় দুই জঙ্গিকে। পুলিশ সূত্রে খবর, ওই জঙ্গিরা হিজবুল মুজাহিদ্দিন জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যুক্ত। গতকাল থেকেই পুলওয়ামা এলাকাতেও নজরদারি চালাচ্ছিল জম্মু-কাশ্মীর পুলিশ। এ দিন সকালে খবর মেলে, ত্রাল এলাকায় লুকিয়ে রয়েছে কয়েকজন জঙ্গি। এরপরই তল্লাশি অভিযান শুরু হয়।

দক্ষিণ কাশ্মীরের ত্রালের নাগবেরান জঙ্গলে প্রবেশ করতেই পুলিশ ও নিরাপত্তা বাহিনীর মধ্যে গুলির লড়াই শুরু হয়।  বেশ কিছুক্ষণ সংঘর্ষ চলার পর তিন জঙ্গিকে নিকেশ করা হয়। এখনও গুলির লড়াই চলছে বলেই জানা গিয়েছে। জম্মু-কাশ্মীর পুলিশের তরফে টুইট করে জানানো হয়েছে, নাগবেরান ত্রালের জঙ্গল ও অবন্তীপোরায় এনকাউন্টার শুরু হয়েছে। পুলিশ ও সেনাবাহিনী সেখানে উপস্থিত রয়েছে। তবে মৃত তিন জঙ্গি কোন জঙ্গি সংগঠনের, তা এখনও জানা যায়নি।

বৃহস্পতিবার রাত থেকেও অবন্তীপোরার পাম্পোরের খেউ অঞ্চলে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়। শুক্রবার বেলা অবধি চলে সেই গুলির লড়াই। সংঘর্ষে দুই জঙ্গি প্রাণ হারায়। পুলিশের এক শীর্ষ আধিকারিক বলেছিলেন, “বৃহস্পতিবার রাতে অবন্তীপোরা পুলিশ মিজ পাম্পোর গ্রামে তল্লাশি অভিয়ান শুরু করে। তাদের সঙ্গে সেনাবাহিনী ও নিরাপত্তা বাহিনীও রয়েছে। গোপন সূত্রে খবর মেলে মসজিদ সংলগ্ন বাড়িটিতেই জঙ্গিরা লুকিয়ে রয়েছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছতেই জঙ্গিরা গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাবে যৌথ বাহিনীও গুলি ও গ্রেনেড ছোড়ে। এরপরই জঙ্গিরা গিয়ে মসজিদে আশ্রয় নেয়। সেখান থেকে তারা যখন পাশের বাড়িতে আশ্রয় নিতে যায়, ফের গুলির লড়াই শুরু হয়। এখনও অবধি এক জঙ্গির মৃত্যুর খবর মিলেছে।” আরও পড়ুন: ‘সবসময় বড়দের সম্মান করতেই শেখানো হয়েছে’, তেজস্বীর মন্তব্যে ফের প্রকাশ্যে দুই ভাইয়ের কাজিয়া!