Arvind Kejriwal: অবশেষে তিহাড়ে ইনসুলিন পেলেন কেজরীবাল

Arvind Kejriwal: কোর্ট নির্দেশ দিয়েছে, দিল্লির মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য সংক্রান্ত বিষয় দেখার জন্য এইমস একটি মেডিক্যাল বোর্ড গঠন করবে। তারাই দেখবে, মুখ্যমন্ত্রী ইনসুলিনের প্রয়োজন রয়েছে কি না। এই ইনসুলিন নিয়েই তিহাড় কর্তৃপক্ষকে সোমবার কেজরীবাল চিঠি লেখেন।

Arvind Kejriwal: অবশেষে তিহাড়ে ইনসুলিন পেলেন কেজরীবাল
প্রতীকী চিত্রImage Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: Apr 23, 2024 | 12:08 PM

নয়া দিল্লি: তিহাড় জেলেই ইনসুলিন দেওয়া হল অরবিন্দ কেজরীবালকে। সোমবার রাতে তাঁকে জেলে ইনসুলিন দেওয়া হয়। আম আদমি পার্টির দাবি, বহু কাঠখড় পোড়ানোর পর অবশেষে জেলে ইনসুলিন পেলেন তিনি। যদিও জানা গিয়েছে, এদিন রাতে দিল্লির মুখ্যমন্ত্রী সুগার ৩২০ হয়ে যায়। এরপরই তাঁকে ইনসুলিন দেওয়া হয়।

এরপরই দিল্লির মন্ত্রী তথা আপ নেতা সৌরভ ভরদ্বাজ এক বিবৃতিতে জানান, ‘আজ এটা স্পষ্ট হয়ে গেল যে মুখ্যমন্ত্রী সঠিক ছিলেন। কিন্তু বিজেপির কেন্দ্র সরকার ইচ্ছা করে তাঁর যথাযথ চিকিৎসা করায়নি। যদি ইনসুলিন দরকারই না থাকত তাহলে কেন এখন তাঁকে তা দেওয়া হল?’

প্রসঙ্গত, ভিডিয়ো কনফারেন্সে প্রতিদিন ১৫ মিনিট চিকিৎসকের সঙ্গে কথা বলার আর্জি জানিয়ে রাউস অ্যাভিনিউ কোর্টে গিয়েছিলেন অরবিন্দ কেজরীবাল। তবে আবেদনে সাড়া মেলেনি।

কোর্ট নির্দেশ দিয়েছে, দিল্লির মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য সংক্রান্ত বিষয় দেখার জন্য এইমস একটি মেডিক্যাল বোর্ড গঠন করবে। তারাই দেখবে, মুখ্যমন্ত্রী ইনসুলিনের প্রয়োজন রয়েছে কি না। এই ইনসুলিন নিয়েই তিহাড় কর্তৃপক্ষকে সোমবার কেজরীবাল চিঠি লেখেন।

সূত্রের খবর, চিঠিতে ‘মাফলার ম্যান’ কেজরীবাল লেখেন, ‘আমাকে যতজন ডাক্তার দেখতে এসেছেন সকলকে আমার হাই লেভেল সুগারের কথা জানিয়েছি। প্রতিদিন ২৫০-৩২০ সুগার থাকে। আমি আমার ফাস্টিং সুগার লেভেলও দেখিয়েছি। প্রায় প্রতিদিন তা ১৬০-২০০র মধ্যে থাকে। আমি ইনসুলিন চেয়েছিলাম। তাহলে কীভাবে আপনারা বলছেন আমি ইনসুলিন চাইনি।’ গত ২১ মার্চ আবগারি মামলায় অরবিন্দ কেজরীবালকে গ্রেফতার করে ইডি। মুখ্যমন্ত্রীর বাসভবন থেকে গ্রেফতার করা হয় তাঁকে। ১ এপ্রিল থেকে তিহাড় জেলে রয়েছেন তিনি।