Sikkim: প্রবল তুষারপাতে পূর্ব সিকিমে আটকে বহু পর্যটক, উদ্ধারাভিযানে নেমেছে সেনা

Sikkim: প্রবল তুষারপাতে পূর্ব সিকিমে গতকাল আটকে পড়েন প্রায় ৯০০ পর্যটক। বরফ সরানোর কাজে হাত লাগিয়েছে ভারতীয় সেনা।

Sikkim: প্রবল তুষারপাতে পূর্ব সিকিমে আটকে বহু পর্যটক, উদ্ধারাভিযানে নেমেছে সেনা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 2:03 PM

গ্যাংটক: তুষারপাত দেখতেই সিকিমে (Sikkim) ছুটে যান বাঙালি থেকে সব পর্যটকরাই। প্রবল তুষারপাতে সাদা চাদরে ঢেকেছে নাথুলা ও ছাঙ্গু লেক। সিকিমের এই শোভা উপভোগ করতে গিয়ে ফ্যাসাদে পড়েছেন পর্যটকরা। শনিবার বিকেল থেকেই সিকিমের আবহাওয়া খারাপ হতে থাকে। বিকেলের দিক থেকেই পূর্ব সিকিমের এই নাথুলা ও ছাঙ্গু লেকে তুষারপাত শুরু হয়। আর এই তুষারপাতের কারণেই সেখানে প্রায় ৯০০ জন পর্যটক আটকে পড়েছেন বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

নাথুলা ও ছাঙ্গু লেক থেকে সিকিমের রাজধানী গ্যাংটকে ফিরছিলেন পর্যটকরা। ৮৯টি গাড়িতে প্রায় ৯০০ জন পর্যটক আটকে ছিলেন বলে জানা গিয়েছে। পুলিশ আধিকারিক জানিয়েছেন, গতকাল রাতেই সেনার সহায়তায় উদ্ধার অভিযান শুরু হয়েছে। বরফ সরানোর কাজে হাত লাগিয়েছে সেনা। ১৫ টি গাড়ি উদ্ধার করা সম্ভব হয়েছে। উদ্ধার হওয়া গাড়িগুলি গ্যাংটকের উদ্দেশে ধীরে ধীরে রওনা দিয়েছে। তবে এখনও বেশ কিছু গাড়ি ও বহু পর্যটক আটকে রয়েছেন।

এদিকে পূর্ব সিকিমে এই হারে তুষারপাতের কারণে বন্ধ হতে পারে নাথুলা ও ছাঙ্গু লেক। ইতিমধ্যেই প্রশাসনের তরফে কয়েকদিনের জন্য পর্যটকদের পাস দেওয়া বন্ধ রাখা হয়েছে। তবে তুষারপাতের কারণে অসুবিধার সৃষ্টি হলেও সিকিমের হোটেল-রেস্তোরাঁ মালিকরা আশাবাদী যে এই মরশুমে পর্যটকদের ভিড় বাড়তে পারে।