Newborn Trampled to Death: অপরাধীকে ধরতে গিয়ে ৪ দিনের শিশুকে পা দিয়ে মারিয়ে দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে

Jharkhand: নিহত শিশুর মা নেহা দেবীর অভিযোগ, পুলিশ যখন বাড়িতে তল্লাশি অভিযান চালাচ্ছিল, সেই সময় ঘরেই ঘুমোচ্ছিল চারদিনের ওই শিশুটি। পুলিশ চলে যাওয়ার পর তারা বাড়ি ফেরেন। দেখতে পান, মেঝেতে পড়ে রয়েছে শিশুটির নিথর দেহ।

Newborn Trampled to Death: অপরাধীকে ধরতে গিয়ে ৪ দিনের শিশুকে পা দিয়ে মারিয়ে দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 9:57 AM

রাঁচী: ঠাকুরদাদার নামে অপরাধের অভিযোগ, তাঁকে গ্রেফতার করতেই বাড়িতে হানা দিয়েছিল পুলিশ (Police)। এদিকে পুলিশের বিশাল বাহিনী আসতে দেখেই পড়িমড়ি ছুট লাগিয়েছিলেন বাড়ির সদস্যরা। তাদের মাথা থেকে বেরিয়েই গিয়েছিল যে পাশের ঘরেই ঘুমোচ্ছে একরত্তি শিশু। নবজাতককে ঘরে ফেলে যেতেই পুলিশের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ উঠল। দাবি করা হল যে অভিযুক্তকে খুঁজে না পেয়ে চারদিন বয়সের ওই শিশুকে পা দিয়ে পাড়িয়ে খুন করেছে পুলিশকর্মীরা। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের (Jharkhand) গিরিডিতে। এই অভিযোগ উঠতেই রাজ্যজুড়ে শোরগোল পড়ে যায়। অভিযোগ পেতেই মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Hemant Soren) তদন্তের নির্দেশ দিয়েছেন।

জানা গিয়েছে, ঝাড়খণ্ডের গিরিডি জেলার কোসোগনোদোদিঘি গ্রামে গত সপ্তাহে ভূষণ পাণ্ডে নামক এক ব্যক্তিকে এক মামলায় গ্রেফতার করতে যায়। দেওরি পুলিশ স্টেশনের অফিসার সঙ্গম পাঠকের নেতৃত্বেই ওই অভিযান চালানো হয়েছে। পুলিশ আসতে দেখেই ভূষণের পরিবারের সদস্যরা দৌড়ে পালিয়ে যান। তবে ঘরেই ফেলে রেখে যান চারদিনের নবজাতককে।

নিহত শিশুর মা নেহা দেবীর অভিযোগ, পুলিশ যখন বাড়িতে তল্লাশি অভিযান চালাচ্ছিল, সেই সময় ঘরেই ঘুমোচ্ছিল চারদিনের ওই শিশুটি। পুলিশ চলে যাওয়ার পর তারা বাড়ি ফেরেন। দেখতে পান, মেঝেতে পড়ে রয়েছে শিশুটির নিথর দেহ। তাদের অভিযোগ, পুলিশ বাড়িতে কাউকে না পেয়ে ওই শিশুকে মাটিতে ফেলে, পা দিয়ে পাড়িয়ে খুন করেছে।

অভিযোগ পেয়েই পুলিশের ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট সঞ্জয় রানা জানান, ওই পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। শিশুটির দেহও ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পরই যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে।

অন্য়দিকে, রাজ্য়ের স্বাস্থ্যমন্ত্রী বান্না গুপ্তাও বলেন, “এই ধরনের ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। শীঘ্রই যথাযথ ও কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে। এই দেশ সংবিধান মেনে চলে, তাই পুলিশ অফিসাররাও যদি অভিযুক্ত হন, তাদের বিরুদ্ধেও কড়া পদক্ষেপ করা হবে।”