Arvind Kejriwal in Gujarat: ‘আমি বিজেপি বা কংগ্রেসকে হারাতে আসিনি…’, গুজরাট সফরের ‘আসল’ কারণ জানালেন কেজরীবাল

Arvind Kejriwal in Gujarat: শাসক দলকে কটাক্ষ করেই কেজরীবাল বলেন, "২৫ বছর ক্ষমতায় থাকার পর ওরা (বিজেপি) উদ্ধত হয়ে উঠেছে। তারা আর সাধারণ মানুষের কথা শোনে না। তাই বলছি,  আম আদমি পার্টিকে একবার সুযোগ দিন, যেভাবে দিল্লিবাসী ও পঞ্জাববাসী দিয়েছে।"

Arvind Kejriwal in Gujarat: 'আমি বিজেপি বা কংগ্রেসকে হারাতে আসিনি...', গুজরাট সফরের 'আসল' কারণ জানালেন কেজরীবাল
গুজরাটে পথসভায় অরবিন্দ কেজরীবাল ও ভগবন্ত মান। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2022 | 9:22 AM

আহমেদাবাদ: দিল্লির পর পঞ্জাবের জয় প্রশস্ত করেছে জাতীয় রাজনীতিতে আম আদমি পার্টির পথ। এবার কেজরীবালের নিশানা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী- স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্য গুজরাট। শনিবার সেখানে নির্বাচনী প্রচারে গিয়ে পঞ্জাবের সুরেই একটা সুযোগ চাইলেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরীবাল।  তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন পঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী ভগবন্ত মান।

চলতি বছরের শেষভাগেই গুজরাটে বিধানসভা নির্বাচন রয়েছে। শনিবারই সেখানে নির্বাচনী প্রচার সারতে যান আম আদমি পার্টির প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল ও পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। সকালেই তাঁরা আহমেদাবাদের সবরমতী আশ্রমে যান। সেখানে কিছুক্ষণ সময় কাটানোর পর পথসভায় যোগ দেন। তিরঙ্গা যাত্রা নামক পথসভায় যোগ দিয়ে অরবিন্দ কেজরীবাল বলেন, “বিগত ২৫ বছর ধরে গুজরাটে ক্ষমতায় রয়েছে বিজেপি, তারপরও তারা দুর্নীতি শেষ করতে পারেনি। আমি এখানে কোনও দলের সমালোচনা করতে আসিনি। বিজেপিকে হারাতেও আসিনি, কংগ্রেসকেও না। আমি এখানে এসেছি গুজরাটকে জেতাতে। গুজরাট ও গুজরাটিদের জয়ী করতে হবে। যেভাবেই হোক গুজরাটে দুর্নীতি শেষ করতে হবে।”

শাসক দলকে কটাক্ষ করেই কেজরীবাল বলেন, “২৫ বছর ক্ষমতায় থাকার পর ওরা (বিজেপি) উদ্ধত হয়ে উঠেছে। তারা আর সাধারণ মানুষের কথা শোনে না। তাই বলছি,  আম আদমি পার্টিকে একবার সুযোগ দিন, যেভাবে দিল্লিবাসী ও পঞ্জাববাসী দিয়েছে। একবার সুযোগ দিয়েই দেখুন, যদি আমাদের পছন্দ না হয়, পরেরবার নির্বাচিত করবেন না। কিন্তু একবার সুযোগ দিন। দেখবেন বাকি দলের কথা ভুলে গিয়েছেন।”

অন্যদিকে, পঞ্জাবের  নবনির্বাচিত মুখ্যমন্ত্রী ভগবন্ত মানও বলেন, “দিল্লি ও পঞ্জাবের ব্যবস্থা হয়ে গিয়েছে। এবার আমরা গুজরাটের জন্য প্রস্তুতি নিচ্ছি”। সবরমতী আশ্রমে দাঁড়িয়ে মান বলেন, “আমি স্বাধীনতা সংগ্রামীদের মাটি, পঞ্জাবের সন্তান। গান্ধীজীর চিঠি ও তাঁর একাধিক কর্মসূচির কথা জানতে পারছি এখানে এসে। চরকা পঞ্জাবের প্রতিটি বাড়িতেও পাওয়া যায়। আমার মা ও দিদাও চরকা ব্যবহার করতেন, তাই ছোটবেলা থেকেই এটি ব্যবহার হতে দেখেছি। আমরা জাতীয়তাবাদী, আমরা দেশকে ভালবাসি।”

কেজরীবালও বলেন, “গান্ধীজী যে দেশে জন্মগ্রহণ করেছেন, সেই দেশেই জন্মগ্রহণ করতে পেরে আমি গর্বিত। দিল্লির মুখ্যমন্ত্রী হওয়ার পর এই প্রথম এখানে এলাম। কিন্তু তার আগে সমাজকর্মী হিসাবে একাধিকবার এসেছি”। রাজনীতি সংক্রান্ত প্রশ্ন করা হলে তিনি বলেন, “এটা পবিত্র স্থান, রাজনীতির কথা বাইরে হবে।”

আরও পড়ুন: Petrol-Diesel Price Today: ১৩ দিনে ১১ বার দাম বেড়ে সেঞ্চুরি ডিজেলেরও! কলকাতায় কত হল জ্বালানির দাম, জানুন… 

আরও পড়ুন: Indo-Nepal Rail Links : আট বছর পর ফের ভারত-নেপালের মধ্যে চালু হল রেল পরিষেবা