MP Accident: ৪০০ ফুট গভীর বোরওয়েলে পড়ে রয়েছে ছোট্ট তন্ময়, ১৮ ঘণ্টা ধরে চলছে উদ্ধারকাজ

MP Borewell Accident: সম্প্রতিই ওই বোরওয়েল খোঁড়া হয়েছিল। সেখানেই পা হড়কে পড়ে যায় ওই বালক। রাত থেকে উদ্ধারকাজ শুরু হয়েছে। মাটি কাটার মেশিন আনা হয়েছে, ওই বোরওয়েলের আশেপাশের মাটি কেটে বালকটিকে উদ্ধার করার চেষ্টা করা হচ্ছে।

MP Accident: ৪০০ ফুট গভীর বোরওয়েলে পড়ে রয়েছে ছোট্ট তন্ময়, ১৮ ঘণ্টা ধরে চলছে উদ্ধারকাজ
চলছে উদ্ধারকাজ। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 12:29 PM

ভোপাল: বাড়ির সামনেই মাঠে খেলছিল ৮ বছরের ছোট্ট তন্ময়। হঠাৎ পা হড়কে পড়ে গেল বোরওয়েলে। ৪০০ ফুট গভীরে পড়ে যায় ওই বালক। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে মধ্য প্রদেশের বেতুলে। মঙ্গলবার বিকেলে ওই বালক খেলতে গিয়েই ৪০০ ফুট গভীর বোরওয়েলে পড়ে যায়। রাত থেকেই শুরু হয় উদ্ধারকাজ। শেষ খবর পাওয়া অবধি, এখনও ওই বালককে উদ্ধার করা সম্ভব হয়নি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার বিকেল ৫টা নাগাদ মধ্য প্রদেশের মান্ডবী গ্রামের বাসিন্দা তন্ময় দিয়াওয়ার (৮) নামক বালকটি বাড়ির সামনেই একটি মাঠে খেলছিল বন্ধুদের সঙ্গে। ওই মাঠের পাশেই একটি বোরওয়েল খোঁড়া ছিল। সেখানেই পা হড়কে পড়ে যায় তন্ময়। ওই বালকের বন্ধুরাই সঙ্গে সঙ্গে গিয়ে কিশোরের মা-বাবাকে খবর দেয়। স্থানীয় বাসিন্দারা গর্তের মধ্যে দড়ি ফেলে ওই বালককে উদ্ধার করার চেষ্টা করে। খবর দেওয়া হয় পুলিশ-প্রশাসনেও।

রাত থেকেই শুরু হয় উদ্ধারকাজ। স্থানীয় থানার ইনচার্জ অনিল সোনি বলেন, “সম্প্রতিই ওই বোরওয়েল খোঁড়া হয়েছিল। সেখানেই পা হড়কে পড়ে যায় ওই বালক। রাত থেকে উদ্ধারকাজ শুরু হয়েছে। মাটি কাটার মেশিন আনা হয়েছে, ওই বোরওয়েলের আশেপাশের মাটি কেটে বালকটিকে উদ্ধার করার চেষ্টা করা হচ্ছে। বোরওয়েলের ভিতরে আটকে থাকায় কৃত্রিমভাবে অক্সিজেনও পাঠানো হচ্ছে।”

দুর্ঘটনার খবর পেয়েই উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। দ্রুত যাতে উদ্ধারকাজ শেষ হয়, তার জন্য যথাযথ ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন তিনি। উদ্ধারকারী দলের জন্য তিনি বিশেষ একটি গাইডলাইনও দিয়েছেন। গোটা ঘটনাটির উপরে তিনি কড়া নজর রাখছেন। ভোপালের মুখ্য স্বাস্থ্য আধিকারিক দিবাকর আগরওয়ালও উদ্ধারকাজ সম্পর্কে নিয়মিত খবর নিচ্ছেন।

শেষ খবর পাওয়া অবধি, রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতর ও জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতর মিলিতভাবে উদ্ধারকাজ চালাচ্ছে। সকাল অবধি ৩০ থেকে ৩৫ ফুট মাটি খোঁড়া সম্ভব হয়েছে। এখনও ওই বালকের কাছে পৌঁছনো যায়নি। ঘটনাস্থলে জেলাশাসক ও পুলিশ সুপারিন্টেন্ডেন্টও উপস্থিত রয়েছেন। গর্তের মধ্যে ক্যামেরা পাঠিয়ে আট বছরের ওই বালকের শারীরিক অবস্থা জানার চেষ্টা করা হচ্ছে। কৃত্রিমভাবে অক্সিজেনও পাঠানো হচ্ছে।